শিরোনাম :
যশোর জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত মিয়ানমারের বিরুদ্ধে বাংলাদেশের পাল্টা আক্রমণ সেই ঘাতক বাসের নিবন্ধন বাতিল যশোরে তালা প্রতীকের লিফলেট বিতরণ বাংলাদেশ-ভারত ফাইনালে ওঠার লড়াই আগামীকাল মণিরামপুরে হত্যা মামলায় যুবলীগ নেতা আটক দেশীয় সফটওয়্যার ব্যবহারের আহ্বান সরকারি প্রতিষ্ঠানে প্রধান শিক্ষকের বিরুদ্ধে আবারো স্কুল ছাত্রীকে শ্লীলতাহানী করার অভিযোগ যশোরের চার ইউনিয়নে তালা-ফুটবলের নির্বাচনী কার্যালয় উদ্বোধন সিভিল সার্জন এর কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি বাংলাকে বিকৃত করছে গুগল ও ফেসবুক ওরশ মাহফিলে যাওয়ার সময় কিশোরীকে ধর্ষণের অভিযোগ যশোর জেস টাওয়ারে আগুন ঢাকার কোনো রুটে চলবে না সু-প্রভাত বাস! আন্দোলনের মুখে বাগেরহাটের সেই শিক্ষককে বরখাস্ত ট্রাক চাপায় প্রাণ হারালেন সেনা কর্মকর্তার স্ত্রী-ছেলে গোল্ডেন বুটের লড়াইয়ে মেসির একমাত্র প্রতিদ্বন্দ্বী এমবাপে কিশোর খুনের ১২ বছর পর ৩ আসামির যাবজ্জীবন গাইবান্ধায় প্রায় ৫ শতাংশ ভোট বাতিল যশোরে ড্রাইভিং পরীক্ষায় উত্তীর্ণের শর্ত ফাইল প্রতি দুই হাজার চৌগাছায় নির্বাচনী সহিংসতায় ৩ আ.লীগ নেতাকর্মী গ্রেপ্তার আগামীকাল ক্লাস বর্জন ও সড়ক অবরোধে শিক্ষার্থীদের আহ্বান জবিতে ১০৩ পদে আবেদনের বাকি ২ দিন রংপুরের স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মহাসড়ক অবরোধ ৫ ইটভাটাকে ১৮ লাখ টাকা জরিমানা : ভেঙে দেয়া হলো ৩ টি

ইউনেস্কোর সদর দফতরে কুরআন প্রদর্শনী!

বিখ্যাত দেশ চীন

আন্তর্জাতিক ডেস্ক : পূর্ব এশিয়ার অন্যতম একটি বিখ্যাত দেশ চীন। দেশটিতে পবিত্র কুরআনুল কারিমের বেশ কিছু পাণ্ডুলিপি ছাপানোর কাজ করেছে। যদিও দেশটিতে উইঘুর মুসলিমদের নির্যাতন বিশ্ব বিবেককে ভাবিয়ে তুলেছে। চলতি মাসে ইউনেস্কোর সদর দফতর ফ্রান্সে চীনে প্রিন্টকৃত কুরআনের এ সব পাণ্ডুলিপির প্রদর্শণী অনুষ্ঠিত হয়েছে।

ফ্রান্সের রাজধানী প্যারিসে ইউনেস্কোর সদর দফতর অবস্থিত। সেখানে পবিত্র কুরআনের বিভিন্ন পাণ্ডুলিপির সঙ্গে ভিয়েনায় নির্মিত মসজিদের লাইট এবং রাশিয়ান ভাষায় লিখিত হজরত মারইয়াম আলাইহিস সালামের প্রশংসায় লিখিত ‘ইরানি গালিচা’ দর্শণার্থীদের জন্য প্রদর্শন করা হয়।

কুরআনের পাণ্ডুলিপি ছাড়াও চীন ও মধ্যপ্রাচ্যের প্রাচীন ধর্মীয় ও সাংস্কৃতিক নিদর্শনসমূহ ইউনেস্কোর এ প্রদর্শণীতে উপস্থাপন করা হয়।

আরো পড়ুন >>>ধর্মীয় শিক্ষার মাধ্যমে আমাদের নিজেদের এগিয়ে যেতে হবে : এনামুল

‘সংস্কৃতিক ডায়ালগ কাউন্সিল’-এর তত্ত্বাবধানে ১৪ ডিসেম্বর পর্যন্ত এ প্রদর্শনী অনুষ্ঠিত হয়। তাছাড়া প্যারিসে ‘আরব বিশ্ব ইন্সটিটিউট’ আগামী মার্চ ২০১৯ সাল পর্যন্ত এ প্রদর্শনী অব্যাহত রাখবে।

কুরআনুল কারিমের এ পাণ্ডুলিপি, ধর্মীয় ও সাংস্কৃতিক নিদর্শনসমূহের প্রদর্শনী পর্যায়ক্রমে অস্ট্রিয়া, জার্মানি, স্পেন, তুরস্ক, যুক্তরাজ্য এবং যুক্তরাষ্ট্রে অব্যাহত থাকবে।

 

স্বাআলো/ এইসএম