শিরোনাম :
সু-প্রভাত বাসের চাপায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত গাইবান্ধার ৫ উপজেলায় ৩ আ’লীগের ২ জন বিদ্রোহী প্রার্থী জয়ী ঠাকুরগাঁওয়ে ৫ উপজেলায় বিজয়ী হলেন যারা দুর্বৃত্তদের ছুরিকাঘাতে আ’লীগের সাধারণ সম্পাদক নিহত ১৯ মার্চ দিনিটি কেমন যাবে হাসপাতালে নেয়ার পথে আরো একজনের মৃত্যু ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মোটরসাইকেল চালক নিহত রংপুরে চেয়ারম্যান পদে পাঁচটিতে আ.লীগ, একটিতে জাপা প্রার্থী জয়ী মুল্যতালিকা না থাকায় চুয়াডাঙ্গায় ৪ দোকানে জরিমানা যশোরে দুই তরুণী গণধর্ষণের ঘটনায় ৬ জন রিমান্ডে তারাগঞ্জে সেই লিটন জয়ী যশোরে পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা রাঙ্গামাটিতে ৬ ভোটগ্রহণ কর্মকর্তাকে গুলি করে হত্যা ভোট গ্রহণ শেষে রংপুরে চলছে গণনা ডার্ক মোডে চলবে ফেসবুক ম্যাসেঞ্জার ১২ টাকার ইনজেকশন হাজার টাকায় বিক্রি নির্যাতিত বাঙালিদের স্বাধীনতার আকাঙ্খা সৃষ্টি করেছিলেন বঙ্গবন্ধু : শেখ হাসিনা পাকিস্তানি সেনার গুলিতে ভারতীয় সেনা নিহত রংপুরে নৌকার প্রার্থী মিলন আটক সাতক্ষীরায় ইকোনোমিক জোন প্রতিষ্ঠা করা হবে : সালমান এফ রহমান বিশিষ্ট লেখক মহসিন শস্ত্রপাণি স্মরণে যশোরে শোকসভা অনুষ্ঠিত নেদারল্যান্ডসের ট্রামে বন্দুকধারীর হামলা এবার ভিলেনের চরিত্রে মিরাক্কেলের ইশতিয়াক মোবারকগঞ্জ চিনিকলে ৩০ কোটি টাকার চিনি অবিক্রি গাইবান্ধায় ভোট গণনা চলছে, চেয়ারম্যান প্রার্থী আটক

শুভ বড়দিনের আনন্দধ্বনি

ওঠে বড়দিনের আনন্দধ্বনি

ডেস্ক রিপোর্ট : ডিসেম্বরের দ্বিতীয় সপ্তাহে শীতের হিমেল হাওয়ায় প্রায় প্রতিটি ঘরেই চলে পিঠা তৈরির প্রস্তুতি। আর কনকনে এ শীতের রাতেই দূরের গির্জার ঘণ্টাধ্বনির সঙ্গে শোনা যায় মিষ্টি সুরের গান ‘শোনো স্বর্গদূতের রব, নবজাত রাজার স্তব’। ঘুরে-ফিরে আসে যিশুখ্রিষ্টের জন্মদিন। ভক্তের মনে বেজে ওঠে বড়দিনের আনন্দধ্বনি।

দুই হাজার ১৮ বছর আগে জেরুজালেমের জন্ম হয়েছিল একটি শিশুর। সেই শিশুটির নাম রাখা হয়েছিল যিশু অর্থাৎ খ্রিস্টধর্মের প্রবর্তক যিশুখ্রিস্ট। বেথেলহেমের এক গোয়ালঘরে কুমারীমাতা মেরির কোলে জন্ম হয় তার।

আরো পড়ুন>>> ৯শ’ বছরের প্রাচীন মসজিদ পুনঃনির্মাণ

মঙ্গলবার খ্রিস্টান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শুভ বড়দিন (ক্রিস্টমাস)। এদিন সরকারি ছুটির দিন। দিনটি উপলক্ষে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা খ্রিস্টধর্মাবলম্বীদের শুভেচ্ছা জানিয়ে আলাদা বাণী দিয়েছেন।

খ্রিস্টান ধর্মানুসারীরা বিশ্বাস করেন, যিশু ঈশ্বরের পুত্র। বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও উৎসবমুখর পরিবেশে দিনটি উদযাপন করতে ব্যাপক প্রস্তুতি নিয়েছে খ্রিস্টান সম্প্রদায়।

বড়দিন উদযাপন উপলক্ষে দেশের সব চার্চ ও তারকা হোটেলগুলোকে ক্রিসমাস ট্রি, রঙিন বাতি, বেলুন আর ফুল দিয়ে সাজানো হয়েছে। পাশাপাশি হোটেল ও পরিবারগুলোতে আয়োজন করা হয়েছে নানা ধরনের কেক, পিঠা ও বিশেষ খাবারের।

রাজধানীর তেজগাঁও ক্যাথলিক গির্জায় বড়দিনের বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়েছে। গির্জা ও এর আশপাশে রঙিন বাতি জ্বালানোর ব্যবস্থা করা হয়েছে। প্রচুর জরি লাগিয়ে গির্জার ভেতর সুসজ্জিত করা হয়েছে। ভেতরে সাজানো হয়েছে ক্রিসমাস ট্রি।

বাংলাদেশ খ্রিস্টান অ্যাসোসিয়েশনের দপ্তর সম্পাদক স্বপন রোজারিও জানিয়েছেন, সোমবার রাতে গির্জায় বিশেষ প্রার্থনা এবং মঙ্গলবার সকাল থেকে বড়দিনের প্রার্থনা অনুষ্ঠিত হবে।

বড়দিন উপলক্ষে বাংলাদেশ খ্রিস্টান অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট নির্মল রোজারিও এবং মহাসচিব হেমন্ত আই কোড়াইয়া এক যুক্ত বিবৃতিতে বাংলাদেশসহ বিশ্বের সকল খ্রিস্টান সম্প্রদায়ের লোকজনকে প্রীতি ও শুভেচ্ছা জানিয়েছে।

স্বাআলো/আরবিএ