শিরোনাম :
রাঙ্গামাটিতে আ’লীগ সভাপতিকে কুপিয়ে হত্যা সু-প্রভাত বাসের চাপায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত গাইবান্ধার ৫ উপজেলায় ৩ আ’লীগের ২ জন বিদ্রোহী প্রার্থী জয়ী ঠাকুরগাঁওয়ে ৫ উপজেলায় বিজয়ী হলেন যারা দুর্বৃত্তদের ছুরিকাঘাতে আ’লীগের সাধারণ সম্পাদক নিহত ১৯ মার্চ দিনিটি কেমন যাবে হাসপাতালে নেয়ার পথে আরো একজনের মৃত্যু ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মোটরসাইকেল চালক নিহত রংপুরে চেয়ারম্যান পদে পাঁচটিতে আ.লীগ, একটিতে জাপা প্রার্থী জয়ী মুল্যতালিকা না থাকায় চুয়াডাঙ্গায় ৪ দোকানে জরিমানা যশোরে দুই তরুণী গণধর্ষণের ঘটনায় ৬ জন রিমান্ডে তারাগঞ্জে সেই লিটন জয়ী যশোরে পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা রাঙ্গামাটিতে ৬ ভোটগ্রহণ কর্মকর্তাকে গুলি করে হত্যা ভোট গ্রহণ শেষে রংপুরে চলছে গণনা ডার্ক মোডে চলবে ফেসবুক ম্যাসেঞ্জার ১২ টাকার ইনজেকশন হাজার টাকায় বিক্রি নির্যাতিত বাঙালিদের স্বাধীনতার আকাঙ্খা সৃষ্টি করেছিলেন বঙ্গবন্ধু : শেখ হাসিনা পাকিস্তানি সেনার গুলিতে ভারতীয় সেনা নিহত রংপুরে নৌকার প্রার্থী মিলন আটক সাতক্ষীরায় ইকোনোমিক জোন প্রতিষ্ঠা করা হবে : সালমান এফ রহমান বিশিষ্ট লেখক মহসিন শস্ত্রপাণি স্মরণে যশোরে শোকসভা অনুষ্ঠিত নেদারল্যান্ডসের ট্রামে বন্দুকধারীর হামলা এবার ভিলেনের চরিত্রে মিরাক্কেলের ইশতিয়াক মোবারকগঞ্জ চিনিকলে ৩০ কোটি টাকার চিনি অবিক্রি

অপেক্ষা শেষ হচ্ছে ২৯৬ জনের!

অপেক্ষা শেষ হচ্ছে ২৯৬ জনের

নিজস্ব প্রতিবেদক, ঢাকা :  কাউন্সিলর (শ্রম) মো. সায়েদুল ইসলাম জানান, বন্দি শিবিরে যারা আটক রয়েছেন তাদের দ্রুত দেশে পাঠানোর সবরকম ব্যবস্থা নেয়া হয়েছে। যাদের কেউ নেই অথবা টিকিটের ব্যবস্থা হচ্ছে না তখন দূতাবাসের পাশাপাশি জনহিতৈশী কাজে নিয়োজিতদের সহযোগিতায় বিমান টিকিট দিয়ে তাদের দেশে পাঠানো হয়। দেশটির সিমুনিয়া ক্যাম্পে ২৯৬ জন বাংলাদেশি দেশে ফেরতের অপেক্ষায় রয়েছেন।

মঙ্গলবার স্থানীয় সময় সকাল সাড়ে ১০টায় তিনি ক্যাম্প পরিদর্শন করেন। হাইকমিশনের শ্রম কাউন্সিলর ও অতিরিক্ত সচিব মো. সায়েদুল ইসলাম, মিনিস্টার পলিটিক্যাল মো. রইস হাসান সারোয়ার, শ্রম শাখার ২য় সচিব মো. ফরিদ আহমদ, সাংবাদিক আহমাদুল কবির এবং দূতাবাসের কল্যাণ সহকারী মো. মোকসেদ আহমদ সঙ্গে ছিলেন।

হাইকমিশন থেকে অস্থায়ী ট্রাভেল পাশ ইস্যু করে বাংলাদেশে পাঠানো হয়। এক্ষেত্রে নিজেকে বিমান ভাড়া বহন করতে হয়। সিমুনিয়া ক্যাম্পে ২৯৬ জন বাংলাদেশি দেশে ফেরতের অপেক্ষায় রয়েছেন। তাদের জাতীয়তা নিরূপণ করে ট্রাভেল পাশ ইস্যু করা হচ্ছে বলে জানান কাউন্সিলার (শ্রম) মো. সায়েদুল ইসলাম।

আরো পড়ুন>> আওয়ামী লীগের দুই নেতাকে মালেয়াশিয়ায় সংবর্ধনা

২৯৬ জনের মধ্যে ৪ ডিসেম্বর ৪০ জন, ৬ ডিসেম্বর ১৮ জন ও ১৩ ডিসেম্বর ৩১ জন বন্দি দেশে ফেরত যাচ্ছে বলে জানালেন ক্যাম্পের সংশ্লিষ্টরা।

এদিকে সাজার মেয়াদ শেষ হলেও দেশে ফেরত যেতে পারেনি অনেকে। তাদের সঙ্গে কথা বলে জানা যায়, দেশে যোগাযোগ করতে পারেনি এবং মালয়েশিয়ায় তাদের কেউ বিমান ভাড়া দেয়নি তাই দেশে যেতে পারেনি।

প্রশ্নের জবাবে শ্রম কাউন্সিলর বলেন, প্রত্যেকটি ক্যাম্পে কতজন বাংলাদেশি আটক রয়েছে তাদের তালিকা দ্রুত মিশনে পাঠাতে বলা হয়েছে। এদিকে অবৈধ অভিবাসীদের ধরতে ইমিগ্রেশন ও অন্যান্য বিভাগের প্রতিদিনের মেগা-থ্রি অভিযানে বাংলাদেশিসহ অবৈধ অভিবাসীদের আটক করে দেশটি। আটকদের সিমুনিয়া, লেঙ্গিং, জুরুত, তানাহ মেরায়, মাচাম্বু, পিকে নানাস, আজিল, কেএলআইএ সেপাং ডিপো, ব্লান্তিক, বুকিত জলিল ও পুত্রাজায়ায় রাখা হচ্ছে।

স্বাআলো/এম