শিরোনাম :
যশোর জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত মিয়ানমারের বিরুদ্ধে বাংলাদেশের পাল্টা আক্রমণ সেই ঘাতক বাসের নিবন্ধন বাতিল যশোরে তালা প্রতীকের লিফলেট বিতরণ বাংলাদেশ-ভারত ফাইনালে ওঠার লড়াই আগামীকাল মণিরামপুরে হত্যা মামলায় যুবলীগ নেতা আটক দেশীয় সফটওয়্যার ব্যবহারের আহ্বান সরকারি প্রতিষ্ঠানে প্রধান শিক্ষকের বিরুদ্ধে আবারো স্কুল ছাত্রীকে শ্লীলতাহানী করার অভিযোগ যশোরের চার ইউনিয়নে তালা-ফুটবলের নির্বাচনী কার্যালয় উদ্বোধন সিভিল সার্জন এর কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি বাংলাকে বিকৃত করছে গুগল ও ফেসবুক ওরশ মাহফিলে যাওয়ার সময় কিশোরীকে ধর্ষণের অভিযোগ যশোর জেস টাওয়ারে আগুন ঢাকার কোনো রুটে চলবে না সু-প্রভাত বাস! আন্দোলনের মুখে বাগেরহাটের সেই শিক্ষককে বরখাস্ত ট্রাক চাপায় প্রাণ হারালেন সেনা কর্মকর্তার স্ত্রী-ছেলে গোল্ডেন বুটের লড়াইয়ে মেসির একমাত্র প্রতিদ্বন্দ্বী এমবাপে কিশোর খুনের ১২ বছর পর ৩ আসামির যাবজ্জীবন গাইবান্ধায় প্রায় ৫ শতাংশ ভোট বাতিল যশোরে ড্রাইভিং পরীক্ষায় উত্তীর্ণের শর্ত ফাইল প্রতি দুই হাজার চৌগাছায় নির্বাচনী সহিংসতায় ৩ আ.লীগ নেতাকর্মী গ্রেপ্তার আগামীকাল ক্লাস বর্জন ও সড়ক অবরোধে শিক্ষার্থীদের আহ্বান জবিতে ১০৩ পদে আবেদনের বাকি ২ দিন রংপুরের স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মহাসড়ক অবরোধ ৫ ইটভাটাকে ১৮ লাখ টাকা জরিমানা : ভেঙে দেয়া হলো ৩ টি

রেকর্ড সময়ে মার্কিন সরকারের অচলাবস্থা

রেকর্ড সময়ে মার্কিন সরকারের অচলাবস্থা

আন্তজাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্র সরকারের আংশিক অচলাবস্থা রেকর্ড সময়ে প্রবেশ করেছে। যা আরো বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। কারণ এখন পর্যন্ত কোনো রাজনৈতিক সমাধানের লক্ষণ দেখা যাচ্ছে না।

বিবিসি বলছে, শনিবার ২২তম দিনে গড়িয়েছে ট্রাম্প সরকারের শাটডাউন। এর আগে ১৯৯৫-৯৬ সালে তৎকালীন প্রেসিডেন্ট বিল ক্লিনটন সরকারের অচলাবস্থা ছিল ২১ দিন।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মেক্সিকো সীমান্তে বেড়া (ওয়াল) নির্মাণের জন্য যে বরাদ্দ চেয়েছেন তাতে অনুমোদন না দেওয়া পর্যন্ত তিনি বাজেটে অনুমোদন না দেওয়ার কথা জানিয়েছেন। বেড়া নির্মাণের জন্য ট্রাম্পের দাবি করা ৫ হাজার ৭০০ কোটি ডলার দিতে অস্বীকৃতি জানিয়েছে বিরোধী শিবির ডেমোক্র্যাট দল।

আরো পড়ুন>>> ট্রাম্পের সাথে সৌদির সম্পর্ক তদন্তে নামছে মার্কিন কংগ্রেস

এদিকে, ব্যয়ের পরিকল্পনা না হওয়ায় মার্কিন কেন্দ্রীয় সরকারের প্রায় এক চতুর্থাংশের কার্যক্রম বন্ধ রয়েছে। এমনকি গতকাল শুক্রবার বছরের প্রথম মাসের বেতন-ভাতা পাওয়ার কথা থাকলেও তা পাননি ৮ লাখ কর্মকর্তা-কর্মচারী।

উল্লেখ্য, মেক্সিকো সীমান্তে বেড়া নির্মাণ ট্রাম্পের অন্যতম নির্বাচনী অঙ্গীকার।

তবে ট্রাম্প যদি জরুরি অবস্থা জারি করে নিজের উদ্দেশ্য হাসিল করতে যান, সেক্ষেত্রে তাৎক্ষণিক আইনি পদক্ষেপ নেওয়ার কথা বলেছে ডেমোক্র্যাটরা।

স্বাআলো/আরবিএ