আজ শনিবার ১৯ জানুয়ারি, ২০১৯ ইং ৬ মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ শীতকাল ১২ জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী
শিরোনাম :
শিক্ষক দিবসে সেমিনার   দুই শ্রমিকের লাশ উদ্ধার : ক্লু পায়নি পুলিশ বরগুনায়  প্রবাসীর বাড়িতে ডাকাতি বিজয় সমাবেশে এসে  নূর ইসলাম যা বলেন   জীবন দিয়ে হলেও ভোটের মর্যাদা রক্ষা করা হবে- শেখ হাসিনা ডায়াবেটিক সমিতির সাধারণ সভা দল মত নির্বিশেষে সারাদেশে সুষম উন্নয়ন হবে : প্রধানমন্ত্রী ভাড়ার মোটরসাইকেল চালককে কুপিয়ে হত্যা ট্রাম্প-কিম আবার সাক্ষাৎ করতে চলেছে গৌরিপুরে বাস খাদে, নিহত ৩ কাজী হায়াৎ’কে দেখতে যুক্তরাষ্ট্রে গেলেন মিশা আগামীকাল সিঙ্গাপুর যাবেন এরশাদ যেভাবে আপনার চুল সুন্দর রাখবেন সোহরাওয়ার্দী সভামঞ্চে জননেত্রী ১৭ ঘন্টা পর খুলনার সাথে রেল যোগাযোগ স্বাভাবিক সিলেটের রান পাহাড়ের সামনে শুরুতেই পতন গেইলের কুষ্টিয়া মেডিকেল কলেজের ছাদ ধসের ঘটনার তদন্ত শুরু ঝিকরগাছা জাগরণী সংসদের নতুন কমিটি গঠন লোকে লোকারণ্য সোহরাওয়ার্দী উদ্যান মেসির বার্সার শক্ত প্রতিপক্ষ সেভিয়ার ২৬ ভুয়া যুদ্ধাহত মুক্তিযোদ্ধার ভাতার টাকা ফেরত নেয়ার দাবি মেহেরপুরে বহু বিয়ে ঠেকাতে স্বামীর পুরুষাঙ্গ কর্তন পাইপলাইনে অগ্নিকান্ডে নিহত ২০ আহত শতাধিক ‘ষোল আনা’কে পিছনে ফেলে শীর্ষে ‘ডানাকাটা পরী’, টসে জিতে ব্যাটিংএ সিলেট

রেকর্ড সময়ে মার্কিন সরকারের অচলাবস্থা

রেকর্ড সময়ে মার্কিন সরকারের অচলাবস্থা

আন্তজাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্র সরকারের আংশিক অচলাবস্থা রেকর্ড সময়ে প্রবেশ করেছে। যা আরো বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। কারণ এখন পর্যন্ত কোনো রাজনৈতিক সমাধানের লক্ষণ দেখা যাচ্ছে না।

বিবিসি বলছে, শনিবার ২২তম দিনে গড়িয়েছে ট্রাম্প সরকারের শাটডাউন। এর আগে ১৯৯৫-৯৬ সালে তৎকালীন প্রেসিডেন্ট বিল ক্লিনটন সরকারের অচলাবস্থা ছিল ২১ দিন।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প মেক্সিকো সীমান্তে বেড়া (ওয়াল) নির্মাণের জন্য যে বরাদ্দ চেয়েছেন তাতে অনুমোদন না দেওয়া পর্যন্ত তিনি বাজেটে অনুমোদন না দেওয়ার কথা জানিয়েছেন। বেড়া নির্মাণের জন্য ট্রাম্পের দাবি করা ৫ হাজার ৭০০ কোটি ডলার দিতে অস্বীকৃতি জানিয়েছে বিরোধী শিবির ডেমোক্র্যাট দল।

আরো পড়ুন>>> ট্রাম্পের সাথে সৌদির সম্পর্ক তদন্তে নামছে মার্কিন কংগ্রেস

এদিকে, ব্যয়ের পরিকল্পনা না হওয়ায় মার্কিন কেন্দ্রীয় সরকারের প্রায় এক চতুর্থাংশের কার্যক্রম বন্ধ রয়েছে। এমনকি গতকাল শুক্রবার বছরের প্রথম মাসের বেতন-ভাতা পাওয়ার কথা থাকলেও তা পাননি ৮ লাখ কর্মকর্তা-কর্মচারী।

উল্লেখ্য, মেক্সিকো সীমান্তে বেড়া নির্মাণ ট্রাম্পের অন্যতম নির্বাচনী অঙ্গীকার।

তবে ট্রাম্প যদি জরুরি অবস্থা জারি করে নিজের উদ্দেশ্য হাসিল করতে যান, সেক্ষেত্রে তাৎক্ষণিক আইনি পদক্ষেপ নেওয়ার কথা বলেছে ডেমোক্র্যাটরা।

স্বাআলো/আরবিএ

আজকের তারিখ

  • আজ শনিবার, ১৯শে জানুয়ারি, ২০১৯ ইং
  • ৬ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ (শীতকাল)
  • ১২ই জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী
  • এখন সময়, সন্ধ্যা ৭:১২