শিরোনাম :
যশোর জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত মিয়ানমারের বিরুদ্ধে বাংলাদেশের পাল্টা আক্রমণ সেই ঘাতক বাসের নিবন্ধন বাতিল যশোরে তালা প্রতীকের লিফলেট বিতরণ বাংলাদেশ-ভারত ফাইনালে ওঠার লড়াই আগামীকাল মণিরামপুরে হত্যা মামলায় যুবলীগ নেতা আটক দেশীয় সফটওয়্যার ব্যবহারের আহ্বান সরকারি প্রতিষ্ঠানে প্রধান শিক্ষকের বিরুদ্ধে আবারো স্কুল ছাত্রীকে শ্লীলতাহানী করার অভিযোগ যশোরের চার ইউনিয়নে তালা-ফুটবলের নির্বাচনী কার্যালয় উদ্বোধন সিভিল সার্জন এর কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি বাংলাকে বিকৃত করছে গুগল ও ফেসবুক ওরশ মাহফিলে যাওয়ার সময় কিশোরীকে ধর্ষণের অভিযোগ যশোর জেস টাওয়ারে আগুন ঢাকার কোনো রুটে চলবে না সু-প্রভাত বাস! আন্দোলনের মুখে বাগেরহাটের সেই শিক্ষককে বরখাস্ত ট্রাক চাপায় প্রাণ হারালেন সেনা কর্মকর্তার স্ত্রী-ছেলে গোল্ডেন বুটের লড়াইয়ে মেসির একমাত্র প্রতিদ্বন্দ্বী এমবাপে কিশোর খুনের ১২ বছর পর ৩ আসামির যাবজ্জীবন গাইবান্ধায় প্রায় ৫ শতাংশ ভোট বাতিল যশোরে ড্রাইভিং পরীক্ষায় উত্তীর্ণের শর্ত ফাইল প্রতি দুই হাজার চৌগাছায় নির্বাচনী সহিংসতায় ৩ আ.লীগ নেতাকর্মী গ্রেপ্তার আগামীকাল ক্লাস বর্জন ও সড়ক অবরোধে শিক্ষার্থীদের আহ্বান জবিতে ১০৩ পদে আবেদনের বাকি ২ দিন রংপুরের স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মহাসড়ক অবরোধ ৫ ইটভাটাকে ১৮ লাখ টাকা জরিমানা : ভেঙে দেয়া হলো ৩ টি

সুপার ওভারে চট্টগ্রামের জয়

সুপার ওভারে

স্পোর্টস ডেস্ক: ১৫২ রানের লক্ষে ব্যাট করতে নেমে মুশফিকের চট্টগ্রাম ১৫১ রান তুলে ম্যাচ ড্র করতে সক্ষম হয়। ফলে ম্যাচ গড়াবে সুপার ওভারে। চট্টগ্রামের ব্যাটিং করতে নেমেছে ডেলপর্ট এবং ফ্রাংলিন এবং বল করছে খুলনার জুয়ায়েদ খান। ৪ বলে ৯ রান  করে আউট হলেন ফ্রাংলিন । সুপার ওভারে সংগ্রহ করেন ১১ রান ১ উইকেট হারিয়ে  চট্টগ্রাম ।  ১২ রানের টার্গেটে খেলতে নেমে ১০ রান তুলতে সক্ষম হন খুলনা্ খুলনা। চট্টগ্রামের বল করতে আসে ফ্রাংলিন তিনি ব্রার্থওয়েটকে আউট করে ।

প্রথমে ব্যাট করে বড়ো রান তুলতে পারেনি খুলনা। মিরপুরের উইকেটে রানটা ছোটও ছিল না। প্রথমে ব্যাট করে ১৫১ রান সংগ্রহ করে খুলনা। সেই রান তুলতে পারেনি চিটাগং ভাইকিংস। খুলনার সমান রান তোলে তারাও। ম্যাচ গড়ায় সুপার ওভারে।

খুলনার হয়ে মাহমুদুল্লাহ এ ম্যাচে ৩৩ রান করেন। এছাড়া ম্যালান করেন ৪৫ রান। কিন্তু শেষ দিকে ভালো রান তুলতে পারেনি খুলনা। শেষ তিন ওভারে খুলনা তুলতে পারে মোটে ২০ রান। এরপর লক্ষ্য তাড়া করতে নেমে জয়ের পথেই ছিল চিটাগং। মুশফিক এবং ইয়াসির আলী ভালো ব্যাটিং করেন। দলকে জয়ের পথে রাখেন তারা।

আরো পড়ুন>>>  সুপার ওভারে গড়াল খুলনা চট্টগ্রাম

ইয়াসির আলী ৪১ রান করে ফেরেন। এরপর ভুল শট খেলে আউট হন মুশফিক। তিনি খেলেন ২৬ বলে ৩৪ রানের ইনিংস। তার আগে ২৩ রান করে আউট হন মোসাদ্দেক। ম্যাচ বেরিয়ে যায় চিটাগংয়ের হাত থেকে। মধ্যে মনে হয়েছিল ম্যাচ হেরেই যাবে তারা। খুলনা পাবে আসরের প্রথম জয়।

শেষ ওভারে চিটাগংয়ের জয়ের জন্য দরকার ছিল ১৯ রান। আরিফুলকে বল করার দায়িত্ব দেন মাহমুদুল্লাহ। শেষ ওভারে স্পিন না করার সিদ্ধান্ত থেকে আরিফুলকে বলে দেওয়া। কিন্তু তিনি রান আটকে ম্যাচ বের করে নিতে পারেননি। দিয়ে বসেন ১৮ রান। ম্যাচ টাই হয়।

এরপর মাঠেন গড়ায় বিপিএল ইতিহাসের প্রথম সুপার ওভার। সেই সুপার ওভারে প্রথমে ব্যাট করে চিটাগং তোলে ১১ রান। খুলনার হয়ে বল করেন আলী খানের বদলে বিপিএল খেলতে আসা জুনায়েদ খান। জবাবে খুলনা তুলতে পারে ৯ রান। চিটাগংয়ের হয়ে শেষ ওভারে তিন ছক্কা হাকিয়ে ম্যাচ টাই করা ফ্রাইলিংকই সুপার ওভারে ম্যাচ জেতান চিটাগংকে।

স্বাআলো/এএম