শিরোনাম :
সু-প্রভাত বাসের চাপায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত গাইবান্ধার ৫ উপজেলায় ৩ আ’লীগের ২ জন বিদ্রোহী প্রার্থী জয়ী ঠাকুরগাঁওয়ে ৫ উপজেলায় বিজয়ী হলেন যারা দুর্বৃত্তদের ছুরিকাঘাতে আ’লীগের সাধারণ সম্পাদক নিহত ১৯ মার্চ দিনিটি কেমন যাবে হাসপাতালে নেয়ার পথে আরো একজনের মৃত্যু ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মোটরসাইকেল চালক নিহত রংপুরে চেয়ারম্যান পদে পাঁচটিতে আ.লীগ, একটিতে জাপা প্রার্থী জয়ী মুল্যতালিকা না থাকায় চুয়াডাঙ্গায় ৪ দোকানে জরিমানা যশোরে দুই তরুণী গণধর্ষণের ঘটনায় ৬ জন রিমান্ডে তারাগঞ্জে সেই লিটন জয়ী যশোরে পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা রাঙ্গামাটিতে ৬ ভোটগ্রহণ কর্মকর্তাকে গুলি করে হত্যা ভোট গ্রহণ শেষে রংপুরে চলছে গণনা ডার্ক মোডে চলবে ফেসবুক ম্যাসেঞ্জার ১২ টাকার ইনজেকশন হাজার টাকায় বিক্রি নির্যাতিত বাঙালিদের স্বাধীনতার আকাঙ্খা সৃষ্টি করেছিলেন বঙ্গবন্ধু : শেখ হাসিনা পাকিস্তানি সেনার গুলিতে ভারতীয় সেনা নিহত রংপুরে নৌকার প্রার্থী মিলন আটক সাতক্ষীরায় ইকোনোমিক জোন প্রতিষ্ঠা করা হবে : সালমান এফ রহমান বিশিষ্ট লেখক মহসিন শস্ত্রপাণি স্মরণে যশোরে শোকসভা অনুষ্ঠিত নেদারল্যান্ডসের ট্রামে বন্দুকধারীর হামলা এবার ভিলেনের চরিত্রে মিরাক্কেলের ইশতিয়াক মোবারকগঞ্জ চিনিকলে ৩০ কোটি টাকার চিনি অবিক্রি গাইবান্ধায় ভোট গণনা চলছে, চেয়ারম্যান প্রার্থী আটক

অর্থমন্ত্রীকে কথা দিয়েছেন ব্যাংক মালিকরা

নতুন অর্থমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, ঢাকা : একাদশ জাতীয় নির্বাচনে জয়লঅভ করা এবং নতুন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, ‘আজ থেকে আর এক টাকাও খেলাপি ঋণ বাড়বে না। এ বিষয়ে ব্যাংকের মালিকরা আমাকে কথা দিয়েছেন।’

আজ বৃহস্পতিবার রাজধানীর শেরেবাংলা নগরে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স (বিএবি) নেতাদের সঙ্গে দুপুরে বৈঠক শেষে তিনি এ কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, এখন পর্যন্ত যে পরিমাণ খোলাপি ঋণ রয়েছে তা ধীরে ধরে কমিয়ে আনা হবে। কেউ সরকারি টাকা বেহাত করতে পারবে না। ঋণ নিয়ে থাকলে অবশ্যই টাকা ফেরত দিতে হবে।

গতকাল বুধবার সচিবালয়ে মন্ত্রী জানান, খেলাপি ঋণ আদায়ে ব্যাংক কোম্পানি আইনে সংশোধনী এনে পরিবর্তন করা হবে।

বিএবি নেতাদের সঙ্গে বৈঠকের আগে আজ বৃহস্পতিবার সকাল ১১ টায় গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় যান অর্থমন্ত্রী। সেখানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন তিনি।

সেখানে অর্থমন্ত্রী বলেন, এ বছর বিশ্বের সর্বোচ্চ প্রবৃদ্ধি অর্জন হবে বাংলাদেশে। আশা করছি চলতি অর্থবছরে আমরা প্রবৃদ্ধি ৮.২৫ থেকে ৮.৩০ অর্জন করতে পারবো।

তিনি বলেন, বিশ্বব্যাংক বলতো- আমাদের সাড়ে ৬ ভাগের বেশি প্রবৃদ্ধি হবে না। এবার বিশ্বব্যাংকই বলেছে- আমাদের সাত ভাগের উপরে প্রবৃদ্ধি হবে।

স্বাআলো/এইসএম