শিরোনাম :
সু-প্রভাত বাসের চাপায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত গাইবান্ধার ৫ উপজেলায় ৩ আ’লীগের ২ জন বিদ্রোহী প্রার্থী জয়ী ঠাকুরগাঁওয়ে ৫ উপজেলায় বিজয়ী হলেন যারা দুর্বৃত্তদের ছুরিকাঘাতে আ’লীগের সাধারণ সম্পাদক নিহত ১৯ মার্চ দিনিটি কেমন যাবে হাসপাতালে নেয়ার পথে আরো একজনের মৃত্যু ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মোটরসাইকেল চালক নিহত রংপুরে চেয়ারম্যান পদে পাঁচটিতে আ.লীগ, একটিতে জাপা প্রার্থী জয়ী মুল্যতালিকা না থাকায় চুয়াডাঙ্গায় ৪ দোকানে জরিমানা যশোরে দুই তরুণী গণধর্ষণের ঘটনায় ৬ জন রিমান্ডে তারাগঞ্জে সেই লিটন জয়ী যশোরে পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা রাঙ্গামাটিতে ৬ ভোটগ্রহণ কর্মকর্তাকে গুলি করে হত্যা ভোট গ্রহণ শেষে রংপুরে চলছে গণনা ডার্ক মোডে চলবে ফেসবুক ম্যাসেঞ্জার ১২ টাকার ইনজেকশন হাজার টাকায় বিক্রি নির্যাতিত বাঙালিদের স্বাধীনতার আকাঙ্খা সৃষ্টি করেছিলেন বঙ্গবন্ধু : শেখ হাসিনা পাকিস্তানি সেনার গুলিতে ভারতীয় সেনা নিহত রংপুরে নৌকার প্রার্থী মিলন আটক সাতক্ষীরায় ইকোনোমিক জোন প্রতিষ্ঠা করা হবে : সালমান এফ রহমান বিশিষ্ট লেখক মহসিন শস্ত্রপাণি স্মরণে যশোরে শোকসভা অনুষ্ঠিত নেদারল্যান্ডসের ট্রামে বন্দুকধারীর হামলা এবার ভিলেনের চরিত্রে মিরাক্কেলের ইশতিয়াক মোবারকগঞ্জ চিনিকলে ৩০ কোটি টাকার চিনি অবিক্রি গাইবান্ধায় ভোট গণনা চলছে, চেয়ারম্যান প্রার্থী আটক

বিএনপির পরাজয়ের এক গুচ্ছ কারণ জানালেন প্রধানমন্ত্রী

কারণ জানালেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ,ঢাকা : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি’র ভরাডুবির একগুচ্ছ কারণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি বিএনপির পরাজয়ের এই কারণগুলো ব্যাখ্যা করেন। রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, অনেকগুলো কারণে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি’র ভরাডুবি হয়েছে। এতিমের টাকা আত্মসাৎ মামলায় খালেদা জিয়া দণ্ডিত হলে বিএনপির ভারপ্রাপ্ত  চেয়ারম্যান করেন দণ্ডিত তারেক রহমানকে। যে টাকা ছাড়া ভায়ের সাথে কথা বলেন না।   অনেকে লন্ডনে পাউন্ড পরিশোধ করে ধানের শিষের নমিনেশন পেয়েছে। তাই অনেক যোগ্য লোক বঞ্চিত হয়েছে। শুধ তাই নয়, টাকার বিনিময়ে সকালে একজনকে দুপুরে অন্যজনকে আবার রাতে আরেকজনকে মনোনয়ন দেয়া হয়েছে। নির্বাচনে রীতিমতো তারা মনোনয়ন কে ‘অপশনে’ তোলেন।

আরো পড়ুন>> বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বি এন পির পরাজয়ের আরেকটি বড় কারণ তারা যুদ্ধাপরাধী জামায়াতে ইসলামীর ২৫ জনকে ধানের শীষের মনোনয়ন দিয়েছে ‌। তাই এদেশের জনগণ বিএনপিকে প্রত্যাখ্যান করেছে। এদেশের জনগণ যুদ্ধাপরাধীদের সংসদ সদস্য দেখতে চায় না বলে ধানের শীষ কে প্রত্যাখ্যান করেছে।

এছাড়া গত ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনের আগে-পরে সারাদেশে যে তারা তাণ্ডব চালিয়েছে এই জন্য জনগণ তাদের ভোট দেয়নি। মায়ের সামনে সন্তানকে আর বোনের সামনে ভাইকে তারা পুড়িয়ে মেরেছে। এই আগুন সন্ত্রাসীদের বাংলার মানুষ আর কখনো ক্ষমতায় আসতে দেবে না বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্বাআলো/এম