আজ শনিবার ১৯ জানুয়ারি, ২০১৯ ইং ৬ মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ শীতকাল ১২ জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী
শিরোনাম :
শিশু আরাফাত পৃথিবীর আলো দেখতে চায় শিক্ষক দিবসে সেমিনার   দুই শ্রমিকের লাশ উদ্ধার : ক্লু পায়নি পুলিশ বরগুনায়  প্রবাসীর বাড়িতে ডাকাতি বিজয় সমাবেশে এসে  নূর ইসলাম যা বলেন   জীবন দিয়ে হলেও ভোটের মর্যাদা রক্ষা করা হবে- শেখ হাসিনা ডায়াবেটিক সমিতির সাধারণ সভা দল মত নির্বিশেষে সারাদেশে সুষম উন্নয়ন হবে : প্রধানমন্ত্রী ভাড়ার মোটরসাইকেল চালককে কুপিয়ে হত্যা ট্রাম্প-কিম আবার সাক্ষাৎ করতে চলেছে গৌরিপুরে বাস খাদে, নিহত ৩ কাজী হায়াৎ’কে দেখতে যুক্তরাষ্ট্রে গেলেন মিশা আগামীকাল সিঙ্গাপুর যাবেন এরশাদ যেভাবে আপনার চুল সুন্দর রাখবেন সোহরাওয়ার্দী সভামঞ্চে জননেত্রী ১৭ ঘন্টা পর খুলনার সাথে রেল যোগাযোগ স্বাভাবিক সিলেটের রান পাহাড়ের সামনে শুরুতেই পতন গেইলের কুষ্টিয়া মেডিকেল কলেজের ছাদ ধসের ঘটনার তদন্ত শুরু ঝিকরগাছা জাগরণী সংসদের নতুন কমিটি গঠন লোকে লোকারণ্য সোহরাওয়ার্দী উদ্যান মেসির বার্সার শক্ত প্রতিপক্ষ সেভিয়ার ২৬ ভুয়া যুদ্ধাহত মুক্তিযোদ্ধার ভাতার টাকা ফেরত নেয়ার দাবি মেহেরপুরে বহু বিয়ে ঠেকাতে স্বামীর পুরুষাঙ্গ কর্তন পাইপলাইনে অগ্নিকান্ডে নিহত ২০ আহত শতাধিক ‘ষোল আনা’কে পিছনে ফেলে শীর্ষে ‘ডানাকাটা পরী’,

বিএনপির পরাজয়ের এক গুচ্ছ কারণ জানালেন প্রধানমন্ত্রী

কারণ জানালেন প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক ,ঢাকা : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি’র ভরাডুবির একগুচ্ছ কারণ জানালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ বৃহস্পতিবার বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় তিনি বিএনপির পরাজয়ের এই কারণগুলো ব্যাখ্যা করেন। রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশনে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, অনেকগুলো কারণে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপি’র ভরাডুবি হয়েছে। এতিমের টাকা আত্মসাৎ মামলায় খালেদা জিয়া দণ্ডিত হলে বিএনপির ভারপ্রাপ্ত  চেয়ারম্যান করেন দণ্ডিত তারেক রহমানকে। যে টাকা ছাড়া ভায়ের সাথে কথা বলেন না।   অনেকে লন্ডনে পাউন্ড পরিশোধ করে ধানের শিষের নমিনেশন পেয়েছে। তাই অনেক যোগ্য লোক বঞ্চিত হয়েছে। শুধ তাই নয়, টাকার বিনিময়ে সকালে একজনকে দুপুরে অন্যজনকে আবার রাতে আরেকজনকে মনোনয়ন দেয়া হয়েছে। নির্বাচনে রীতিমতো তারা মনোনয়ন কে ‘অপশনে’ তোলেন।

আরো পড়ুন>> বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

বি এন পির পরাজয়ের আরেকটি বড় কারণ তারা যুদ্ধাপরাধী জামায়াতে ইসলামীর ২৫ জনকে ধানের শীষের মনোনয়ন দিয়েছে ‌। তাই এদেশের জনগণ বিএনপিকে প্রত্যাখ্যান করেছে। এদেশের জনগণ যুদ্ধাপরাধীদের সংসদ সদস্য দেখতে চায় না বলে ধানের শীষ কে প্রত্যাখ্যান করেছে।

এছাড়া গত ২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনের আগে-পরে সারাদেশে যে তারা তাণ্ডব চালিয়েছে এই জন্য জনগণ তাদের ভোট দেয়নি। মায়ের সামনে সন্তানকে আর বোনের সামনে ভাইকে তারা পুড়িয়ে মেরেছে। এই আগুন সন্ত্রাসীদের বাংলার মানুষ আর কখনো ক্ষমতায় আসতে দেবে না বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্বাআলো/এম

আজকের তারিখ

  • আজ শনিবার, ১৯শে জানুয়ারি, ২০১৯ ইং
  • ৬ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ (শীতকাল)
  • ১২ই জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী
  • এখন সময়, সন্ধ্যা ৭:১২