আজ সোমবার ২১ জানুয়ারি, ২০১৯ ইং ৮ মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ শীতকাল ১৪ জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী
শিরোনাম :
বিপিএলসহ আজকের খেলা গোপালগঞ্জের অপরিকল্পিত স্লুইসগেট কৃষকের গলার কাটা ইয়াবাসহ তিন মাদক ব্যবসায়ী আটক মাগুরায় ট্রাক চাপায় ১ কলেজ ছাত্র নিহত বন্দুকযুদ্ধে টেকনাফে মাদকবিক্রেতা নিহত আজ পূর্ণগ্রাস চন্দ্রগ্রহণ নাজমুল হুদার জামিন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ওআইসি মহাসচিবের অভিনন্দন প্রতারণার অভিযোগে সাবেক ফুটবলার কায়সার হামিদ গ্রেফতার ভাসুরকে ফাঁসাতে নিজের এক মাসের শিশুকে হত্যা!  ‘বই মানুষের বিবেক শক্তিকে জাগ্রত করে’ চাঁদের মালিকানা  নিয়ে  দ্বন্ধ জনগণের আস্থা ও বিশ্বাসের মর্যাদা রাখতে হবে-প্রধানমন্ত্রী নৌবাহিনীর প্রধান আওরঙ্গজেব মেডিকেল কলেজের ছাদ ধ্বসে হতাহতের সহায়তা কাল নতুন সরকারের প্রথম মন্ত্রিসভা বৈঠক ডাকসু নির্বাচন : অছাত্রদের হল ছাড়ার নির্দেশ অটো রিক্সা খাদে: পুলিশকে গণপিটুনী নাগরিক অধিকার আন্দোলন’র সভা ভারতীয় দুই কবি যশোরে বাগেরহাটে  গার্লস স্কুলে গোপনে প্রধান শিক্ষক নিয়োগ চর তাম্বুলপুরে নড়বড়ে সাঁকোই ভরসা খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে দুইজন  গ্রেফতার পরিবেশ রক্ষায় চার প্রতিষ্ঠানকে পদক প্রদান

যুবসমাজের মানসিক ভারসাম্য কেড়ে নিচ্ছে মোবাইল গেমস

PUBG

ডেস্ক রিপোর্ট : সারাবিশ্বের যুবসমাজে ক্রমেই বাড়ছে মোবাইল গেমেসের জনপ্রিয়তা। তবে এই জনপ্রিয়তার মাঝেই রয়েছে ভয়াবহতা। বেশ কিছু গেমস রয়েছে যার নেশায় ডুবে যাচ্ছেন অনেকেই। যে নেশা থেকে কোনো ভাবেই ফিরে আসা সম্ভব হচ্ছে না। PUBG নামের মোবাইল গেমসটি ইতিমধ্যে সারাবিশ্বে সাড়া ফেলেছে। যে গেমস খেলকে কেউ কেউ ভারসাম্য হারিয়ে ফেলছেন। যার ফলাফল মারাত্মক রুপ ধারণ করছে।

যেমন হয়েছে জম্মুর এক ফিটনেস ট্রেনারের ক্ষেত্রে। শুধু তিনিই নন, গত কয়েকদিনে আরো ৫ জন একই কারণে হাসপাতালে ভর্তি হয়েছেন।

ভারতীয় গণমাধ্যম বলা হয়, জম্মুর এক ফিটনেস ট্রেনার ১০ দিন আগে PUBG খেলতে শুরু করে। তবে গণমাধ্যমে তার নাম প্রকাশ করা হয়নি।

সম্প্রতি তিনি অস্বাভাবিক আচরণ করতে শুরু করেন। শেষে ওই যুবক নিজেকেই নানাভাবে আঘাত করতে শুরু করেন। পরিস্থিতি বেগতিক বুঝে তাকে হাসপাতালে ভর্তি করেন আত্মীয়রা।

হাসপাতাল সূত্রে জানিয়েছে, যুবকের অবস্থা স্থিতিশীল নয়। PUBG গেমেসের প্রভাবে আংশিক মানসিক ভারসাম্য হারিয়েছেন তিনি। তাকে কড়া পর্যবেক্ষণে রেখেছেন চিকিত্সকরা।

তার চিকিত্সার জন্য একজন বিশেষজ্ঞ স্নায়ু চিকিৎসককে নিয়োগ করা হয়েছে।

তিনি জানিয়েছেন, ওই যুবক এখনো PUBG এর ঘোর থেকে বের হতে পারেননি। তবে যুবক দ্রুত সুস্থ হয়ে উঠবেন বলে আশাবাদী ওই চিকিৎসক

হাসপাতাল সূত্রের খবর, এই নিয়ে গত কয়েকদিনে PUBG খেলতে খেলতে মানসিক ভারসাম্য হারিয়ে ৬ জন ভর্তি হয়েছেন।

আরো পড়ুন >>>বরখাস্ত হওয়া হাসিনা বেগম ফিরলেন ভিকারুননিসায়

বিশেষজ্ঞদের ধারণা, এই ৬ জন ছাড়াও আরো অনেকেই এই ধরনের সমস্যায় ভুগছেন। তবে তাদের পরিবার সমস্যার গুরুত্ব বুঝতে না পারায় হাসপাতালে আনেননি।

সেক্ষেত্রে সেই সব যুবকরা আরও বড় ঝুঁকির সামনে দাঁড়িয়ে আছেন বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

স্বাআলো/এইসএম

আজকের তারিখ

  • আজ সোমবার, ২১শে জানুয়ারি, ২০১৯ ইং
  • ৮ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ (শীতকাল)
  • ১৪ই জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী
  • এখন সময়, দুপুর ১২:১০