আজ শনিবার ১৯ জানুয়ারি, ২০১৯ ইং ৬ মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ শীতকাল ১২ জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী
শিরোনাম :
শিশু আরাফাত পৃথিবীর আলো দেখতে চায় শিক্ষক দিবসে সেমিনার   দুই শ্রমিকের লাশ উদ্ধার : ক্লু পায়নি পুলিশ বরগুনায়  প্রবাসীর বাড়িতে ডাকাতি বিজয় সমাবেশে এসে  নূর ইসলাম যা বলেন   জীবন দিয়ে হলেও ভোটের মর্যাদা রক্ষা করা হবে- শেখ হাসিনা ডায়াবেটিক সমিতির সাধারণ সভা দল মত নির্বিশেষে সারাদেশে সুষম উন্নয়ন হবে : প্রধানমন্ত্রী ভাড়ার মোটরসাইকেল চালককে কুপিয়ে হত্যা ট্রাম্প-কিম আবার সাক্ষাৎ করতে চলেছে গৌরিপুরে বাস খাদে, নিহত ৩ কাজী হায়াৎ’কে দেখতে যুক্তরাষ্ট্রে গেলেন মিশা আগামীকাল সিঙ্গাপুর যাবেন এরশাদ যেভাবে আপনার চুল সুন্দর রাখবেন সোহরাওয়ার্দী সভামঞ্চে জননেত্রী ১৭ ঘন্টা পর খুলনার সাথে রেল যোগাযোগ স্বাভাবিক সিলেটের রান পাহাড়ের সামনে শুরুতেই পতন গেইলের কুষ্টিয়া মেডিকেল কলেজের ছাদ ধসের ঘটনার তদন্ত শুরু ঝিকরগাছা জাগরণী সংসদের নতুন কমিটি গঠন লোকে লোকারণ্য সোহরাওয়ার্দী উদ্যান মেসির বার্সার শক্ত প্রতিপক্ষ সেভিয়ার ২৬ ভুয়া যুদ্ধাহত মুক্তিযোদ্ধার ভাতার টাকা ফেরত নেয়ার দাবি মেহেরপুরে বহু বিয়ে ঠেকাতে স্বামীর পুরুষাঙ্গ কর্তন পাইপলাইনে অগ্নিকান্ডে নিহত ২০ আহত শতাধিক ‘ষোল আনা’কে পিছনে ফেলে শীর্ষে ‘ডানাকাটা পরী’,

কুয়েটে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত

কুয়েটের মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত

খুলনা ব্যুরো : খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) অভ্যন্তরে বহিরাগত সন্ত্রাসী কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থী লাঞ্চনার ঘটনায় মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের অফিসার্স এসোসিয়েশনের উদ্যোগে মুক্তিযুদ্ধের ভাস্বর্য ‘দুর্বার বাংলা’ চত্বরে আয়োজিত কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

কুয়েট অফিসার্স এসোসিয়েশনের সভাপতি প্রকৌশলী আনিছুর রহমান ভূঞা’র সভাপতিত্বে মানববন্ধনে একাত্মতা ঘোষণা করে বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের তত্বাবধায়ক প্রকৌশলী ড. জুলফিকার হোসেন, খানজাহান আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী (তড়িৎ) হুসাইন মুহাম্মদ এরশাদ, সহকারী পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) মাহমুদুল হাসান, সহকারী পরিচালক (স্টোর) জাহাঙ্গীর হোসেন, ৩য় শ্রেণী কর্মচারী সমিতির সভাপতি মামুনুর রশীদ জুয়েল, ৪র্থ শ্রেণী কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক ইমরান আলী রনি, বাংলাদেশ আওয়ামী লীগ ৩৩নং ওয়ার্ডের সভাপতি ইউসুফ আলী খলিফা, সাংগঠনিক সম্পাদক গোলাম রসুল, বাংলাদেশ আওয়ামী যুবলীগ খানজাহান আলী থানা শাখার যুগ্ম-আহ্বায়ক মিজানুর রহমান রুপম, বাংলাদেশ ছাত্রলীগ খানজাহান আলী থানা শাখার সাবেক সভাপতি সেলিম, সাবেক ছাত্রলীগ নেতা আবু হেনা বাবলু প্রমুখ।

আরো পড়ুন>>> কুয়েট ভাইস-চ্যান্সেলরের সাথে ভারতীয় সহকারী হাই কমিশনারের সৌজন্য সাক্ষাত

এসময় বক্তারা উল্লেখিত ঘটনার বিচার এবং পরবর্তীতে যাতে এ ধরনের অনাকাঙ্খিত ঘটনা না ঘটে সেজন্য প্রশাসনসহ সংশ্লিষ্ট সকলের প্রতি দাবি জানান।

মানবন্ধন শেষে বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. কাজী সাজ্জাদ হোসেনের নিকট স্মারক লিপি প্রদান করা হয়।

এছাড়া ঘটনার প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলীর দপ্তর আজ সোমবার কর্মবিরতি পালন করছে।

উল্লেখ্য. কুয়েটে কর্মরত নির্বাহী প্রকৌশলী আসলাম পারভেজকে ৬ ডিসেম্বর রবিবার সকাল ১০ টায় ক্যাম্পাসের স্টুডেন্ট ওয়েলফেয়ার সেন্টারের সামনে যোগীপোল ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য আরিফ হোসেন বিশ্ববিদ্যালয়ের সরকারি পুকুরে মাছ ধরতে না দেওয়া, কুয়েটের পকেট গেটস্থ সরকারি জায়গায় দোকান বসাতে না দেওয়া এবং তার কথামত প্রকৌশল শাখার সরকারি যাবতীয় কাজ বন্টন না করার বিষয়ে কৈফিয়ত চান। ওই বিষয়ে নির্বাহী প্রকৌশলী আসলাম পারভেজ কৈফিয়ত প্রদানে অপারগতা প্রকাশ করলে ইউপি সদস্য আওয়ামী লীগ নেতা আরিফ হোসেন সেখানে উপস্থিত অন্যান্য কর্মকর্তা, কর্মচারী ও ছাত্রদের সামনে তাকে লাঞ্চিত করেন এবং তার হাত-পা কেটে ফেলাসহ প্রাণনাশের হুমকি দেন। এসব বিষয়সমূহ উল্লেখ করে রবিবার রাতেই বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মকর্তা খানজাহান আলী থানায় একটি সাধারণ ডায়েরী করেন (জিডি নং-২৩৩, তারিখ-০৬/০১/১৯)।

স্বাআলো/এএম

আজকের তারিখ

  • আজ শনিবার, ১৯শে জানুয়ারি, ২০১৯ ইং
  • ৬ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ (শীতকাল)
  • ১২ই জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী
  • এখন সময়, সন্ধ্যা ৭:২১