আজ সোমবার ২১ জানুয়ারি, ২০১৯ ইং ৮ মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ শীতকাল ১৪ জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী
শিরোনাম :
বিপিএলসহ আজকের খেলা গোপালগঞ্জের অপরিকল্পিত স্লুইসগেট কৃষকের গলার কাটা ইয়াবাসহ তিন মাদক ব্যবসায়ী আটক মাগুরায় ট্রাক চাপায় ১ কলেজ ছাত্র নিহত বন্দুকযুদ্ধে টেকনাফে মাদকবিক্রেতা নিহত আজ পূর্ণগ্রাস চন্দ্রগ্রহণ নাজমুল হুদার জামিন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ওআইসি মহাসচিবের অভিনন্দন প্রতারণার অভিযোগে সাবেক ফুটবলার কায়সার হামিদ গ্রেফতার ভাসুরকে ফাঁসাতে নিজের এক মাসের শিশুকে হত্যা!  ‘বই মানুষের বিবেক শক্তিকে জাগ্রত করে’ চাঁদের মালিকানা  নিয়ে  দ্বন্ধ জনগণের আস্থা ও বিশ্বাসের মর্যাদা রাখতে হবে-প্রধানমন্ত্রী নৌবাহিনীর প্রধান আওরঙ্গজেব মেডিকেল কলেজের ছাদ ধ্বসে হতাহতের সহায়তা কাল নতুন সরকারের প্রথম মন্ত্রিসভা বৈঠক ডাকসু নির্বাচন : অছাত্রদের হল ছাড়ার নির্দেশ অটো রিক্সা খাদে: পুলিশকে গণপিটুনী নাগরিক অধিকার আন্দোলন’র সভা ভারতীয় দুই কবি যশোরে বাগেরহাটে  গার্লস স্কুলে গোপনে প্রধান শিক্ষক নিয়োগ চর তাম্বুলপুরে নড়বড়ে সাঁকোই ভরসা খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি স্কুল ছাত্রীকে ধর্ষণের অভিযোগে দুইজন  গ্রেফতার পরিবেশ রক্ষায় চার প্রতিষ্ঠানকে পদক প্রদান

বরখাস্ত হওয়া হাসিনা বেগম ফিরলেন ভিকারুননিসায়

ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদে হাসিনা

নিজস্ব প্রতিবেদক, ঢাকা : নবম শ্রেণীর ছাত্রী অরিত্রী অধিকারীর আত্মহননের ঘটনায় বরখাস্ত হওয়া রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজে ভারপ্রাপ্ত অধ্যক্ষ পদে হাসিনা বেগমকেই বহাল করা হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের আদেশে সারাদেশে অধ্যক্ষ নিয়োগ বন্ধ থাকায় অব্যাহতি দেওয়া ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাসিনা বেগমকেই বৃহস্পতিবার বৈঠক করে ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব ফিরিয়ে দিয়েছে স্কুলটির গভর্নিং বডি।

একই সঙ্গে শিক্ষার স্বার্থে স্থায়ী অধ্যক্ষ নিয়োগে সহায়তা চেয়ে শিক্ষা মন্ত্রণালয়, অধিদফতর ও শিক্ষা বোর্ডকে চিঠি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

গভর্নিং বডির সভাপতি গোলাম আশরাফ তালুকদার বলেন, দীর্ঘদিন স্থায়ী কোনো অধ্যক্ষ ছাড়া ভারপ্রাপ্তদের দিয়ে চলছে প্রতিষ্ঠানটি। সবারই চাওয়া ছিল যেনো একজন স্থায়ী অধ্যক্ষ নিয়োগ দেওয়া হয়। কিন্তু শিক্ষা মন্ত্রণালয়ের আদেশে অধ্যক্ষ নিয়োগে নিষেধাজ্ঞা আছে। শিক্ষা মন্ত্রণালয় গত বছরের আগস্টে শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যক্ষ নিয়োগে এই নিষেধাজ্ঞা জারি করেছিল।

অধ্যক্ষ নিয়োগে গত ৯ ডিসেম্বর নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে ভিকারুননিসা। এতে নিয়োগ প্রত্যাশী ১৬ প্রার্থীর আবেদন জমা পড়েছিল। তার মধ্যে এই প্রতিষ্ঠানে কর্মরত ছয়জন ও বাইরে থেকে ১০ প্রার্থী আবেদন করেন।

আরো পড়ুন >>>দেশে ফিরে যাচ্ছেন কুমিল্লার স্মিথ

গোলাম আশরাফ তালুকদার আরো বলেন, যেহেতু ভারপ্রাপ্ত অধ্যক্ষ হাসিনা বেগমও অধ্যক্ষ পদের জন্য একজন প্রার্থী ছিলেন তাই নিয়োগের স্বচ্ছতার জন্য আমরা তাকে অব্যাহতি দিয়ে আরেকজনকে দায়িত্ব দিয়েছিলাম। আমরা ওই সভাতেই সিদ্ধান্ত নিয়েছিলাম, যদি শিক্ষা মন্ত্রণালয় স্থায়ী অধ্যক্ষ নিয়োগ অনুমোদন না করে তাহলে হাসিনা বেগমকেই স্বপদে ফিরিয়ে আনা হবে।

গত সপ্তাহে অধ্যক্ষ নিয়োগের প্রক্রিয়াকে অবৈধ বলে চিঠি দিয়েছিল মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর। শিক্ষা মন্ত্রণালয় ও শিক্ষা বোর্ড বলে দেয়, সরকারি আদেশ অনুসারে এখন অধ্যক্ষ, উপাধ্যক্ষ নিয়োগ বন্ধ।

স্বাআলো/এইসএম

আজকের তারিখ

  • আজ সোমবার, ২১শে জানুয়ারি, ২০১৯ ইং
  • ৮ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ (শীতকাল)
  • ১৪ই জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী
  • এখন সময়, দুপুর ১২:০৯