আজ শনিবার ১৯ জানুয়ারি, ২০১৯ ইং ৬ মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ শীতকাল ১২ জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী
শিরোনাম :
শিক্ষক দিবসে সেমিনার   দুই শ্রমিকের লাশ উদ্ধার : ক্লু পায়নি পুলিশ বরগুনায়  প্রবাসীর বাড়িতে ডাকাতি বিজয় সমাবেশে এসে  নূর ইসলাম যা বলেন   জীবন দিয়ে হলেও ভোটের মর্যাদা রক্ষা করা হবে- শেখ হাসিনা ডায়াবেটিক সমিতির সাধারণ সভা দল মত নির্বিশেষে সারাদেশে সুষম উন্নয়ন হবে : প্রধানমন্ত্রী ভাড়ার মোটরসাইকেল চালককে কুপিয়ে হত্যা ট্রাম্প-কিম আবার সাক্ষাৎ করতে চলেছে গৌরিপুরে বাস খাদে, নিহত ৩ কাজী হায়াৎ’কে দেখতে যুক্তরাষ্ট্রে গেলেন মিশা আগামীকাল সিঙ্গাপুর যাবেন এরশাদ যেভাবে আপনার চুল সুন্দর রাখবেন সোহরাওয়ার্দী সভামঞ্চে জননেত্রী ১৭ ঘন্টা পর খুলনার সাথে রেল যোগাযোগ স্বাভাবিক সিলেটের রান পাহাড়ের সামনে শুরুতেই পতন গেইলের কুষ্টিয়া মেডিকেল কলেজের ছাদ ধসের ঘটনার তদন্ত শুরু ঝিকরগাছা জাগরণী সংসদের নতুন কমিটি গঠন লোকে লোকারণ্য সোহরাওয়ার্দী উদ্যান মেসির বার্সার শক্ত প্রতিপক্ষ সেভিয়ার ২৬ ভুয়া যুদ্ধাহত মুক্তিযোদ্ধার ভাতার টাকা ফেরত নেয়ার দাবি মেহেরপুরে বহু বিয়ে ঠেকাতে স্বামীর পুরুষাঙ্গ কর্তন পাইপলাইনে অগ্নিকান্ডে নিহত ২০ আহত শতাধিক ‘ষোল আনা’কে পিছনে ফেলে শীর্ষে ‘ডানাকাটা পরী’, টসে জিতে ব্যাটিংএ সিলেট

যশোরে ভেজাল ইনজেকশন পুশে প্রসূতির মৃত্যু, হসপিটাল ভাংচুর

নিজস্ব প্রতিবেদক, যশোর : যশোরের কুইন্স হসপিটালে চিকিৎসকের তত্ত্বাবধানে থাকা পিংকি (৩০) নামে এক প্রসূতি মারা গেছেন। ভেজাল ইনজেকশন পুশ করার কারণে তিনি মারা যান বলে অভিযোগ।  বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) রাতে মারা যাওয়ার আগে পিংকি একটি কন্যা সন্তানের জন্ম দেন।

নিহত পিংকি সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি মোহিত কুমার নাথের পুত্রবধূ। দীর্ঘদিন চিকিৎসার পর সন্তান ধারণ করতে সক্ষম হন  পিংকি। তার স্বামী পার্থপ্রতীম দেবনাথ রতি। প্রায় ১১ বছর আগে তাদের বিয়ে হয়েছিল।

রতির ভাই রানানাথ জানান, অনেক চিকিৎসার পর পিংকি গর্ভধারণ করেন। তিনি গাইনি চিকিৎসক জাকির হোসেনের তত্ত্বাবধানে ছিলেন। বৃহস্পতিবার দুপুরে ডাক্তার জাকিরের তত্ত্বাবধানে অস্ত্রোপচারের মাধ্যমে পিংকি একটি মেয়ে সন্তানের জন্ম দেন।

আরো পড়ুন >>>যশোরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ওয়েলডিং মিস্ত্রি নিহত

সন্ধ্যায় ডা. জাকির প্রসূতির জন্য ‘ওমেপ’ নামে একটি ইনজেকশন আনতে বলেন। রাত ৯টার দিকে হাসপাতালের নার্স জেসমিন ওই ইনজেকশনটি প্রসূতির শরীরে পুশ করেন। এর কিছুক্ষণের মধ্যে মৃত্যুর কোলে ঢলে পড়েন পিংকি।

ডাক্তার জাকির দাবি করছেন, রোগীর স্বজনরা পাশের একটি ফার্মেসি থেকে ‘ওমিজিড’ নামে ইনজেকশন কেনেন। যেটি ছিল ভেজাল। এই ভেজাল ইনজেকশন পুশ করায় প্রসূতির মৃত্যু হতে পারে।

এদিকে, মোহিতনাথের পুত্রবধূর অপমৃত্যুর খবর ছড়িয়ে পড়লে বহু লোক চড়াও হয় কুইন্স হসপিটালে। তারা হাসপাতালটির সপ্তম তলার আসবাবপত্র তছনছ করে। ভেঙে ফেলে জানালার গ্লাসগুলো।

আরো পড়ুন >>>মাগুরায় গুলিবিদ্ধ লাশটি যশোরের শাহিনের

খবর পেয়ে কোতোয়ালি থানা থেকে বিপুল সংখ্যক পুলিশ হাজির হয় কুইন্স হসপিটালে। তারা উত্তেজিত লোকজনকে হাসপাতাল থেকে সরিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

থানার ইনসপেক্টর (তদন্ত) আবুল বাশার হাসপাতালটিতে ভাঙচুরের তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘এখন পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।’

রানানাথ জানান, তার সদ্যোজাত ভাইজি সুস্থ আছে। তাকে বাড়িতে নেওয়া হয়েছে। প্রসূতি পিংকির লাশও নিয়ে গেছে তার পরিবার।

কুইন্স হসপিটালের ব্যবস্থাপক মিঠু সাহা দাবি করেন, লোকজন উত্তেজিত হয়ে সামান্য ভাঙচুর করেছেন। এতে তেমন ক্ষয়ক্ষতি হয়নি। তবে ভুক্তভোগীদের কেউ ভাঙচুরের সঙ্গে জড়িত না। ‘তৃতীয় পক্ষ’ এই ঘটনা ঘটিয়েছে।

হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক হুমায়ুন কবীর কবুর বক্তব্য জানার চেষ্টা করেও পাওয়া যায়নি। তার ফোন বন্ধ পাওয়া গেছে।

 

স্বাআলো/বিএস

আজকের তারিখ

  • আজ শনিবার, ১৯শে জানুয়ারি, ২০১৯ ইং
  • ৬ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ (শীতকাল)
  • ১২ই জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী
  • এখন সময়, সন্ধ্যা ৭:১১