শিরোনাম :
যশোর জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত মিয়ানমারের বিরুদ্ধে বাংলাদেশের পাল্টা আক্রমণ সেই ঘাতক বাসের নিবন্ধন বাতিল যশোরে তালা প্রতীকের লিফলেট বিতরণ বাংলাদেশ-ভারত ফাইনালে ওঠার লড়াই আগামীকাল মণিরামপুরে হত্যা মামলায় যুবলীগ নেতা আটক দেশীয় সফটওয়্যার ব্যবহারের আহ্বান সরকারি প্রতিষ্ঠানে প্রধান শিক্ষকের বিরুদ্ধে আবারো স্কুল ছাত্রীকে শ্লীলতাহানী করার অভিযোগ যশোরের চার ইউনিয়নে তালা-ফুটবলের নির্বাচনী কার্যালয় উদ্বোধন সিভিল সার্জন এর কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি বাংলাকে বিকৃত করছে গুগল ও ফেসবুক ওরশ মাহফিলে যাওয়ার সময় কিশোরীকে ধর্ষণের অভিযোগ যশোর জেস টাওয়ারে আগুন ঢাকার কোনো রুটে চলবে না সু-প্রভাত বাস! আন্দোলনের মুখে বাগেরহাটের সেই শিক্ষককে বরখাস্ত ট্রাক চাপায় প্রাণ হারালেন সেনা কর্মকর্তার স্ত্রী-ছেলে গোল্ডেন বুটের লড়াইয়ে মেসির একমাত্র প্রতিদ্বন্দ্বী এমবাপে কিশোর খুনের ১২ বছর পর ৩ আসামির যাবজ্জীবন গাইবান্ধায় প্রায় ৫ শতাংশ ভোট বাতিল যশোরে ড্রাইভিং পরীক্ষায় উত্তীর্ণের শর্ত ফাইল প্রতি দুই হাজার চৌগাছায় নির্বাচনী সহিংসতায় ৩ আ.লীগ নেতাকর্মী গ্রেপ্তার আগামীকাল ক্লাস বর্জন ও সড়ক অবরোধে শিক্ষার্থীদের আহ্বান জবিতে ১০৩ পদে আবেদনের বাকি ২ দিন রংপুরের স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মহাসড়ক অবরোধ ৫ ইটভাটাকে ১৮ লাখ টাকা জরিমানা : ভেঙে দেয়া হলো ৩ টি

বরিশালে সাংবাদিক নির্যাতনে ৫ কারারক্ষী বরখাস্ত

সাংবাদিক নির্যাতন ৫ কারারক্ষী বরখাস্ত

বরিশাল ব্যুরো: কারা অভ্যন্তর থেকে ভ্যানে বোঝাই হয়ে বেরুনো গম নিয়ে পুলিশ এবং কারারক্ষীদের টানা হেচড়ার ছবি তুলতে গিয়ে বেদম মারধরের ও হামলার শিকার হয়েছেন দৈনিক যুগান্তর বরিশাল ব্যুরো’র ফটো সাংবাদিক শামীম আহম্মেদ। এই ঘটনায় সাংবাদিকদের বিক্ষোভের মুখে পাঁচ কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। শনিবার দুপুর আড়াইটায় বরিশাল কেন্দ্রীয় কারাগারের প্রধান ফটকে এই ঘটনা ঘটে। এতে ফটো সাংবাদিক শামীম আহম্মেদ গুরুত্বর আহত হন। ওই অবস্থায় বরিশাল জেনারেল হাসপাতালে তাকে ভর্তি করা হয়।

আহত ফটো সাংবাদিক শামীম আহম্মেদ বলেন, ‘বরিশাল কেন্দ্রীয় কারাগার থেকে একটি ভ্যানে করে ১১ বস্তা গম বের করার সময় পুলিশ ওই গম আটক করে। এসময় কারারক্ষী ও পুলিশের মধ্যে গমের বস্তা নিয়ে টানাটানি হয়। ওই টানা হেচড়ার ছবি তুলতে গেলে কারারক্ষীরা কারাগারের প্রধান ফটকের সামনে বসেই আমাকে মারধর শুরু করে। পরে কারা অভ্যন্তরে নিয়ে গিয়ে বুট দিয়ে লাথি ও এলোপাথারি পেটায় কারারক্ষীরা। এসময় সামনে জেলার ইউনুস জামান দাড়িয়ে থাকলেও তিনি কোনো বাঁধা দেয়নি।’

এই ঘটনায় তাৎক্ষনিক বরিশালের সিনিয়র সাংবাদিকরা ঘটনাস্থলে গিয়ে বিক্ষোভ করে এবং ডিআইজি প্রিজন তওহিদুল ইসলাম ও সিনিয়র জেল সুপার প্রশান্ত কুমার বনিকের কাছে এই ঘটনার দৃষ্টান্তমূলক শাস্তির দাবী করেন। ওই পরিপ্রেক্ষিতে কারাগারের উর্দ্ধতন কর্মকর্তারা তাৎক্ষনিক হামলা ও মারধরের ঘটনায় জড়িত কারারক্ষী উজ্জল মিয়া, আবুল খায়ের, আবু বক্কর সিদ্দিক খোকন, কাওছার ও সাঈদ নামে ৫ জনকে সাময়িক বরখাস্ত করেন এবং পরে তাদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

আরো পড়ুন>>> বরিশালে বই উৎসবে মাতোয়ারা ৩৩ লাখ শিক্ষার্থী

এই বিষয়ে ডিআইজি প্রিজন তওহিদুল ইসলাম জানান, এই ঘটনায় যারা জড়িত রয়েছে তাদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

অপরদিকে গম জব্দের বিষয়ে বরিশাল কোতয়ালী মডেল থানা পুলিশের এসআই মাইনুল জানান, কারাগার থেকে গম পাচারের খবরে অভিযান চালানো হয় এসময় বাজার রোড থেকে দুই ট্রাকে ২৮ বস্তা গম জব্দ করা হয় এবং ট্রাক দুইটির ড্রাইভারকেও আটক করা হয়। যাচাই বাছাই করে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে। আমরাও শুনেছি গমের ছবি তুলতে এখানে এক সাংবাদিকের সাথে ঝামেলা হয়েছে।

স্বাআলো/এএম