শিরোনাম :
রাঙ্গামাটিতে আ’লীগ সভাপতিকে কুপিয়ে হত্যা সু-প্রভাত বাসের চাপায় বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী নিহত গাইবান্ধার ৫ উপজেলায় ৩ আ’লীগের ২ জন বিদ্রোহী প্রার্থী জয়ী ঠাকুরগাঁওয়ে ৫ উপজেলায় বিজয়ী হলেন যারা দুর্বৃত্তদের ছুরিকাঘাতে আ’লীগের সাধারণ সম্পাদক নিহত ১৯ মার্চ দিনিটি কেমন যাবে হাসপাতালে নেয়ার পথে আরো একজনের মৃত্যু ট্রাকের চাকায় পিষ্ট হয়ে মোটরসাইকেল চালক নিহত রংপুরে চেয়ারম্যান পদে পাঁচটিতে আ.লীগ, একটিতে জাপা প্রার্থী জয়ী মুল্যতালিকা না থাকায় চুয়াডাঙ্গায় ৪ দোকানে জরিমানা যশোরে দুই তরুণী গণধর্ষণের ঘটনায় ৬ জন রিমান্ডে তারাগঞ্জে সেই লিটন জয়ী যশোরে পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে মামলা রাঙ্গামাটিতে ৬ ভোটগ্রহণ কর্মকর্তাকে গুলি করে হত্যা ভোট গ্রহণ শেষে রংপুরে চলছে গণনা ডার্ক মোডে চলবে ফেসবুক ম্যাসেঞ্জার ১২ টাকার ইনজেকশন হাজার টাকায় বিক্রি নির্যাতিত বাঙালিদের স্বাধীনতার আকাঙ্খা সৃষ্টি করেছিলেন বঙ্গবন্ধু : শেখ হাসিনা পাকিস্তানি সেনার গুলিতে ভারতীয় সেনা নিহত রংপুরে নৌকার প্রার্থী মিলন আটক সাতক্ষীরায় ইকোনোমিক জোন প্রতিষ্ঠা করা হবে : সালমান এফ রহমান বিশিষ্ট লেখক মহসিন শস্ত্রপাণি স্মরণে যশোরে শোকসভা অনুষ্ঠিত নেদারল্যান্ডসের ট্রামে বন্দুকধারীর হামলা এবার ভিলেনের চরিত্রে মিরাক্কেলের ইশতিয়াক মোবারকগঞ্জ চিনিকলে ৩০ কোটি টাকার চিনি অবিক্রি

সংরক্ষিত এমপি হতে চান মুক্তিযোদ্ধার স্ত্রী

জেলা প্রতিনিধি, ঠাকুরগাঁও: একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত মহিলা সংসদ সদস্য হতে চান ঠাকুরগাঁওয়ের মুক্তিযোদ্ধা আব্দুল জলিলের স্ত্রী আসিয়া খাতুন। এজন্য তিনি মনোনয়নের জন্য প্রার্থীতা ঘোষণা করেছেন।

তিনি জেলার হরিপুর উপজেলা পরিষদের সংরক্ষিত মহিলা সদস্য ও ৬নং ভাতুরিয়া ইউনিয়ন পরিষদের দুইবার সফলতার সাথে  সদস্য হিসেবে দায়িত্ব পালন করেছেন।

আসিয়া খাতুনের প্রার্থীতা ঘোষণার পর থেকে সর্বত্রে চলছে আলোচনা। শহর থেকে শুরু করে প্রত্যন্ত গ্রামাঞ্চলের চাষের দোকানসহ রাজনৈতিক মহলে আলোচনার শীর্ষে রয়েছেন তিনি। তাকে ঠাকুরগাঁও-৩০১ সংরক্ষিত মহিলা আসন থেকে সংসদ সদস্য দেখতে চান অনেকে।

হরিপুর উপজেলার কয়েকটি বাজার ঘুরে দেখা যায়, দোকানে ভিড় করা অধিকাংশ মানুষ সংরক্ষিত মহিলা আসনে আসিয়া খাতুনকে দেখতে চান। কাঠালডাঙ্গী বাজারের খতিব, যাদুরাণী বাজারের মকবুল হোসেন, বনগাঁও ধীরগঞ্জ বাজারের সাহিহুর রহমান ও পরেশ চন্দ্র জানান, ১৯৭১ সালে যখন তীব্র আন্দোলনে মানুষ বাড়ি থেকে বের হতে ভয় পেতো, তখন মুক্তিযোদ্ধা মৃত আব্দুল জলিলের কারণে এই অঞ্চলের মানুষ শান্তিতে বসবাস করতে পেরেছেন। আর তার স্ত্রীর একাধিকবার জনপ্রতিনিধি হয়ে এলাকার মানুষের উন্নয়নে কাজ করেছেন। তাই আসিয়া খাতুন সংসদ সদস্য হলে তাদের এলাকায় আরো উন্নয়ন হবে।

আসিয়া খাতুন বলেন, ইতিপূর্বে আমি ছোট পরিসরে জনপ্রতিনিধির দায়িত্ব পালন করেছি। সংরক্ষিত আসনে আমাকে মনোয়ন দিলে ঠাকুরগাঁওবাসীর আর্থসামাজিক, সাংস্কৃতিক উন্নয়ন ও জীবনমান উন্নয়নে কাজ করবো। নারীদের কর্মসংস্থানের ব্যবস্থা নিশ্চিত করবো।

স্বাধীনতার পর থেকে পাঁচবার ইউপি সদস্য হিসাবে সফলতার সাথে দায়িত্ব পালন করেছেন মুক্তিযোদ্ধা আব্দুল জলিল। এজন্য এলাকায় তার ব্যাপক সুনাম রয়েছে।

স্বাআলোা/ডিএম