শিরোনাম :
যশোর জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত মিয়ানমারের বিরুদ্ধে বাংলাদেশের পাল্টা আক্রমণ সেই ঘাতক বাসের নিবন্ধন বাতিল যশোরে তালা প্রতীকের লিফলেট বিতরণ বাংলাদেশ-ভারত ফাইনালে ওঠার লড়াই আগামীকাল মণিরামপুরে হত্যা মামলায় যুবলীগ নেতা আটক দেশীয় সফটওয়্যার ব্যবহারের আহ্বান সরকারি প্রতিষ্ঠানে প্রধান শিক্ষকের বিরুদ্ধে আবারো স্কুল ছাত্রীকে শ্লীলতাহানী করার অভিযোগ যশোরের চার ইউনিয়নে তালা-ফুটবলের নির্বাচনী কার্যালয় উদ্বোধন সিভিল সার্জন এর কার্যালয়ে নিয়োগ বিজ্ঞপ্তি বাংলাকে বিকৃত করছে গুগল ও ফেসবুক ওরশ মাহফিলে যাওয়ার সময় কিশোরীকে ধর্ষণের অভিযোগ যশোর জেস টাওয়ারে আগুন ঢাকার কোনো রুটে চলবে না সু-প্রভাত বাস! আন্দোলনের মুখে বাগেরহাটের সেই শিক্ষককে বরখাস্ত ট্রাক চাপায় প্রাণ হারালেন সেনা কর্মকর্তার স্ত্রী-ছেলে গোল্ডেন বুটের লড়াইয়ে মেসির একমাত্র প্রতিদ্বন্দ্বী এমবাপে কিশোর খুনের ১২ বছর পর ৩ আসামির যাবজ্জীবন গাইবান্ধায় প্রায় ৫ শতাংশ ভোট বাতিল যশোরে ড্রাইভিং পরীক্ষায় উত্তীর্ণের শর্ত ফাইল প্রতি দুই হাজার চৌগাছায় নির্বাচনী সহিংসতায় ৩ আ.লীগ নেতাকর্মী গ্রেপ্তার আগামীকাল ক্লাস বর্জন ও সড়ক অবরোধে শিক্ষার্থীদের আহ্বান জবিতে ১০৩ পদে আবেদনের বাকি ২ দিন রংপুরের স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের মহাসড়ক অবরোধ ৫ ইটভাটাকে ১৮ লাখ টাকা জরিমানা : ভেঙে দেয়া হলো ৩ টি

রংপুরে এমপি হতে নারী নেত্রীদের দৌঁড়ঝাপ

নারী নেত্রীদের দৌড়ঝাপ

রংপুর ব্যুরো: একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে এমপি হতে দৌড়ঝাপ শুরু করেছে রংপুরের একাধিক নারী নেত্রী।

নির্বাচিত সংসদ সদস্যদের শপথ ও মন্ত্রীদের শপথের পরই সংরক্ষিত আসনের বিষয়টি রংপুরের সর্বত্রই ব্যাপকভাবে আলোচনা হচ্ছে। কে হচ্ছেন রংপুর থেকে নারী আসনের সংরক্ষিত এমপি।

বর্তমান ক্ষমতাশীন দল আওয়ামী লীগ থেকে এমপি হতে মনোনয়ন চাইবেন, বর্তমান সংসদ সদস্য ও রংপুর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি এ্যাডভোকেট হোসনে আরা লুুৎফা ডালিয়া, রংপুর সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা যুব মহিলালীগের সাধারণ সম্পাদক নাসিমা জামান ববি, জেলা আওয়ামী লীগের প্রয়াত সভাপতি মনসুর আহমেদের স্ত্রী জেলা মহিলালীগের সভানেত্রী মর্তুজা মনসুর, জেলা মহিলালীগের সাধারণ সম্পাদিকা এ্যাড. জাকিয়া সুলতানা চৈতি ।

এছাড়াও জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক রোজি রহমান, রংপুর জেলা আওয়ামী লীগের নেত্রী আলেয়া বেগম চায়না, জেলা পরিষদ সদস্য পারভিন বেগম মনোনয়ন চাইবেন বলেন দলীয় নেতাকর্মীরা জানান।

রংপুর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি এ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া এমপি জানান, দীর্ঘ দিন ধরে আওয়ামী লীগের আন্দোলন সংগ্রামের সাথে জড়িত ছিলেন। যার ফলে ২০১৪ সালে সংরক্ষিত আসনে প্রথম এমপি হন। এ কারণে তিনি মাঠে কাজ করছেন এবং কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, আবারও মনোনয়নের জন্য প্রস্ততি নিচ্ছেন। তবে এবারও দল তাকে সংরক্ষিত নারী আসনে এমপি করবেন বলেও জানান।

আরো পড়ুন>>>  রংপুরে ধানের ভাল ফলনেও হতাশ কৃষক

রংপুর সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা যুব মহিলালীগের সাধারণ সম্পাদক নাসিমা জামান ববি বলেন, তিনি দীর্ঘদিন ধরে জনপ্রতিনিধি নির্বাচিত হয়ে জনসেবায় নিয়োজিত আছেন। এবার দলীয় মনোনয়ন কিনেছিলেন। পরে মহাজোটগত কারণে তা প্রত্যাহার করেন। তাই তিনি আশাবাদি দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী তাকে মুল্যায়ন করবেন।

জেলা মহিলালীগের সভানেত্রী মর্তুজা মনসুর বলেন, দীর্ঘ সময়ে ধরে তার স্বামী প্রয়াত আবুল মনসুর আহমেদ জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। দলের জন্য সারা জীবন ত্যাগ স্বীকার করে গেছেন। তিনি জানান, তিনি ইতিমধ্যে হাইকমান্ডের সাথে যোগাযোগ করেছেন। তিনি আশাবাদী বলেও জানান।

স্বাআলো/এএম