আজ শনিবার ১৯ জানুয়ারি, ২০১৯ ইং ৬ মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ শীতকাল ১২ জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী
শিরোনাম :
শিশু আরাফাত পৃথিবীর আলো দেখতে চায় শিক্ষক দিবসে সেমিনার   দুই শ্রমিকের লাশ উদ্ধার : ক্লু পায়নি পুলিশ বরগুনায়  প্রবাসীর বাড়িতে ডাকাতি বিজয় সমাবেশে এসে  নূর ইসলাম যা বলেন   জীবন দিয়ে হলেও ভোটের মর্যাদা রক্ষা করা হবে- শেখ হাসিনা ডায়াবেটিক সমিতির সাধারণ সভা দল মত নির্বিশেষে সারাদেশে সুষম উন্নয়ন হবে : প্রধানমন্ত্রী ভাড়ার মোটরসাইকেল চালককে কুপিয়ে হত্যা ট্রাম্প-কিম আবার সাক্ষাৎ করতে চলেছে গৌরিপুরে বাস খাদে, নিহত ৩ কাজী হায়াৎ’কে দেখতে যুক্তরাষ্ট্রে গেলেন মিশা আগামীকাল সিঙ্গাপুর যাবেন এরশাদ যেভাবে আপনার চুল সুন্দর রাখবেন সোহরাওয়ার্দী সভামঞ্চে জননেত্রী ১৭ ঘন্টা পর খুলনার সাথে রেল যোগাযোগ স্বাভাবিক সিলেটের রান পাহাড়ের সামনে শুরুতেই পতন গেইলের কুষ্টিয়া মেডিকেল কলেজের ছাদ ধসের ঘটনার তদন্ত শুরু ঝিকরগাছা জাগরণী সংসদের নতুন কমিটি গঠন লোকে লোকারণ্য সোহরাওয়ার্দী উদ্যান মেসির বার্সার শক্ত প্রতিপক্ষ সেভিয়ার ২৬ ভুয়া যুদ্ধাহত মুক্তিযোদ্ধার ভাতার টাকা ফেরত নেয়ার দাবি মেহেরপুরে বহু বিয়ে ঠেকাতে স্বামীর পুরুষাঙ্গ কর্তন পাইপলাইনে অগ্নিকান্ডে নিহত ২০ আহত শতাধিক ‘ষোল আনা’কে পিছনে ফেলে শীর্ষে ‘ডানাকাটা পরী’,

রংপুরে এমপি হতে নারী নেত্রীদের দৌঁড়ঝাপ

নারী নেত্রীদের দৌড়ঝাপ

রংপুর ব্যুরো: একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনে এমপি হতে দৌড়ঝাপ শুরু করেছে রংপুরের একাধিক নারী নেত্রী।

নির্বাচিত সংসদ সদস্যদের শপথ ও মন্ত্রীদের শপথের পরই সংরক্ষিত আসনের বিষয়টি রংপুরের সর্বত্রই ব্যাপকভাবে আলোচনা হচ্ছে। কে হচ্ছেন রংপুর থেকে নারী আসনের সংরক্ষিত এমপি।

বর্তমান ক্ষমতাশীন দল আওয়ামী লীগ থেকে এমপি হতে মনোনয়ন চাইবেন, বর্তমান সংসদ সদস্য ও রংপুর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি এ্যাডভোকেট হোসনে আরা লুুৎফা ডালিয়া, রংপুর সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা যুব মহিলালীগের সাধারণ সম্পাদক নাসিমা জামান ববি, জেলা আওয়ামী লীগের প্রয়াত সভাপতি মনসুর আহমেদের স্ত্রী জেলা মহিলালীগের সভানেত্রী মর্তুজা মনসুর, জেলা মহিলালীগের সাধারণ সম্পাদিকা এ্যাড. জাকিয়া সুলতানা চৈতি ।

এছাড়াও জেলা আওয়ামী লীগের প্রচার সম্পাদক রোজি রহমান, রংপুর জেলা আওয়ামী লীগের নেত্রী আলেয়া বেগম চায়না, জেলা পরিষদ সদস্য পারভিন বেগম মনোনয়ন চাইবেন বলেন দলীয় নেতাকর্মীরা জানান।

রংপুর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি এ্যাডভোকেট হোসনে আরা লুৎফা ডালিয়া এমপি জানান, দীর্ঘ দিন ধরে আওয়ামী লীগের আন্দোলন সংগ্রামের সাথে জড়িত ছিলেন। যার ফলে ২০১৪ সালে সংরক্ষিত আসনে প্রথম এমপি হন। এ কারণে তিনি মাঠে কাজ করছেন এবং কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, আবারও মনোনয়নের জন্য প্রস্ততি নিচ্ছেন। তবে এবারও দল তাকে সংরক্ষিত নারী আসনে এমপি করবেন বলেও জানান।

আরো পড়ুন>>>  রংপুরে ধানের ভাল ফলনেও হতাশ কৃষক

রংপুর সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা যুব মহিলালীগের সাধারণ সম্পাদক নাসিমা জামান ববি বলেন, তিনি দীর্ঘদিন ধরে জনপ্রতিনিধি নির্বাচিত হয়ে জনসেবায় নিয়োজিত আছেন। এবার দলীয় মনোনয়ন কিনেছিলেন। পরে মহাজোটগত কারণে তা প্রত্যাহার করেন। তাই তিনি আশাবাদি দলীয় সভানেত্রী ও প্রধানমন্ত্রী তাকে মুল্যায়ন করবেন।

জেলা মহিলালীগের সভানেত্রী মর্তুজা মনসুর বলেন, দীর্ঘ সময়ে ধরে তার স্বামী প্রয়াত আবুল মনসুর আহমেদ জেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। দলের জন্য সারা জীবন ত্যাগ স্বীকার করে গেছেন। তিনি জানান, তিনি ইতিমধ্যে হাইকমান্ডের সাথে যোগাযোগ করেছেন। তিনি আশাবাদী বলেও জানান।

স্বাআলো/এএম

আজকের তারিখ

  • আজ শনিবার, ১৯শে জানুয়ারি, ২০১৯ ইং
  • ৬ই মাঘ, ১৪২৫ বঙ্গাব্দ (শীতকাল)
  • ১২ই জমাদিউল-আউয়াল, ১৪৪০ হিজরী
  • এখন সময়, সন্ধ্যা ৭:২৬