spot_img

সীমান্তে ফের গোলাগুলি, জনমনে আতঙ্ক

জেলা প্রতিনিধি, বান্দরবান: জেলার নাইক্ষ্যংছড়ি সীমান্তের ওপারে মিয়ানমারের অভ্যন্তরে ফের গোলাগুলির ঘটনায় জনমনে আতঙ্ক দেখা দিয়েছে।

রবিবার (২৫ জানুয়ারি) উপজেলার ঘুমধুম সীমান্তের ওপারে মিয়ানমারের অভ্যন্তরে ঢেকুবনিয়া ও রাইট ক্যাম্প এলাকায় গোলাগুলির ঘটনা ঘটে।

স্থানীয়রা জানায়, দীর্ঘদিন ধরে মিয়ানমারের অভ্যন্তরে সরকারি জান্তা বাহিনী ও বিদ্রোহীদের মধ্যে চলমান সংঘাত চলছে। বিভিন্ন সময় সীমান্ত অতিক্রম করে তাদের গোলা বাংলাদেশের অভ্যন্তরে ঘুমধুমের লোকালয়ে বিস্ফোরিত হয়ে বাংলাদেশিসহ একাধিক নিহত ও আহতের ঘটনা ঘটেছে। এছাড়া এরই মধ্যে বেশ কয়েকটি মর্টারশেল ও গোলা উদ্ধার করা হয়।

এ ঘটনায় নিরাপত্তার স্বার্থে বিভিন্ন আশ্রয়কেন্দ্রে সরিয়ে নেয়া হয়েছিলো স্থানীয়দের। পরে কয়েকদিন গোলাগুলি বন্ধ থাকায় স্বস্তি ফিরেছিলো সীমান্তবাসীর মনে। তবে রবিবার সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত ফের গোলাগুলির শব্দে কেঁপে ওঠে ঘুমধুমের তমব্রু এলাকা। ফলে স্থানীয়দের মনে ফের আতঙ্ক দেখা দিয়েছে।

বান্দরবানে পাহাড়ের পাথুরে ঢাল কেটে টানেল, পরিণত হবে দর্শনীয় স্থানে

ঘুমধুমের স্থানীয় বাসিন্দা মামুদুল হাসান জানান, কয়েকদিন বন্ধ থাকার পর রবিবার ৩৬ নম্বর সীমান্ত পিলার সংলগ্ন মিয়ানমারের অভ্যন্তর থেকে ব্যাপক ভারী গোলা বিস্ফোরণের শব্দ শোনা গেছে।

ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ জানান, ঘুমধুম সীমান্তের ওপারে মিয়ানমারের অভ্যন্তর থেকে গোলার শব্দ শোনা গেছে।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য
Related

বান্দরবানে বেনজীরের ২৫ একর জমি প্রশাসনের নিয়ন্ত্রণে

জেলা প্রতিনিধি, বান্দরবন: জমি দখলসহ বিপুল অবৈধ সম্পদ অর্জনের...

ইয়াবাসহ ২ রোহিঙ্গা আটক

ঢাকা অফিস: বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুমে দুই হাজার পিস...

বান্দরবানে কেএনএফের দুই সদস্যের গুলিবিদ্ধ লাশ উদ্ধার

জেলা প্রতিনিধি, বান্দরবন: বান্দরবান সদর উপজেলা সুয়ালক ইউনিয়নের শ্যারন...

পিকআপ উল্টে প্রাণ গেলো একজনের, আহত ৭

জেলা প্রতিনিধি, বান্দরবন: জেলার লামায় পিকআপ উল্টে জাহাঙ্গীর (২২)...