spot_img

রাজধানীতে শুরু হচ্ছে ৩ দিনের সুন্নি ইজতেমা

ঢাকা অফিস: ঢাকায় শুরু হচ্ছে তিনদি‌নের সুন্নাতে ভরা আন্তর্জা‌তিক ইজতেমা।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) শুরু হবে এ ইজতেমা।

কোরআন ও সুন্নাত প্রচারের বিশ্বব্যাপী অরাজনৈতিক দ্বীনি সংগঠন দাওয়াতে ইসলামী বাংলা‌দেশের উদ্যোগে রাজধানীর এয়ারপোর্ট সংলগ্ন কাওলা (আশিয়ান সিটি) ময়দানে অনুষ্ঠিত হ‌বে তিনদি‌নের এ ইজতেমা।

১৪ ফেব্রুয়ারি ফজর নামা‌জের পরে শুরু হবে ইজ‌তেমা। শেষ হবে ১৬ ফেব্রুয়ারি জুমার নামাজ ও আখেরি মোনাজাতের মাধ্যমে। ‌দেশবি‌দে‌শের বরেণ্য সুন্নি স্কলার, আলেমে দ্বীন ‌তিন‌দি‌নের ইজতেমায় ইসলা‌মের মৌ‌লিক বিষয়, আকা‌য়েদ, আমল নি‌য়ে সারগর্ভ বয়ান কর‌বেন। দেশের লাখো মুসল্লি এ ইজতিমায় যোগ দেবেন বলে আশা কর‌ছেন সং‌শ্লিষ্টরা। তিনদিনের সুন্নাতে ভরা এ ইজতেমার জন্য সবধরনের প্রস্তুতি সম্পন্ন করা হ‌য়ে‌ছে ব‌লে জানিয়েছেন দাওয়াতে ইসলামী বাংলাদেশের জিম্মাদার (মিডিয়া বিভাগ) মুফতি জহিরুল ইসলাম মুজাদ্দেদী আত্তারী।

আম বয়ানে শুরু বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে আশিয়ান সিটি ইজতেমা ময়দানে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য তুলে ধরেন তিনি।

সংবাদ সম্মেলনে জানানো হয়, কাওলা (আশিয়ান সিটি) ময়দানজুড়ে টানানো হয়েছে বিশাল প্যান্ডেল। পুলিশ চেকপোস্ট, সিসি ক্যামেরা স্থাপনসহ সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা নেয়া হয়েছে। ইজতেমা ময়দানের প্রবেশপথে বসানো হয়েছে বিশেষ চেকপোস্ট ও পাঁচটি ওয়াচ টাওয়ার। আগত মুসল্লিদের তল্লাশি করে মাঠে প্রবেশ করানো হবে।

পুলিশ, বিভিন্ন গোয়েন্দা সংস্থার পাশাপাশি নিরাপত্তায় নিয়োজিত থাকবে দাওয়াতে ইসলামীর কয়েকশো নিজস্ব নিরাপত্তাকর্মী। এ ছাড়া মুসল্লিদের জন্য অজু, গোসলসহ প্রয়োজনীয় খাবারের জন্য বিশুদ্ধ পানির ব্যবস্থা থাকছে। পিডিবির সহায়তায় দেয়া হয়েছে বিদ্যুৎ সংযোগ।

ইজতেমায় যাওয়ার পথে গাড়ির ধাক্কায় প্রাণ গেলো বৃদ্ধের

সংবাদ সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন দাওয়াতে ইসলামী বাংলাদেশের জিম্মাদার (আন্তর্জাতিক বিভাগ) আলহাজ মুহাম্মদ কামাল আত্তারী, ইজতেমা জিম্মাদার ও দাওয়াতে ইসলামী বাংলাদেশ (সাধারণ সম্পাদক) ছিলেন সরফরাজ আশরাফী, বাহাদুর আত্তারী, মাহমুদুল হক কাদেরী, কেন্দ্রীয় সদস্য নাইমুল হায়দার কাদেরী, ইমতিয়াজ কাদেরী প্রমুখ।

দাওয়াতে ইসলামী বাংলাদেশ জিম্মাদার (মিডিয়া বিভাগ) মুফতি জহিরুল ইসলাম মুজাদ্দেদী আত্তারী বলেন, সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী, সুফিবাদ ও আহলে সুন্নাত ওয়াল জামায়াতের আক্বিদায় বিশ্বাসী, বিশ্বব্যাপী অরাজনৈতিক সংগঠন হলো দাওয়াতে ইসলামী। সারাবিশ্বের মতো এ দেশে ২০১৫ সাল থেকে তিনদিনের এ ইজতেমা অনুষ্ঠিত হ‌চ্ছে।

ইজতেমায় কোরআন, সুন্নাহ, ইজমা-কেয়াসের ভিত্তিতে ইমান-আক্বিদা ও আমল সম্পর্কে দিনরাত বয়ান করা হবে। কীভাবে নামাজ পড়তে হবে, ইসলামের ফরজ, সুন্নাত, নফল এবাদত কীভাবে করতে হয় দালিলিক প্রমাণ দ্বারা হাতে-কলমে মুসল্লিদের শিখিয়ে দেয়া হবে। ইসলাম শান্তির ধর্ম, শান্তির পথে ইসলামের দিকে মানুষকে আহ্বান করা, জিহাদের নামে জঙ্গিবাদের যে স্থান নেই– এ বিষয়টি জনসাধারণকে সচেতন করে তুলতে কোরআন-সুন্নাহভিত্তিক সারগর্ভ আলোচনা হবে।

দেশের বরেণ্য সুন্নি ওলামায়ে কেরাম ও মোবাল্লিগরা এখানে আলোচনায় অংশ নেবেন। প্রতিদিন বয়ান শেষে মিলাদ, কিয়াম ও মোনাজাতের মধ্য দিয়ে দেশ, জাতি ও মুসলিম বিশ্বের জন্য দোয়া করা হবে। সারাদেশ থেকে ইজতেমায় লাখ লাখ আশেকে রাসুলের ঢল নামবে বলেও জানান তি‌নি।

স্বাআলো/এসআর

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য
Related

খুলনাসহ ৮ বিভাগে ঝড়ো হাওয়া ও বজ্রবৃষ্টির আভাস

ঢাকা অফিস: বঙ্গোপসাগরে সৃষ্ট লঘুচাপ ও মৌসুমি বায়ুর প্রভাবে...

ঢাকাসহ চার জেলায় আজ ৯ ঘণ্টা কারফিউ শিথিল

ঢাকা অফিস: কোটা সংস্কার আন্দোলন ঘিরে উদ্ভূত পরিস্থিতি নিয়ন্ত্রণে...

পরিস্থিতি স্বাভাবিক হলে কারফিউ তুলে নেয়া হবে: স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা অফিস:স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল জানিয়েছেন, পরিস্থিতি পুরোপুরি স্বাভাবিক...

কালকের কারফিউ নিয়ে যে নির্দেশনা

ঢাকা অফিস: ঢাকা, গাজীপুর, নরসিংদী ও নারায়ণগঞ্জে কারফিউ বহাল...