গৃহবধুকে দলবদ্ধ ধর্ষণ: ১০ জনের মৃত্যুদণ্ড, ছয়জনের যাবজ্জীবন

জেলা প্রতিনিধি, নোয়াখালী: জেলার সুবর্ণচরে গৃহবধূকে দলবদ্ধ ধর্ষণ মামলায় ১৬ আসামির মধ্যে ১০ জনের মৃত্যুদণ্ড ও ছয় আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সাথে তাদের অর্থদণ্ডও করা হয়।

সোমবার (৫ ফেব্রুয়ারি) নোয়াখালী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-২ এর বিচারক (জেলা জজ) ফাতেমা ফেরদৌস এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণার সময় আদালতে কাঠগড়ায় পনের আসামী উপস্থিত ছিলেন। বাকী আসামি পলাতক।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, রুহুল আমিন, হাসান আলী বুলু, সোহেল, স্বপন, ইব্রাহীম খলিল, আবুল হোসেন আবু , সালাউদ্দিন, জসীম উদ্দিন, মুরাদ ও জামাল।

নোয়াখালীতে বিদ্যুৎস্পৃষ্টে ৩ শ্রমিকের মৃত্যু

বাকী যাবজ্জীবন সাজা প্রাপ্তরা হলেন, হানিফ, চৌধুরী, বাদশা আলম, মোশারফ, মিন্টু প্রকাশ হেলাল (পলাতক) ও সোহেল।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত ও যাবজ্জীবন সকল আসামিদের প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে প্রত্যেকের দুই বছরের স্বশ্রম কারাদন্ডের আদেশ দেন আদালত।

আদালতে রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর ছালেহ আহম্মদ সোহেল খান বলেন, রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্ট। রায়টি অপরাধীদের জন্য দৃষ্টান্ত হয়ে থাকবে। এ মামলায় রাষ্ট্রপক্ষ ২৩ জন সাক্ষী উপস্থাপন করে। আসামী পক্ষের পাঁচজন সাফাই সাক্ষী প্রদান করে। তবে কোনো সাক্ষীই ভোট কেন্দ্রে পছন্দের প্রতীকে ভোট না দেয়ায় জেরে এমন ঘটনা ঘটেছে বলে তাদের বক্তব্যে উল্লেখ করেনি।

আসামী পক্ষের আইনজীবী হারুনুর রশিদ হাওলাদার বলেন, রায়ে আমরা সন্তুষ্ট নয়। রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করা হবে। বাদী পক্ষের আইনজীবী মোল্লা হাবিবুর রাসুল মামুন বলেন, যুগান্তকারী রায় হয়েছে। অপরাধীদের জন্য এটা দৃষ্টান্ত হয়ে থাকবে।

মামলা ও আদালত সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনের রাতে স্বামী-সন্তানদের বেঁধে রেখে এক নারীকে (৪০) মারধর ও গণধর্ষণ করা হয়। নির্যাতনের শিকার নারী চার সন্তানের জননী। নির্যাতিত নারীর অভিযোগ ছিল, ভোটকেন্দ্রে থাকা ব্যক্তিদের পছন্দের প্রতীকে ভোট না দেয়ার জের ধরে ওই হামলা ও ধর্ষণের ঘটনা ঘটে। ঘটনাটি তখন দেশে-বিদেশে ব্যাপক আলোচিত হয়।

ওই ঘটনার পরদিন (৩১ ডিসেম্বর) নির্যাতনের শিকার নারীর স্বামী সিরাজুল ইসলাম বাদী হয়ে চর জব্বর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। পরে মামলার তদন্ত শেষে সুবর্ণচর উপজেলা আওয়ামী লীগের বহিষ্কার হওয়া প্রচার সম্পাদক রুহুল আমিন মেম্বারসহ ১৬ জনের বিরুদ্ধে বিগত ২০১৯ সালের ২৭ মার্চ আদালতে অভিযোগপত্র দাখিল করে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

সুবর্ণচরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন

জেলা প্রতিনিধি, নোয়াখালী: জেলার সুবর্ণচরে হিন্দু-বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের...

পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু

জেলা প্রতিনিধি, নোয়াখালী: জেলার কবিরহাটে গোসল করতে নেমে পুকুরের...

নোয়াখালীতে নতুন গ্যাস কূপের খনন কার্যক্রমের উদ্বোধন

জেলা প্রতিনিধি, নোয়াখালী: জেলার সোনাইমুড়ীতে বাংলাদেশ পেট্রোলিয়াম এক্সপ্লোরেশন অ্যান্ড...

নোয়াখালীতে হিট স্ট্রোকে স্কুলছাত্রের মৃত্যু

জেলা প্রতিনিধি, নোয়াখালী: জেলার সুবর্ণচর উপজেলায় হিট স্ট্রোকে কামরুল...