ছুটির দিনে জমে উঠেছে বইমেলা

ঢাকা অফিস: সাপ্তাহিক ছুটির দিনে লোকারণ্য অমর একুশে বইমেলা প্রাঙ্গণে। স্টলে স্টলে ভীড় বই প্রেমীদের।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকালে মেলার দুয়ার খোলার আগেই মানুষের ভীড় ছিলো চোখে পড়ার মতো। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে লোকারণ্যে কোথাও তিল ধারণের ঠাঁই ছিলো না।

মেলায় কেউ স্বপরিবারে, কেউ বন্ধু-বান্ধবীদের সঙ্গে এসেছেন। অধিকাংশ নারীকে হলুদ শাড়ি, খোঁপায় ফুল ও মাথায় ফুলের মালা পরতে দেখা গেছে। ছেলেদের অনেকেই পাঞ্জাবি-পায়জামা পরে এসেছেন। তারা বইয়ের স্টলগুলোতে ভীড় করছেন। পছন্দের লেখকের বই কিনছেন। তবে, বই কেনার চেয়ে অধিকাংশ যুবক-যুবতী ঘুরতে এসেছেন।

একুশে পদক পাচ্ছেন ২১ বিশিষ্ট নাগরিক

স্টল মালিক ও বিক্রয় প্রতিনিধিরা জানান, পহেলা ফাল্গুন ও ভালোবাসা দিবস উপলক্ষে মেলায় মানুষের ভিড় ছিলো। মেলা জমে উঠলেও বিক্রি কম ছিলো। অধিকাংশই ঘুরতে আসছেন। তবে, ২১ ফেব্রুয়ারি থেকে মানুষের আরো ভীড় হবে। তখন বিক্রিও বাড়বে বলে আশা করছি। তখন ঘুরতে আসা মানুষের সংখ্যা কমে যাবে। যারা বই কিনবে তারাই মূলত মেলায় আসবে।

এদিকে, বইমেলার প্রবেশ ও বাহিরপথে পর্যাপ্ত সংখ্যক আর্চওয়ের ব্যবস্থা করা হয়েছে। মেলার সার্বিক নিরাপত্তার দায়িত্ব পালন করছেন পুলিশ, র‍্যাব, আনসার ও বিভিন্ন গোয়েন্দা সংস্থা। নিশ্ছিদ্র নিরাপত্তার জন্য মেলায় এলাকাজুড়ে ৩০০ ক্লোজ সার্কিট ক্যামেরার ব্যবস্থা করা হয়েছে।

ছুটির দিন ছাড়া প্রতিদিন বিকেল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত খোলা থাকবে মেলা। রাত সাড়ে আটার পর নতুন করে কেউ মেলা প্রাঙ্গণে প্রবেশ করতে পারবেন না। আর ছুটির দিন বইমেলা চলবে বেলা ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত। তবে ২১ ফেব্রুয়ারি মহান শহীদ দিবস এবং আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের দিন মেলা সকাল আটটা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

শঙ্কা বাড়াচ্ছে ডেঙ্গু, একদিনে তিনজনের মৃত্যু

ঢাকা অফিস: চোখ রাঙাচ্ছে এডিস মশাবাহিত রোগ ডেঙ্গু। বছরের...

যেসব বিভাগে বৃষ্টি হতে পারে

ঢাকা অফিস: পুরো এপ্রিলজুড়ে ছিলো তাপপ্রবাহ।‌ টানা তাপপ্রবাহের মধ্যে...

কাল থেকে ট্রেনে বাড়তি ভাড়া, কোন রুটে কত

ঢাকা অফিস: আগামীকাল শনিবার (৪ মে) থেকে রেলের ভাড়া...

নৌকাডুবিতে নিহত ৮ বাংলাদেশির মরদেহ হস্তান্তর

ঢাকা অফিস: ভূমধ্যসাগর পাড়ি দেয়ার সময় তিউনিসিয়া উপকূলে নৌকাডুবিতে...