নড়াইলে রেলপথের কাজ শেষ হবে এপ্রিলে: সেনাপ্রধান

জেলা প্রতিনিধি, নড়াইল: জেলার পৌর এলাকার দূর্গাপুরে বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের নির্মাণাধীন নড়াইল রেলরস্টশন পরিদর্শন করতে যান বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) উক্ত প্রকল্পটি পরিদর্শনের সময় তিনি বলেন, কাজের গতিতে আমি সন্তুষ্ট , নির্ধারিত সময়ের আগেই এ প্রকল্প কাজ শেষ হবে , আগামী জুনে এ প্রকল্প শেষ হয়ার কথা ছিলো, আমরা আশা করছি এপ্রিলের মধ্যেই এ কাজ শেষ হবে। কাজ শেষ হলেই উদ্বোধন। সময়ের আগে যখন শেষ হচ্ছে , তাই কাজের গুণগত মান দেখতেই আমার এ পরিদর্শন এবং নড়াইলের কোনো কাজ সুন্দর ভাবে হোক এটাই আমি সব সময় চেয়েছি, আজকে সজেমিনে পরিদর্শন করে আমি খুব খুশি। আমাদের উপর/সেনাবাহিনী উপর যে আস্থা রাখা হয়েছে সে আস্থার প্রতিদান হিসাবে আমরা সময়ের ভিতরে, গুণগত মান ঠিক রেখে কাজটা সম্পন্ন করে দিতে পরবো।

৪৪৫৩ কোটি টাকা ব্যয়ে ৯ প্রকল্পের অনুমোদন

পরে তিনি রেল ষ্টেশনের পাশে দুর্গাপুর-ডুমুরতলায় অবস্থিত ইবিসি কনস্ট্রাকশন কার্যক্রম পরিদর্শন শেষে হেলিকপ্টারযোগে লোহাগড়ায় যায়।

লোহাগড়ায় সেনাবাহিনীর পক্ষ থেকে মধুমতি আর্মি ক্যাম্পে দুঃস্থ অসহায়দের মাঝে কম্বল বিতরণ, লোহাগড়া করফাতে একটি মসজিদের উদ্বোধন শেষে মল্লিকপুর সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের বিভিন্ন স্থাপনা কাজের উদ্বোধন করেন।

এ সময় ৫৫ পদাতিক ডিভিশন যশোর এর জিওসি মেজর জেনারেল মোহাম্মদ মাহবুবুর রশীদসহ সেনাবাহিনী পদস্থ কর্মকর্তাগণ, নড়াইল পৌর মেয়র আঞ্জুমান আরা এ সময় উপস্থিত ছিলেন।

পদ্মাসেতু রেল সংযোগ প্রকল্পটি দুইটি ফেইজে বিভক্ত। প্রথম ফেইজে ঢাকা থেকে ভাঙ্গা পর্যন্ত এবং দ্বিতীয় ফেইজে ভাঙ্গা থেকে নড়াইল হয়ে যশোরের সিঙ্গিয়া জংশন পর্যন্ত। ঢাকা থেকে যশোরের সিঙ্গিয়া পর্যন্ত মোট ১৬২ দশমিক পাঁচশো কিলোমিটার রেল লাইন স্থাপনে ব্যয় নির্ধারণ করা হয়েছে ৩৯ হাজার ২৪৬ দশমিক ৮০ কোটি টাকা। এর মধ্যে ভাঙ্গা থেকে যশোরের সিঙ্গিয়া পর্যন্ত ৮০ কিলোমিটার রেল লাইন স্থাপনে ব্যয় হবে ১০ হাজার ৫০০ কোটি টাকা।

মোংলা বন্দরে ইনারবার ড্রেজিং প্রকল্প শুরু

প্রথম ফেইজের নির্মান কাজ সম্পন্নের পর নিয়মিত রেল চলাচল শুরু হয়েছে। দ্বিতীয় ফেজের এ অংশের ইতোমধ্যে রেল পাটি বসানোর কাজ প্রায় শেষ হয়েছে । ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত রেল লাইনে থাকবে মোট ১০টি স্টেশন। বাংলাদেশ রেলওয়ে কর্তৃক নিযুক্ত ঠিকাদারি প্রতিষ্ঠান চায়না রেলওয়ে ইঞ্জিনিয়ারিং কোম্পানি (সিআরসি) এ রেলরাইনের নির্মান কাজ বস্তবায়ন করছে।

বাংলাদেশ সেনাবাহিনী প্রকল্পের পরামর্শক হিসেবে নিয়োজিত রয়েছে ।

স্বাআলো/এসআর/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

নড়াইলে নিখোঁজের একদিন পর শিশুর লাশ উদ্ধার

জেলা প্রতিনিধি, নড়াইল: জেলার কালিয়া উপজেলায় নিখোঁজের একদিন পর...

নড়াইলে প্রচণ্ড তাপদাহে ১৫ শিক্ষার্থী অসুস্থ, স্কুল ছুটি ঘোষণা

জেলা প্রতিনিধি, নড়াইল: প্রচণ্ড তাপদাহের কারণে নড়াইলের লোহাগড়া উপজেলার...

এসএম সুলতান পদক পেলেন চিত্রশিল্পী নাদভী

জেলা প্রতিনিধি, নড়াইল: বরেণ্য চিত্রশিল্পী এসএম সুলতান পদক পেলেন...

নড়াইলে উদযাপিত হলো জাতীয় আইনগত সহায়তা দিবস

জেলা প্রতিনিধি, নড়াইল: বিলুপ্তপ্রায় দেশীয় সংস্কৃতিকে তুলে ধরে ভিন্ন...