ময়লার ঝোপ থে‌কে নবজাত‌ক উদ্ধার

জেলা প্রতিনিধি, পটুয়াখালী: জেলার পৌর শহ‌রের অফিসার্স ক্লাবের পেছনে ময়লার ঝোপ থে‌কে জীবিত এক নবজাত‌ককে উদ্ধার করে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রবিবার (২৫ ফেব্রুয়ারি) ওই এলাকার ইয়ামিন নামের একজন ময়লা ফেলতে গিয়ে কান্না শুনতে পেয়ে ঝোপের মধ্যে রক্তমাখা একটি কাপড় জড়ানো অবস্থায় শিশুটিকে দেখতে পায় এবং স্থানীয়দের ডেকে এনে শিশুটিকে দেখায়।

পরে ওয়ার্ড কাউন্সিলরের সহযোগিতায় নবজাতক শিশুটিকে উদ্ধার করে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কর্তব্যরত চিকিৎসক শিশুটিকে পরীক্ষা নিরীক্ষা করে দেখে স্ক্যানুতে ভর্তি করেন। অক্সিজেন স্বল্পতার কারণে শিশুটিকে বর্তমানে অক্সিজেন দিয়ে রখা হয়েছে।

পটুয়াখালীর বড় জামে মসজিদের পুনঃনির্মাণ কাজের উদ্বোধন

সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) জসিম উদ্দিন বলেন, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে শিশুটিকে হাসপাতালে পাঠিয়েছে। এখন পর্যন্ত শিশুটির পরিচয় নিশ্চিত হয়া যায়নি। পরিচয় নিশ্চিতে তদন্ত চলছে।

জেলা সমাজ সেবা অধিদফতরের উপ-পরিচালক শিলা রানী দাস বলেন, শিশুটির চিকিৎসা চলছে। শিশুটির দেখাশোনাসহ চিকিৎসার সকল ব্যায়ভার সমাজ সেবা অধিদফতর বহন করবে। সুস্থ হলে আদালতের মাধ্যমে শিশুটিকে শিশুনিকেতনে পাঠানো হবে অথবা কোনো ব্যাক্তি যদি শিশুটি প্রতিপালনে আগ্রহী হয় তবে আদালতের মাধ্যমে তার হেফাজতে দেয়া হবে।

স্বাআরো/এসআর

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

পটুয়াখালীতে মহান মে দিবস পালিত

জেলা প্রতিনিধি, পটুয়াখালী: শ্রমিক মালিক গড়বো দেশ,স্মার্ট হবে বাংলাদেশ...

পটুয়াখালীতে মহান মে দিবস পালিত

জেলা প্রতিনিধি, পটুয়াখালী: ‘শ্রমিক মালিক গড়বো দেশ, স্মার্ট হবে...

গলচিপায় ২ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র প্রত্যাহার

সঞ্জিব দাস, গলাচিপা (পটুয়াখালী) প্রতিনিধিঃ পটুয়াখালীর গলাচিপায় আসন্ন ৬ষ্ঠ...

কোস্ট গার্ড বেইজের আয়োজনে জুস ও স্যালাইন বিতরণ

জেলা প্রতিনিধি পটুয়াখালী: জেলাতে গত কয়েকদিন যাবৎ তীব্র তাপদাহ...