পটুয়াখালী পৌরসভা নির্বাচনে প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ, প্রচারণা শুরু

জেলা প্রতিনিধি, পটুয়াখালী: আসন্ন ৯ মার্চ অনুষ্ঠিতব্য পটুয়াখালী পৌরসভা নির্বাচনে মেয়র পদে পাঁচজন, তিনটি সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ১৫ জন ও ৯ টি সাধারণ কাউন্সিলর পদে ৪১ জন প্রতিদ্বন্দী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ করা হয়েছে।

প্রতীক প্রাপ্ত প্রার্থীরা হচ্ছেন, মেয়র পদে মহিউদ্দিন আহম্মেদ (জগ), ডাঃ শফিকুল ইসলাম (মোবাইল), এনায়েত হোসেন (নারিকেল গাছ), আবুল কালাম আজাদ (রেল ইঞ্জিন) ও নাসির উদ্দিন খান( কম্পিউটার)।

১, ২ ও ৩ নং সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে, তানিয়া বেগম (আনারস), নাহিদা আক্তার পারুল (বলপেন), মিতু সিকদার (জবাফুল), লাইলি বেগম (অটোরিক্সা), মনি আক্তার (টেলিফোন) ও সীমা সরকার শোভা (চশমা)। ৪, ৫ ও ৬ নং সংরক্ষিত আসনে, জাহানারা বিনতে সিকান্দার (আনারস), লাইজু( জবাফুল), সংগীতা বিশ্বাস (চশমা), শিরিন আক্তার (অটো রিক্সা)
ও ঝর্না সিকদার (টেলিফোন)। ৭, ৮ ও ৯ নং সংরক্ষিত কাউন্সিলর আসনে, মায়মুনা আক্তার (জবাফুল), সৈয়দা আকলিমুন নেছা রুবী (অটোরিক্সা), নাজিরা ইসলাম (চশমা) ও তানিয়া আহমেদ (আনারস)।

ময়মনসিংহে সিটি নির্বাচনে প্রার্থীদেরকে প্রতীক বরাদ্দ

১ নং সাধারণ আসনের কাউন্সিলর পদে, মোহাম্মদ হানিফ হাওলাদার (ডালিম), সৈয়দ মহিউদ্দিন সোহাগ (পাঞ্জাবী), লোকমান হোসেন (উটপাখি) ও নিজামুল হক (পানির বোতল), ২ নং সাধারণ আসনে, চানু খা (পানির বোতল), ফারুক মৃধা (পাঞ্জাবী) ও জাকির হোসেন (উটপাখি), ৩ নং সাধারণ আসনে, জাহিদ হোসেন (টেবিলল্যাম্প), ফারুক হোসেন রানা (পানির বোতল), আনোয়ারুল ইসলাম (পাঞ্জাবী), শফিকুল খান (উটপাখি), কানাই লাল সাহা (ডালিম) ও লিংকন হোসেন মাহারাজ (ব্রিজ), ৪ নং সাধারণ আসনে, শফিকুল ইসলাম স্বপন (উটপাখি), সাইদুর রহমান (পাঞ্জাবী), মনিবুর রহমান (টিবিল ল্যাম্প) ও খলিলুর রহমান (ব্রিজ), ৫ নং সাধারণ আসনে, আলাউদ্দিন আলাল (ব্রিজ), কামরুজ্জামান হেলাল (ডালিম), কবির সিকদার (উটপাখি) ও তারিকুল ইসলাম (পাঞ্জাবী), ৬ নং সাধারণ আসনে, রাসেল বিশ্বাস( টেবিলল্যাম্প), কামাল হোসেন (উটপাখি), মিজানুর রহমান হান্নান (পাঞ্জাবী), শরিফুল আলম বাবু (ডালিম) ও রেজাউল হাসান (ব্রিজ), ৭নং সাধারণ আসনে, তুহিন খন্দকার (উটপাখি), অলি আহমেদ (গাজর), অনিক খন্দকার (পাঞ্জাবী), রেজাউল করিম (ডালিম), নিজামুল হক (টেবিল ল্যাম্প), তৌহিদুল ইসলাম (ব্রিজ)
ও লুৎফর রহমান শাহরিয়ার (পানির বোতল), ৮ নং সাধারণ আসনের, দেলোয়ার হোসেন আক (উটপাখি), শাহীন মৃধা (পানির বোতল), মিজানুর রহমান (ডালিম) ও রাকিব আকন (পাঞ্জাবী), ৯ নং সাধারণ আসনের, এস এম মতিন মাহমুদ (পানির বোতল), বেল্লাল হোসেন (উটপাখি), সোহাগ উদ্দিন মৃধা (ব্রিজ) ও মোহাম্মদ ফোরকান মাহমুদ (ডালিম)।

শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) জেলা নির্বাচন কার্যালয়ে প্রার্থীদের হাতে প্রতীক তুলে দেন রিটানিং অফিসার জেলা নির্বাচন অফিসের সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা খান আবি শাহানুর খান। তাকে সহযোগিতা করেন সহকারী রিটানিং অফিসার মিজানুর রহমান খান।

আগামী ৯ মার্চ ইভিএম এর মাধ্যমে পটুয়াখালী পৌরসভার ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এদিকে প্রতীক বরাদ্দের পর পরই প্রার্থীরা আনুষ্ঠানিক প্রচার প্রচারণা শুরু করেছেন।

জেলা নির্বাচন অফিসে জেলা সিনিয়র নির্বাচন অফিসার ও রিটানিং অফিসার খান আবি শাহানুর খান বলেন, সকল প্রতিদ্বন্ধী প্রার্থীকে নির্বাচনী আচরনবিধি মেনে প্রচার প্রচারণা চালাতে বলা হয়েছে। কোনো প্রার্থী আচরনবিধি অমান্য করে প্রচারণা চালালে কমিশনের আইন অনুযায়ী পদক্ষেপ গ্রহণ করা হবে।

স্বাআলো/এসআর

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

পটুয়াখালীতে কৃষি উদ্যোক্তাদের দিন ব্যাপী দক্ষতা উন্নয়ন প্রশিক্ষণ

জেলা প্রতিনিধি, পটুয়াখালী: জেলার আটটি উপজেলার দুইশ কৃষি উদ্যোক্তাদের...

চেয়ারম্যান প্রার্থী মিজানের মনোনয়নপত্র বৈধ ঘোষণা

জেলা প্রতিনিধি, পটুয়াখালী: জেলার দুমকি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান...

পটুয়াখালীতে মুক্ত গণমাধ্যম দিবস পালিত

জেলা প্রতিনিধি, পটুয়াখালী: সাংবাদিকদের অধিকার প্রতিষ্ঠা, সাংবাদিক নির্যাতন বন্ধে...

পটুয়াখালীতে মহান মে দিবস পালিত

জেলা প্রতিনিধি, পটুয়াখালী: শ্রমিক মালিক গড়বো দেশ,স্মার্ট হবে বাংলাদেশ...