পোশাক কারখানায় বিস্ফোরণ, ১৪ জন দগ্ধ

ঢাকা অফিস: নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি গার্মেন্টসে ওয়েল্ডিংয়ের কাজ করার সময় গ্যাসের পাইপের গোলযোগ থেকে অন্তত ১৪ জন দগ্ধ হয়েছেন। তাদেরকে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে আসা হয়েছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) ফতুল্লা কাশিপুর হাটখোলা ক্রোনি এ্যাপারেলসে এ দুর্ঘটনা ঘটে। দগ্ধদের বয়স ৩৫ থেকে ৪০ বছরের মধ্যে।

কালীগঞ্জে আগুনে ৫ লাখ টাকার মালামাল ভস্মিভুত

দগ্ধ কামরুল হাসান নামে ওয়েল্ডিং মিস্ত্রি জানান, তারা কয়েকজন মিস্ত্রি কারখানার ভেতর গেটের পাশে সিলিন্ডারের গ্যাস ব্যবহার করে ওয়েল্ডিংয়ের কাজ করছিলেন। তখনই ওই সিলিন্ডারের সেই পাইপ ফেটে যায়। এতে হঠাৎই আগুন ধরে যায় এবং মুহূর্তেই আবার সেই আগুন নিভে যায়। তবে সেখান দিয়ে যাতায়াত করা কারখানাটির বিভিন্ন কর্মচারীরা সামান্য দগ্ধ হন।

পোশাক কারখানার অডিট অফিসার সাব্বির হোসেন জানান, ঘটনার পরপরই দগ্ধদের দ্রুত ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে পাঠানো হয়েছে। এরা সবাই কারখানার বিভিন্ন সেকশনে কাজ করেন।

অবরোধে দিনদুপুরে যাত্রীবাহী বাসে আগুন

বার্ন ইনস্টিটিউটের জরুরি বিভাগের চিকিৎসকরা জানান, সবারই মুখমণ্ডল, হাত, পাসহ শরীরের কিছু কিছু জায়গায় দগ্ধ হয়েছে। তবে কারো অবস্থায় এখনো পর্যন্ত গুরুতর মনে হচ্ছে না। তাদেরকে ভালোভাবে দেখে পরবর্তিতে তাদের অবস্থা সম্পর্কে বলা যাবে।

দগ্ধরা হলেন, পলাশ কান্তি মণ্ডল, জিতু, মুকুল, শান্ত, আমির মিয়া, মিঠুন বিশ্বাস, কামরুল, রুবেল, মনির, রিপন, শফিক, মেহেদী, জাকির ও মাহবুব কাজি।

চট্টগ্রাম, নাটোর ও সিরাজগঞ্জে ৬ গাড়িতে আগুন

শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটের আবাসিক সার্জন (আরএস) ডা. তরিকুল ইসলাস বলেন, নারায়ণগঞ্জ ফতুল্লার ঘটনায় ১৪ জনের মধ্যে একজনকে ভর্তি দেয়া হতে পারে।

স্বাআলো/এসআর/এস

আপনার জন্য প্রস্তাবিত
Related

কাল দেশের পথে রওনা হচ্ছে এমভি আবদুল্লাহ

ঢাকা অফিস: সোমালি জলদস্যুদের হাত থেকে মুক্ত বাংলাদেশি জাহাজ...

৯ মে থেকে হজের ফ্লাইট শুরু

ঢাকা অফিস: আগামী ৯ মে শুরু হচ্ছে চলতি মৌসুমের...

তীব্র তাপপ্রবাহ: আবারো আসছে তিনদিনের হিট অ্যালার্ট

ঢাকা অফিস: চলমান তীব্র তাপপ্রবাহের কারণে আগামীকাল রবিাবর (২৭...

আবাসিক হোটেলে অসামাজিক কার্যকলাপ, নারীসহ আটক ৭

জেলা প্রতিনিধি, ব্রাহ্মণবাড়িয়া: জেলার আখাউড়ায় একটি আবাসিক হোটেলে অসামাজিক...