বাইডেনের চিঠির মধ্যে দিয়ে সম্পর্ক নতুন মাত্রা পাবে: পররাষ্ট্রমন্ত্রী

ঢাকা অফিস: প্রধানমন্ত্রী শেখ হাসিনা চলতি মাসের শুরুর দিকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের দেয়া চিঠির জবাব দিয়েছেন বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদ।

তিনি বলেন, ঢাকায় সফররত মার্কিন প্রতিনিধিদলের কাছে চিঠির একটি কপি হস্তান্তর করা হয়েছে। চিঠির মূলকপি বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ ইমরান হোয়াইট হাউজে হস্তান্তর করবেন।

রবিবার (২৫ ফেব্রুয়ারি) ঢাকা সফররত মার্কিন জাতীয় নিরাপত্তা পরিষদের দক্ষিণ এশিয়াবিষয়ক জ্যেষ্ঠ পরিচালক রিয়ার অ্যাডমিরাল এইলিন লুবাখারের নেতৃত্বে দেশটির একটি প্রতিনিধিদল পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক করেন। বৈঠক শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে তিনি এ কথা বলেন।

চিঠি প্রসঙ্গে জানাতে মন্ত্রী বলেন, কীভাবে আমাদের সম্পর্ক আরো গভীরতর করতে পারি এবং সম্পর্কের নতুন যুগ কীভাবে শক্তিশালী করতে পারি, সেটা নিয়ে আলোচনা করেছি। তারাও আমাদের সঙ্গে সম্পর্কের উন্নয়ন করতে চায়। সেই সম্পর্ক উন্নয়ন করার লক্ষ্যেই কিছুদিন আগে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছিলেন।

যারা সরকার পরিবর্তন করতে চায়, দ্রব্যমূল্য বৃদ্ধির সিন্ডিকেটের সঙ্গে তারা যুক্ত: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী বলেন, সেই চিঠিতে তিনি (বাইডেন) মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে নতুন অধ্যায়ে সম্পর্ক করার বিষয়ে তাদের আগ্রহ ব্যক্ত করেছিলেন। আজ আমি তাদের কাছে (মার্কিন প্রিতিনিধির) প্রধানমন্ত্রী যে চিঠি দিয়েছেন, সেটির কপি আমি হস্তান্তর করেছি। মূল কপিটি যুক্তরাষ্ট্রে নিযুক্ত আমাদের রাষ্ট্রদূত হোয়াইট হাউসে হস্তান্তর করবেন।

গত মাসের শুরুর দিকে প্রধানমন্ত্রীকে লেখা চিঠিতে মার্কিন প্রেসিডেন্ট বাংলাদেশের অর্থনৈতিক লক্ষ্য অর্জনে একসঙ্গে কাজ করার আগ্রহের কথা উল্লেখ করেন।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

দেশে আরো ৩ দিনের হিট অ্যালার্ট জারি

ঢাকা অফিস: দেশজুড়ে বইছে তাপপ্রবাহ। গরমে জনজীবনে হাঁসফাঁস অবস্থা।...

আপিল বিভাগে আগামী সপ্তাহ থেকে দুই বেঞ্চে বিচারকাজ

ঢাকা অফিস: আগামী সপ্তাহ থেকে সুপ্রিম কোর্টের আপিল বিভাগে...

কাল দেশের পথে রওনা হচ্ছে এমভি আবদুল্লাহ

ঢাকা অফিস: সোমালি জলদস্যুদের হাত থেকে মুক্ত বাংলাদেশি জাহাজ...

৯ মে থেকে হজের ফ্লাইট শুরু

ঢাকা অফিস: আগামী ৯ মে শুরু হচ্ছে চলতি মৌসুমের...