বাগেরহাটে রাতের আধারে জমি দখলের অভিযোগ

আজাদুল হক, বাগেরহাট: জেলার মোড়েলগঞ্জ উপজেলার পৌরসভাধীন একটি গ্রামে গভীর রাতে এক দিনমজুরের ক্রয়কৃত ও ভোগ দখলীয় জমি দখল করে নিয়েছে কথিত প্রভাবশালী প্রতিপক্ষের লোকেরা।

সোমবার দিবাগত রাতে এ ঘটনার সময় জাতীয় সেবা ৯৯৯ এ কল দিলে মোড়েলগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করলেও কোনো প্রতিকার হয়নি।

উপায়ন্তর না পেয়ে এ ঘটনায় ভূক্তভোগী উত্তর সরালিয়া গ্রামের দিনমজুর আজিজুল শরীফের স্ত্রী জেসমিন বেগম মঙ্গলবার দুপুরে মোড়েলগঞ্জ প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনের মাধ্যমে উর্দ্ধতন কর্তৃপক্ষের সহযোগিতা কামনা
করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে অভিযোগ তুলে ওই নারী বলেন, রাতের আধারে এসে জমিতে ঘর তুলে ফলন্ত কলা গাছ রোপণ করে ঘেরা বেড়া দিয়ে নিয়েছে। পুলিশ প্রশাসন রাতেই গিয়ে নিষেধ করা সত্ত্বেও কোনো তোয়াক্কা করছে না প্রভাবশালী প্রতিপক্ষের লোকেরা। পুলিশ ঘটনাস্থল থেকে চলে যাওয়ার পরপরই আরো ভালোভাবে করে ঘর তুলেছে। ওই
প্রভাবশালীর ক্যাডার বাহিনীর কাছে আমরাসহ স্থানীয়রা জিম্মি হয়ে পড়েছে। যার কাছে টাকা নেই তার সমাজে সঠিক ন্যায় বিচার নেই। তার উদাহরন আমাদের পরিবার। একাধিক জায়গায় অভিযোগ দিয়েও কোনো সুরাহা পাচ্ছি না। স্কুল পড়ুয়া দুই মেয়ে ও স্বামীকে নিয়ে প্রভাবশালীদের ভয়ে প্রতিনিয়ত আমরা সব সময় আতঙ্কে থাকতে হচ্ছে।

সংবাদ সম্মেলনে সংবাদকর্মীদের প্রশ্নের জবাবে জেসমিন বেগম বলেন, ২০১৭ সালে তার স্বামী আজিজুল শরীফ উত্তর সরালিয়া ৩নং ওয়ার্ডে আব্দুল কাদের খানের নিকট থেকে ১৪ শতক বিলান জমি যথানিয়মে ক্রয় করে ৯ বছর ধরে ভোগদখল করে আসছে। ওই জমি নিজ নামে মিউটেশন করে চলতি বছর পর্যন্ত খাজনা পরিশোধ করা হয়েছে।

গত বছর দুই লাখ টাকা ব্যয় করে বালু ফেলে জমির খাদ ভরাট করেছেন আজিজুল শরীফ। এখন ওই জমিতে লোলুপ দৃষ্টি পড়ে একই গ্রামের প্রতিবেশী প্রভাবশালী লাল মিয়া ওরফে লালু চাপরাশী। সোমবার দিবাগত রাতে জমিতে দখলের জন্য রাতের আধারে জোরপূর্বক ঘেরা বেড়া দিয়ে নতুন ঘর নির্মাণ, ফলন্ত কলাগাছ রোপণ করে। এ ঘটনায় ভুক্তভোগী
আজিজুল শরীফ ওই রাতেই থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।

এ বিষয়ে লাল মিয়া ওরফে লালু চাপরাশী বলেন, তিনি কারো জমি দখল করেননি। তার জমিতে সে রয়েছে।

মোড়েলগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ সামসুদ্দীন রাতে আজিজুলের দেয়া অভিযোগ অস্বীকার করে বলেন, জমি দখলের বিষয়ে কোনো অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

বাগেরহাটে ৭ ফুট লম্বা অজগর সাপ উদ্ধার

আজাদুল হক,বাগেরহাট: জেলার মোরেলগঞ্জ উপজেলার নিশান বাড়ীয়া এলাকায় বসতবাড়ির...

বাগেরহাটে পৃথকভাবে দুইজনের আত্মহত্যা

আজাদুল হক, বাগেরহাট: জেলার কচুয়া ও ফকিরহাট উপজেলার পল্লীতে...

বাগেরহাটের গাঁজাসহ নারী মাদক ব্যবসায়ী গ্রেফতার

আজাদুল হক,বাগেরহাট: জেলার মোল্লাহাট থানা পুলিশ বৃহস্পতিবার রাতের এ...

বাগেরহাটে সড়কে প্রাণ গেলো একজনের, আহত ৩

আজাদুল হক, বাগেরহাট: বাগেরহাট-খুলনা মহাসড়কের ষাটগম্ভুজ মসজিদ এলাকায় নসিমন,...