বেইলি রোডে ভয়াবহ আগুন: ‘আগুনে পুড়েছে স্বপ্ন, শেষ হয়েছে আশা ভরসা’

শহিদুল ইসলাম দইচ, যশোর: যশোরের রকির স্বপ্ন ছিলো চাকরির পাশাপাশি নিজের লেখাপড়া চালিয়ে যাওয়ার। সে কারণে আলিম পাশ করার পর ঢাকায় চলে যান চাকরিতে। একই সাথে ফাজিল (বিএ) শ্রেণিতে পড়ার জন্য ফরম ফিলাপও করেছেন। কিন্তু আগুনে পুড়ে গেছে সেই স্বপ্ন, শেষ হয়ে গেছে পরিবারের আশা ভরসা।

২৯ ফেব্রুয়ারি ঢাকার বেইলি রোডে ভয়াবহ আগুনে মারা যাওয়া ৪৪ জনের একজন কামরুল হাসান হাবিব রকির (২১)।

রকি যশোর সদর উপজেলার আরবপুর ইউনিয়নের ধোপাখোলা কারিগরপাড়ার কবির হোসেনের ছেলে।

কামরুল হাসান হাবিব রকি ২০২৩ সালে যশোরের ঝিকরগাছা উপজেলার গাজীর দরগাহ কামিল মাদরাসা থেকে কৃতিত্বের সাথে আলিম (এইচএসসি) পাস করেন। গেলো বছরের ১৭ ডিসেম্বর তিনি ঢাকায় যান এবং বেইলি রোডে ‘কাচ্চি ভাই’ নামে একটি রেস্টুরেন্টে হিসাবরক্ষক হিসেবে যোগ দেন।

যাওয়া হলো না ইতালি, বেইলি রোডের আগুনে লাশ হলো পুরো পরিবার

নিহতের স্বজনরা জানান, বৃহস্পতিবার রাতে আগুন লাগার পরপরই রকি তার মাকে ফোন করেছিলেন। ফোনে কথা বলার এক পর্যায়ে তিনি মাকে জানান, আমি বোধ হয় এখান থেকে বেরোতে পারবো না। এরপর ফোন কল অফ হয়ে যায়। পরে তারা জানতে পারেন রকি মারা গেছে।

ধোপাখোলা গ্রামের মসজিদের ইমাম আব্দুল হালিম বলেন, ঢাকা একটা অভিশপ্ত শহর। প্রায়ই শুনি আগুন লাগে এবং অনেক মানুষের প্রাণহানি ঘটে। দেশের বিভিন্ন জায়গা থেকে মানুষ নানা স্বপ্ন নিয়ে ঢাকায় যায় আর লাশ হয়ে বাড়ি ফেরে। আমাদের রকিও তেমন একজন।

নিহত রকির দাদা হাসেম আলী বলেন, অনেক স্বপ্ন নিয়ে আমাদের রকি ঢাকা গিয়েছিলো। এক আগুনে তার নিজের স্বপ্ন আর পরিবারের স্বপ্ন নিঃশেষ হয়ে গেল মাত্র দুই মাসের ব্যবধানে জলজ্যান্ত তরতাজা একটা প্রাণ আজ লাশ হয়ে ফিরে এসেছে আমাদের কাছে।

কাচ্চি ভাই রেস্টুরেন্টে আগুন: ৪৪ জনের মৃত্যু, ২৫ মরদেহ হস্তান্তর

নিহতের প্রতিবেশীরা জানায়, রকি খুবই ভালো মনের একটা ছেলে। তারা তিন ভাই। সে বড়, মেঝো ভাই নতুনহাট পাবলিক কলেজে পড়াশোনা করছে, ছোট ভাইয়ের বয়স পাঁচ বছর, সে শারীরিক প্রতিবন্ধী। তার বাবা যশোর শহরে ইজিবাইক চালায়।

যশোর সদরের আরবপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান সিরাজুল ইসলাম বলেন খবর পেয়ে বৃহস্পতিবার রাত ১২টার দিকে ঢাকায় রওনা দিই। শুনেছি, বৃহস্পতিবার আগুনে ‘কাচ্চি ভাই’ রেস্টুরেন্টের দুইজন মারা গেছে। এরমধ্যে কালকিনি উপজেলার একজন আর যশোরে আমাদের রকি। আজ ভোর ৬টার দিকে অ্যাম্বুলেন্সে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে রওনা দিই। বেলা ১১টার দিকে যশোরে পৌঁছেছি।

নিহতের স্বজনরা জানান, আজ বাদ জুমা তার নামাজে জানাজার শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

৪১৯ হজযাত্রী নিয়ে হজযাত্রা শুরু

ঢাকা অফিস: ছেড়ে গেল চলতি মৌসুমের হজের প্রথম ফ্লাইট। বৃহস্পতিবার...

উপজেলা নির্বাচনে ভোটার উপস্থিতি সন্তোষজনক: কাদের

ঢাকা অফিস: প্রথম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ভোটার উপস্থিতি...

কেশবপুরে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হলেন মফিজুর

নিজস্ব প্রতিবেদক: ষষ্ঠ উপজেলা নির্বাচনের প্রথম ধাপে যশোরের কেশবপুর...

যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকে বিদায়ী সংবর্ধনা

নিজস্ব প্রতিবেদক: যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. আহসান...