মাগুরা মেডিকেল কলেজ হাসপাতালের জায়গা পরিদর্শন করলেন সাকিব

লিটন ঘোষ জয়, মাগুরা: মাগুরা- ১ আসনের সংসদ সদস্য অল-রাউন্ডার ক্রিকেটার সাকিব আল হাসান মাগুরা সরকারি মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং নার্সিং কলেজের প্রস্তাবিত জায়গা পরিদর্শন করে সন্তুষ্টি প্রকাশ করেছেন।

শনিবার (২ মার্চ) মাগুরা-নড়াইল মহাসড়ক সংলগ্ন শহরতলির পারলা-গোয়ালখালি মৌজায় প্রস্তাবিত মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং নার্সিং কলেজের ২৫ একর জমি পদির্শন করেছেন।

এ সময় তিনি দ্রুত সময়ের মধ্যে প্রকল্পটির কাজ শুরু করার প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণের বিষয়ে এলাকাবাসিকে আশ্বাস দেন। ইতি মধ্যে প্রকল্প এলাকায় বিদ্যুতের পৃথক দুইটি লাইন স্থাপন সম্পন্ন হওয়ায় তিনি সন্তুষ্টি প্রকাশ করেন। এ সময় সাকিব এলাকার মুরবীদের সাথে মতবিনিময় করেন এবং নিজ হাতে উপস্থিত জনগণের মাঝে মিষ্টি বিতরণ করেন। এলাকাবাসির মধ্যে আনোয়ার হোসেন, আবুল কালাম আজাদ, সাংবাদিক শফিকুল ইসলাম শফিকসহ অন্যরা উপস্থিত ছিলেন।

মাগুরায় ১৮ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ভালো কাজের স্বীকৃতি জানালো জেলা প্রশাসন

উল্লেখ্য, ২০১৮ সালের ২৬ আগস্ট প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাগুরা সরকারি মেডিকেল কলেজ ও হাসপাতাল এবং নার্সিং কলেজের ঘোষণা দেন। ঘোষণা অনুযায়ী ২০১৯ সালে প্রথম মাগুরা সরকারী মেডিকেল কলেজে ৫০ জন ছাত্রছাত্রী ভর্তি হয়। এর ধারাবাহিকতায় গত মাসে ৬ষ্ট ব্যাচের ছাত্র-ছাত্রীরা ভর্তি হয়েছে। বর্তমানে মেডিকেল কলেজের ছাত্র-ছাত্রী সংখ্যা তিন শত। স্থায়ী ক্যাম্পাস ও ভবনের অভাবে দীর্ঘ ছয় বছর মাগুরা ২৫০ শয্যা হাসপাতালের কয়েকটি জরাজীর্ণ কক্ষে পাঠদান এবং ছাত্র-ছাত্রীদের হাসপাতালের বাইরে ভাড়া ভবনে থাকতে হচ্ছে।

ইতোমধ্যে গত ২০২২ সালের ২৮ ডিসেম্বর তারিখে স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের উপ-সচিব মোহাম্মদ মফিজুল ইসলাম স্বাক্ষরিত চিঠিতে উক্ত প্রকল্পের ২৫ একর জমি অধিগ্রহনের জন্য ৫৪ কোটি ৭৫ হাজার তিনশত টাকার প্রশাসনিক অনুমোদন দিয়েছেন। দুই বছর পার হলেও একনেকে অর্থ বরাদ্দ না হওয়ায় প্রকল্পের কার্যক্রম এখনো পর্যন্ত শুরু হয়নি।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

মাগুরা সদরে ওসমান ও শ্রীপুরে রাজন উপজেলা চেয়ারম্যান নির্বাচিত

লিটন ঘোষ জয়, মাগুরা: মাগুরার দুইটি উপজেলা পরিষদের প্রথম...

মাগুরায় মোটরসাইকেল দুর্ঘটনায় শিক্ষক নিহত

লিটন ঘোষ জয়, মাগুরা: জেলার মহম্মদপুর উপজেলায় সড়ক দুর্ঘটনায়...

মাগুরায় পপুলার লাইফ ইন্স্যুরেন্সের বীমা দাবির চেক হস্তান্তর

লিটন ঘোষ জয়, মাগুরা: জেলায় পপুলার লাইফ ইন্স্যুরেন্স কোম্পানি...