যশোরের জনপ্রতিনিধিদের বাড়িতে বাড়িতে পুলিশের অভিযান

নিজস্ব প্রতিবেদক: যশোরের জনপ্রতিনিধিদের বাড়িতে বাড়িতে গিয়ে হুমকি দেয়ার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে।

জেলা ডিবি পুলিশ ও কোতোয়ালী থানা পুলিশের একাধিক টিম সদর উপজেলা ভাইস চেয়ারম্যান ও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের বাড়িতে গিয়ে এই হুমকি দিচ্ছেন বলে অভিযোগ।

বৃহস্পতিবার রাত থেকে শুরু করে শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) দুপুর পর্যন্ত চেয়ারম্যানদের বাড়িতে গিয়ে এই হুমকি দেয়া হয়।

এসময় কয়েকজন আওয়ামী লীগ নেতাদের বাড়িতে যায় পুলিশ। অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) বেলাল হুসাইনের নেতৃত্বে এই অভিযান চালানো হচ্ছে বলে অভিযোগ করা হচ্ছে।

যশোর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল অভিযোগ করেন, বৃহস্পতিবার সংবাদ সম্মেলন করে পুলিশ সুপার (এসপি) প্রলয় কুমার জোয়ার্দ্দার ও অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) বেলাল হুসাইনের অপসারণে দাবি জানানো পর থেকে জনপ্রতিনিধিদের বাড়িতে গিয়ে পুলিশ হুমকি দিচ্ছে। শুক্রবার রাতে যশোর পৌরসভার ৫নং ওয়ার্ডের কাউন্সিলর রাজিবুল আলম, চুড়ামনকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দাউদ হোসেন দফাদার, লেবুতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলীমুজ্জামান মিলন ও রামনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদ হাসান লাইফের বাড়িতে গিয়ে পুলিশ আজকের মানববন্ধন কর্মসূচিত না আসার হুমকি দেন। আর শুক্রবার সকাল থেকে পুলিশ আমার বাড়ির সামনে অবস্থান নিয়েছে। এছাড়া, সকাল থেকে পুলিশের একাধিক টিম উপশহর ইউনিয়নের চেয়ারম্যান এহসানুর রহমান লিটু, নরেন্দ্রপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাজু আহমেদসহ অধিকাংশ জনপ্রতিনিধিদের বাড়িতে গিয়ে পুলিশ হুমকি দিচ্ছে।

যশোরের এসপি ও এএসপির অপসারণের দাবিতে আন্দোলনে জনপ্রতিনিধিরা

এর আগে বৃহস্পতিবার যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ার্দ্দার ও অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হুসাইনের অপসারণের দাবিতে কর্মবিরতির ঘোষণা দেন বিভিন্ন স্তরের জনপ্রতিনিধিরা। প্রথমে সংবাদ সম্মেলন প্রেসক্লাব যশোরে হওয়ার কথা থাকলেও পুলিশি বাধার মূখে তা পরে পৌরসভার হলরুমে করা হয়।

সংবাদ সম্মেলন থেকে একই দাবিতে শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) মানববন্ধন, ১৭ ফেব্রুয়ারি বিক্ষোভ মিছিল, ১৮ ফেব্রুয়ারি দড়াটানায় বিক্ষোভ সমাবেশ করার ঘোষণা দেয়া হয়েছে। এরপরও তাদের অপসারণ করা না হলে হরতাল-অবরোধের মতো কর্মসূচি দেয়া হবে বলে সংবাদ সম্মেলন থেকে জানানো হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন যশোর পৌরসভার ১নং প্যানেল মেয়র শেখ মোকছিমুল বারী অপু।

এসময় আরো উপস্থিত ছিলেন, যশোর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল, হৈবতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সিদ্দিক, চুড়ামনকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দাউদ হোসেন দফাদার, লেবুতলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলীমুজ্জামান মিলন, উপশহর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসানুর রহমান লিটু, হৈবতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ সোহরাব হোসেন, রামনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদ হাসান লাইফ, নরেন্দ্রপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রাজু আহমেদ, যশোর পৌরসভার ১নং ওয়ার্ডের কাউন্সিলর সাহিদুর রহমান রিপন, ৫নং ওয়ার্ড কাউন্সিলর রাজিবুল আলম, ৭নং ওয়ার্ড কাউন্সিলর সাহেদ হোসেন নয়ন ও ৯ নং ওয়ার্ড কাউন্সিলর অ্যাডভোকেট আসাদুজ্জামান বাবুল। এছাড়া জনপ্রতিনিধিদের কর্মসূচিতে সংহতি প্রকাশ করে সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন যশোর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মেহেদী হাসান মিন্টু, সাংগঠনিক সম্পাদক এসএম আফজাল হোসেন, যশোর জেলা শ্রমিক লীগের ভারপ্রাপ্ত সভাপতি জেলা পরিষদ সদস্য জবেদ আলী প্রমুখ।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুত নাগরিক সেবা আমরা জনপ্রতিনিধিরা তৃণমূলের সাধারণ মানুষের কাছে পৌঁছে দিতে কাজ করি। ডিজিটাল থেকে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে আমরাই তৃণমূল পর্যায়ে কাজ করছি। কিন্তু যশোরের পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ার্দ্দার ও অতিরিক্ত পুলিশ সুপার বেলাল হুসাইন আমাদের জনপ্রতিনিধিদের নানাভাবে হয়রানির মাধ্যমে সম্মানহানি করছেন। তাদের উপর অর্পিত দায়িত্ব আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার পরিবর্তে জনপ্রতিনিধিদের জনসম্মুখে সম্মানহানি করছেন।

সংবাদ সম্মেলনে আরো জানানো হয়, গত কয়েকদিন ধরে যশোর পৌরসভার কাউন্সিলর শেখ জাহিদ হোসেন মিলন, রাজিবুল আলম, শাহেদ হোসেন নয়ন, সাহিদুর রহমান রিপনসহ বেশ কয়েকজন জনপ্রতিনিধির অফিস ভাঙচুর করেছে পুলিশ। আর বুধবার রাতে সুনির্দিষ্ট কোনো মামলা না থাকলেও কাউন্সিলর মিলনকে আটক করে অমানসিক নির্যাতন করা হয়েছে। কোনো কিছু ঘটলেই এসব জনপ্রিয় কাউন্সিলরদের অফিস ও বাসভবনে হামলা করে পুলিশ। তাদের এই অপতৎপরতার মাধ্যমে প্রকৃতপক্ষে যারা অপরাধী, সন্ত্রাসী তাদের আড়াল করা হচ্ছে।

স্বাআলো/এস

Share post:

সাবস্ক্রাইব

spot_imgspot_imgspot_imgspot_img

সর্বাধিক পঠিত

আপনার জন্য প্রস্তাবিত
Related

থাইল্যান্ড সফর নিয়ে প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন

ঢাকা অফিস: প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বৃহস্পতিবার (২ মে)...

যশোরে মহান মে দিবস পালিত

নিজস্ব প্রতিবেদক: যশোরে যথাযথ মর্যাদার মধ্য দিয়ে ১৩৮তম মহান...

কাল সারাদেশের স্কুল-কলেজ বন্ধ

ঢাকা অফিস: হাইকোর্টের নির্দেশনা মেনে আগামীকাল বৃহস্পতিবার (২ মে)...

যশোর সদর উপজেলা নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী বিপুলের মনোনয়নপত্র জমা

নিজস্ব প্রতিবেদক: যশোর সদর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী...