স্মার্ট বাংলাদেশ গড়তে তরুণ প্রজন্মকে তথ্য ও প্রযুক্তিতে পারদর্শী হতে হবে: এমপি নাবিল

নিজস্ব প্রতিবেদক: যশোর-৩ আসনের সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ বলেছেন, স্মার্ট বাংলাদেশ গড়তে তরুণ প্রজন্মকে তথ্য ও প্রযুক্তিতে পারদর্শী হতে হবে। তথ্য ও প্রযুক্তি নির্ভর শিক্ষায় আগ্রহী হতে হবে। আইটি জ্ঞান না থাকলে বর্হিবিশ্বে কোথাও স্থান হবে না। তথ্য ও প্রযুক্তিগত শিক্ষা হলো আন্তর্জাতিক মানের জ্ঞান। তথ্য ও প্রযুক্তিতে দক্ষ হলে সারা পৃথিবী হাতের মুঠোয় থাকবে। ঘরে বসেই বিশ্ব জয় করা সম্ভব হবে। দেশ ও জাতির গুণগত মানের পরির্বতন হবে। এছাড়া গুণগত পরিবর্তন আনা সম্ভব হবে না। সেই জন্য শিক্ষার্থীদের তথ্য ও প্রযুক্তি নির্ভর শিক্ষায় আগ্রহী করে তুলতে হবে। আগামী প্রজন্ম জন্মগতভাবে স্মার্ট বাংলাদেশের সুবিধা পাবে।

যশোরে নেতাকর্মীদের ভালবাসায় সিক্ত হলেন নৌকার প্রার্থী কাজী নাবিল

মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) যশোর সম্মিলনী ইন্সটিউটিশনে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, যশোর জেলা জাসদের সভাপতি বীরমুক্তিযোদ্ধা রবিউল আলম, সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা অশোক কুমার রায়, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা খয়রাত হোসেন, সাংগঠনিক সম্পাদক এস এম আফজাল হোসেন ও সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও জেলা যুবলীগ নেতা আনোয়ার হোসেন বিপুল।

নৌকা প্রতীকের প্রার্থী হতে মনোনয়নপত্র জমা দিলেন কাজী নাবিল আহমেদ

প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, সাবেক প্রধান শিক্ষক জাহাঙ্গীর আলী, প্রধান শিক্ষক মিহির কান্তি সরকার, ম্যানেজিং কমিটির সদস্য শফিকুল ইসলাম পারভেজ ও নুরুজ্জামান বকুল। এ সময় ১৫টি ইভেন্টে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

এর আগে যশোর নিউটাউন বাদশা-ফয়সাল ইসলামী ইন্সটিউটিশনে প্রধান অতিথি হিসেবে তিনি বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ করেন।

দেশ পরিচালনায় শেখ হাসিনার বিকল্প নেই: এমপি কাজী নাবিল

প্রতিষ্ঠানের সভাপতি ও উপশহর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এহসানুর রহমান লিটুর সভাপতি বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা খয়রাত হোসেন, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল ও সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এম রবিউল ইসলাম। এ সময় ৫৬টি ইভেন্টে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেয়া হয়।

স্বাআলো/এস

আপনার জন্য প্রস্তাবিত
Related

কাল দেশের পথে রওনা হচ্ছে এমভি আবদুল্লাহ

ঢাকা অফিস: সোমালি জলদস্যুদের হাত থেকে মুক্ত বাংলাদেশি জাহাজ...

তীব্র তাপদাহে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতাল পরিদর্শনে যান এমপি নাবিল

নিজস্ব প্রতিবেদক: তীব্র তাপদাহে যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল...

এসএসসির ফল প্রকাশ ১১ মের মধ্যে

ঢাকা অফিস: চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল...

৯ মে থেকে হজের ফ্লাইট শুরু

ঢাকা অফিস: আগামী ৯ মে শুরু হচ্ছে চলতি মৌসুমের...