যশোরে ইউপি চেয়াম্যানের বডিগার্ডের গোডাউন থেকে ভিজিএফ’র চাল জব্দ

যশোরের চৌগাছায় পাচারের সময় আটক ভিজিএফ’র চাল

নিজস্ব প্রতিবেদক, যশোর : যশোরের চৌগাছায় প্রায় তিন হাজার কেজি ভিজিএফ’র চাল কালোবাজারে পাচার ঠেকিয়ে দিয়েছে স্থানীয় জনতা। আজ রবিবার (১৯ আগস্ট) রাতে পাশাপোল ইউপি চেয়াম্যান ওবায়দুল ইসলাম সবুজের বডিগার্ড শিমুলের গোডাউন থেকে চাল বের করে অন্যত্র নেওয়ার সময় বাধা দেয় জনতা। পরে পুলিশ গিয়ে চালগুলো জব্দ করে।

স্থানীয় সূত্রে জানা যায়, আসন্ন ঈদকে সামনে রেখে সরকার ভিজিএফ কার্ডের মাধ্যমে সাধারণ মানুষকে চাল দিচ্ছে। আগে ১০ কেজি করে দেওয়া হলেও এবার দেওয়া হচ্ছে কার্ড প্রতি ২০ কেজি করে চাল। আজ চৌগাছায় এই চাল বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য অ্যাডভোকেট মনিরুল ইসলাম। তবে অভিযোগ রয়েছে সব কার্ড বিলি না করে চাল আত্মসাত করেন পাশাপোল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওবায়দুল ইসলাম সবুজ। যা রেখে দেওয়া হয় তার বডিগার্ড শিমুলের গোডউনে। আজ রাতে পাশাপোল বাজারের ওই গোডাউন থেকে বস্তা পরিবর্তন করে চালগুলো বের করার সময় স্থানীয়রা বাঁধা দেয়। এনিয়ে এলাকায় উত্তেজনা সৃষ্টি হয়। খরব পেয়ে চৌগাছা থানার এসআই আকিকুল ইসলামের নেতৃত্বে একদল পুুলিশ ঘটনাস্থল থেকে ৫০ কেজি করে ওজনের ৭০ বস্তা চাল জব্দ করে।

ভিজিএফ’র ৭০ বস্তা চাল জব্দ করার বিষয়টি নিশ্চিত করেছেন চৌগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার শামীম উদ্দীন।

তবে ইউপি চেয়ারম্যান ওবায়দুল ইসলাম সবুজ বলছেন, ‘আমি আমার দায়িত্ব অনুযায়ী কার্ডধারীদের চাল দিয়েছি। তারা চাল নিয়ে বাজারে বিক্রি করে দিয়েছে। এখানে আমার কিছু করার নেই।’

স্বাআলো/ডিএম