রাজনীতিতে এবার অ্যাঞ্জেলিনা জোলি

রাজনীতিতে যোগ দেয়ার ব্যাপারে চিন্তা

আন্তর্জাতিক ডেস্ক : এবার রাজনীতিতে যোগ দেয়ার ব্যাপারে চিন্তা-ভাবনা শুরু করেছেন বলে জানিয়েছেন হলিউড অভিনেত্রী অ্যাঞ্জেলিনা জোলি। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির একটি অনুষ্ঠানে অংশ নিয়ে ভবিষ্যতে রাজনীতিতে আসার ইঙ্গিত দিয়েছেন তিনি।

জোলি বলেছেন, রাজনীতিতে আসার ব্যাপারটি ২০ বছর আগে নাকচ করে দিয়েছিলেন। কিন্তু প্রয়োজনের খাতিরেই এখন রাজনীতিতে যোগ দেয়ার কথা ভাবছেন তিনি।

জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা ইউএনএইচসিআরের বিশেষ দূত বলিউডের এই অভিনেত্রী শুক্রবার বিবিসি ট্যুডের প্রোগ্রামে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। শরণার্থী সঙ্কট, যৌন সহিংসতা ও রক্ষণশীল দৃষ্টিভঙ্গির মতো বেশ কিছু বিষয় নিয়ে নিরলসভাবে কাজ করে চলেছেন এই অভিনেত্রী।

বিবিসির ট্যুডের উপস্থাপক জাস্টিন ওয়েবকে দেয়া সাক্ষাৎকারে অ্যাঞ্জেলিনা জোলি মার্কিন রাজনীতি, সামাজিক যোগাযোগমাধ্যম, যৌন সহিংসতা ও বৈশ্বিক শরণার্থী সঙ্কট নিয়ে কথা বলেছেন। রাজনীতিতে জড়িয়ে পড়বেন কি-না; উপস্থাপকের এমন এক প্রশ্নের জবাবে মার্কিন এই অভিনেত্রী বলেন, আপনি যদি আমাকে এটা ২০ বছর জিজ্ঞাসা করতেন তাহলে হাসতাম… আমি সব সময় বলেছি, আমাকে যেখানে যখন প্রয়োজন হবে, আমি তখন সেটাই করবো।

‘যদিও আমি জানি না যে, রাজনীতির জন্য আমি উপযুক্ত কি-না… তারপরও অামি রসিকতা করে বলেছি যে, আদৌ এটি আমার মজ্জার মধ্যে আছে কি-না জানি না।’

যুক্তরাষ্ট্রের আগামী নির্বাচনে দেশটির রাজনৈতিক দল ডেমোক্রেট থেকে যে ৩০-৪০ জন প্রেসিডেন্ট প্রার্থী হওয়ার তালিকায় রয়েছেন; তাদের মধ্যে তিনি আছেন কি-না; এমন প্রশ্নের জবাবে বলিউডের এই অভিনেত্রী কোনো ইঙ্গিত দেননি। তবে ওই প্রশ্নের জবাবে উপস্থাপক জাস্টিন ওয়েবকে ধন্যবাদ জানান জোলি।

স্বাআলো/আরবিএ