যবিপ্রবি শিক্ষক জাহিদের বহিষ্কার দাবিতে আলটিমেটাম

নিজস্ব প্রতিবেদক, যশোর: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে নৌকা প্রতীক নামিয়ে দেওয়া সহকারী অধ্যাপক ইকবাল কবির জাহিদের বহিষ্কারের দাবিতে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছেন ছাত্রলীগসহ সাধারণ শিক্ষার্থীরা।

আজ বুধবার বেলা সাড়ে এগারোটার দিকে ক্যাম্পাসে এই বিক্ষোভ করেন তারা। বিক্ষোভ মিছিল থেকে আগামী শনিবারের মধ্যে অভিযুক্ত শিক্ষক ইকবাল কবির জাহিদকে বহিষ্কারের দাবি তোলা হয়। দাবি না মানা হলে রবিবার থেকে বিশ্ববিদ্যালয়ের সব ধরনের ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে বলে ঘোষণা দেয়া হয়।

বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা হল শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হুমায়রা আজমিরা এরিন বলেন, খুব পরিকল্পিতভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অপমান করতেই ক্যাম্পাস থেকে নৌকা অপসারণ করা হয়েছে। বিষয়টা নিয়ে ছাত্রলীগ নেতাসহ সাধারণ শিক্ষার্থীরা প্রক্টর ড. মিজানুর রহমানের সাথে কথা বলতে গেলে সেখানেও আমাদের অপমান করা হয়েছে। আমরা এর সুষ্ঠু বিচার চাই। অভিযুক্ত শিক্ষক বায়ো্ক্যামিস্ট্রি বিভাগের সহকারী অধ্যাপক ইকবাল কবির জাহিদের বহিষ্কার দাবি করছি। অন্যথায় রবিবার থেকে বিশ্ববিদ্যালয়ের সব ধরনের ক্লাস-পরীক্ষা বন্ধ থাকবে।

আরো পড়ুন>>>যবিপ্রবি থেকে নৌকা সরালেন শিক্ষক, ক্যাম্পাসে উত্তেজনা

জানা যায়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সাধারণ শিক্ষার্থীদের সাথে নিয়ে ছাত্রলীগ একটি নৌকা প্রতীক টানায়। কিন্তু গত সোমবার হঠাৎ করেই সেটিকে সরিয়ে ফেলেন সহকারী অধ্যাপক ইকবাল কবির জাহিদ। এতে বিক্ষুব্ধ হয়ে ওঠেন সাধারণ শিক্ষার্থীরা।

এমন পরিস্থিতিতে আজ বুধবার ক্যাম্পাসে কয়েক হাজার শিক্ষার্থী বিক্ষোভ মিছিল করেন। তারা অভিযুক্ত শিক্ষক ইকবাল কবির জাহিদের বহিষ্কার দাবি করেন।

স্বাআলো/ডিএম