পুলিশের হয়রানির প্রতিবাদে দুই গ্রামের মহিলাদের বিক্ষোভ

দুই গ্রামের মহিলাদের বিক্ষোভ

জেলা প্রতিনিধি, গাইবান্ধা : পুলিশের হয়রানির প্রতিবাদে এবং নির্দোষ গ্রামবাসীকে হয়রানি না করার দাবিতে আজ রবিবার গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার মদনতাইড় ও কুড়িপাইকা এলাকার দুই গ্রামবাসীর মহিলারা বিক্ষোভ মিছিল বের করেছে।

মিছিলটি উপজেলা পরিষদ চত্বর, ঢাকা –রংপুর মহাসড়ক প্রদক্ষিণ করে। অভিযানের নামে নির্দোষ গ্রামবাসী আটকের তীব্র নিন্দা জানান। এছাড়া হয়রানি  থেকে রক্ষা পেতে মিছিল থেকে দাবি করা হয়েছে। একই সাথে  এজাহারভুক্ত আসামি না হওয়ায় আটক আব্দুর রাজ্জাক ও ফেরদৌসকে মুক্তির দাবি করা হয়েছে।

এসময় বক্তারা বলেন, মদনতাইড় ও কুড়িপাইকা গ্রামে প্রতিরাতে পুলিশ হানা দিচ্ছে। সেখানে বাড়ির পুরুষ ছেলে ও ছেলেদের খোঁজা হচ্ছে। ফলে ভয়ে গ্রাম ছাড়া হয়েছে ওই দুই গ্রামের পুরুষ ও যুবকরা। এজাহারভুক্ত আসামিদের আটক করলে গ্রামীবাসী পুলিশকে সহযোগিতা করবে।

আরো পড়ুন>>> বরগুনায় সাংবাদিককে লাঞ্ছিত করায় ডিবি পুলিশ ক্লোজড

গোবিন্দগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম মেহেদী হাসান বলেন, গ্রামেবাসীদের অভিযোগ ভিত্তিহীন। পুলিশ নির্যাতনকারী না, জনবান্ধব। তাই অযথা পুলিশ কাউকেই হয়রানি বা আটক করবে না। নির্দিষ্ট অভিযোগ ও তথ্যের ভিত্তিতেই রাজ্জাক ও ফেরদৌসকে আটক করা হয়েছে।

প্রসঙ্গত. গত শুক্রবার দুপুরে মদনতাইড় ও কুড়িপাইকা এলাকার মরা করতোয়া নদীর কচুরীপানার নিচ থেকে শাকিল মিয়ার স্ত্রী রেহেনার গলাকাটা ও হাত বিচ্ছিন্ন মরদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় শাকিলসহ ৫জনের বিরুদ্ধে মামলা হয়েছে। পুলিশ ওই মামলার আসামিদের আটকের নামে প্রতিনিয়ত সাধারণ মানুষকে হয়রানি করছে।

স্বাআলো/এসএ