নকল সরবরাহ করায় একজনের কারাদণ্ড

এসএসসি ও সমমান পরীক্ষায়

জেলা প্রতিনিধি, ঝালকাঠি : ঝালকাঠির রাজাপুরে চলমান এসএসসি ও সমমান পরীক্ষায় কানুদাসকাঠি ইসলামিয়া ফাজিল মাদ্রাসায় পরীক্ষাকেন্দ্র নকল সরবরাহের দায়ে দুলাল তালুকদার (৪৫) নামের এক ব্যক্তিকে ১ বছর বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরোজা বেগম পারুল এ দণ্ডাদেশ দেন। এছাড়া ওই কেন্দ্রের একটি কক্ষের ৩ জন শিক্ষককে দায়িত্বে অবহেলার দায়ে চলমান পরীক্ষার সকল কার্যক্রম থেকে বহিষ্কার করা হয়েছে।আজ বৃহস্পতিবার ওই কেন্দ্রে গণিত পরীক্ষা চলাকালীন এ ঘটনা ঘটে।

কেন্দ্র সচিব আব্দুল রাজ্জাক জানান,পরীক্ষা চলার সময় কেন্দ্রে নকল সরবরাহের সময়ে দুলাল তালুকদারকে আটক করে এক বছরের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়েছে। দুলাল তালুকদার উপজেলার গালুয়া ইউনিয়নের নিজ গালুয়া এলাকার হারুন অর রশিদের ছেলে। সেইসঙ্গে দায়িত্বে অবহেলার দায়ে চলমান পরীক্ষার সব কার্যক্রম থেকে কানুদাসকাঠি ইসলামিয়া ফাজিল মাদ্রাসার সহকারী মৌলাভী শফিকুল ইসলাম, তারাবুনিয়া আমেনা বালিকা দাখিল মাদ্রাসার সহকারী মৌলাভী  জাকির হোসেন, হাজেরা আহমদিয়া বালিকা দাখিল মাদ্রাসার শরীরচর্চা মোসা. নিলুফা নাসরিনসহ ৩ জনকে পরীক্ষার সকল কার্যক্রম থেকে বহিষ্কার করা হয়েছে।

আরো পড়ুন>>> রাজধানীতে নকল ওষুধ তৈরির সরঞ্জামসহ আটক ৫

এ বিষয়ে রাজাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আফরোজা বেগম পারুল জানান, পরীক্ষাকেন্দ্রে নকল সরবরাহের দায়ে এক বহিরাগতকে ১ বছরের বিনাশ্রম কারাদণ্ড এবং দায়িত্বে অবহেলার দায়ে তিনজন শিক্ষককে বহিষ্কার করা হয়েছে।

স্বাআলো/এসএ