ইজতেমা উপলক্ষ্যে টঙ্গীতে চলছে নানা প্রস্তুতি

বিশ্ব ইজতেমা।

জেলা প্রতিনিধি, গাজীপুর : দীর্ঘ আলোচনা সমালোচনার পর আগামী ১৫ ফেব্রুয়ারি শুক্রবার শুরু হতে যাচ্ছে বিশ্ব ইজতেমা। এ উপলক্ষে ইতোমধ্যে শুরু হয়েছে নানা ধরণের প্রস্তুতি। চলছে ইজতেমা ময়দান সাজানোর কার্যক্রম। গাজীপুর জেলার টঙ্গীর তুরাগ তীরের বিশ্ব ইজতেমা মুসলমানদের দ্বিতীয় বৃহত্তম সমাবেশ।

সরেজমিনে দেখা যাচ্ছে, ইজতেমা উপলক্ষ্যে মুসল্লিরা নিজ নিজ উদ্যোগে বিশ্ব ইজতেমার প্রস্তুতিমূলক কাজ করছেন। মুসল্লিরা জমায়েতবন্ধ হয়ে যার যার কাজ ভাগ করে নিচ্ছে। কেউ কেউ বিদ্যুতের কাজ করছে, কেউ প্যান্ডেলের চট সেলাই করছে, কেউ খুটির ওপর চট টানাচ্ছে, কেউ খুঁটি পুতার কাজ করছেন।

এছাড়া ময়দান পরিষ্কার, মাইক লাগানো, মঞ্চ তৈরিসহ নানা সবই করছেন নিজেদের আগ্রহে। বৃদ্ধ ও যুবকসহ বিভিন্ন বয়সের ধর্মপ্রাণ মুসল্লিরা বিশ্ব ইজতেমা ময়দান প্রস্তুতির কাজে অংশ নিয়েছেন।

সব কাজ ১৩ ফেব্রুয়ারির মধ্যে সম্পূর্ণ হবে বলে আশা করছে তাবলীগ জামায়াতের কর্মীরা।

জামায়েত সাথী সুলতান উদ্দিন জানান, ‘নিজ উদ্যোগে বিশ্ব ইজতেমার ময়দানে এসেছি। টাকা পয়সার জন্য নয়, আল্লাহর জন্য মেহনত করছি। বিদ্যুতের কাজ বুঝি তাই বিদ্যুতের কাজ করছি।’

আরো পড়ুন >>>গাজীপুরে সড়কে ঝরল ৩ প্রাণ

শরীফুল ইসলাম নামে এক যুবক বলেন- সেচ্ছায় বিশ্ব ইজতেমায় ময়দানে এসে মাইক লাগানোর কাজ করছি। পুরো মাঠে প্রায় ৩০০ মাইক লাগানো হবে। কয়েকজনে ভাগ করে এসব মাইক লাগানোর কাজ করা হচ্ছে। আগামী ১২ ফেব্রুয়ারির মধ্যে মাইক লাগানো কাজ শেষ হবে।

স্বাআলো/এইসএম