তেঁতুলিয়ায় মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনোনয়ন জমা দিলেন ৪ জন

মনোনয়ন জমা দিলেন ৪ জন

জেলা প্রতিনিধি, পঞ্চগড় : দেশের  সীমান্তবর্তী জেলা পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪জন মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

আজ সোমবার নির্ধারিত তারিখে মনোনয়ন পত্র জমা দিয়েছেন মোছাঃ সুলতানা রাজিয়া শিল্পী, এডভোকেট রওশন আক্তার লাভলী, মোছা: মিনা আক্তার ও সোমা চৌধুরী।

৪জন প্রতিদ্বন্ধীর মধ্যে তৃতীয় উপজেলা পরিষদে নতুন হিসাবে ভোটের মাঠে আসেন সুলতানা রাজিয়া। বিপুল ভোটের ব্যবধানে প্রথম বারের মতো মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হন। চতুর্থ উপজেলা পরিষদ নির্বাচনে ৪ জন প্রার্থীকে হারিয়ে বড় ব্যবধানে বিজয়ী হয়ে দ্বিতীয় বারের মতো মহিলা ভাইস চেয়ারম্যান পদে পুনরায় নির্বাচিত হয়ে জনগনণের পাশে কাজ করেন তিনি।

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে ভোটের মাঠে বিভিন্ন এলাকায় ইতোমধ্যে তাঁর অসমাপ্ত কাজ শেষ করতে ভোট ও দোয়া চেয়ে বেড়াচ্ছেন তিনি এবং বিভিন্ন এলাকায় গিয়ে গণ-সংযোগসহ বিভিন্ন কর্মসূচী শুরু করেছেন। সুলতানা রাজিয়া তিনি গত ১০ বছরে গরীব  ও বিশেষ করে নারীদের পাশে দাঁড়াতে রাত দিন নিজেই মোটর সাইকেল চালিয়ে সেবা ও পাশে দাড়িয়েছেন।

সরেজমিনে দেখা গেছে, সুলতানা রাজিয়ার প্রতিদ্বন্ধী হিসাবে ভোটের মাঠে রয়েছেন এডভোকেট রৌশনারা আক্তার লাভলী। তিনি ইতোমধ্যে প্রচারণা শুরু করেছেন। তিনি পর পর দুই বার উপজেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহণ করে সুলতানা রাজিয়ার কাছে পরাজিত হন।

আরো পড়ুন>> ট্রেন চলবে পঞ্চগড় থেকে শিলিগুড়ি : রেলমন্ত্রী

অপর দিকে নির্বাচনে মাঠে নতুন দুই মুখ মিনা আক্তার ও সোমা চৌধুরী বিভিন্ন এলাকায় নির্বাচনী প্রচারণা চালাচ্ছেন।

এ উপজেলায় মনোনয়ন পত্র বাছাই হবে ১২ ফেব্রুয়ারি এবং প্রত্যাহারের শেষ তারিখ ১৬ ফেব্রুয়ারি।

পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় ৭টি ইউনিয়নের মোট ভোটার সংখ্যা ৮৮ হাজার ৮শ ৯৯ জন। এর মধ্যে পুরুষ  ভোটারের সংখ্যা ৪৪ হাজার ৩শ ২৭ জন এবং মহিলা ভোটারের সংখ্যা ৪৪হাজার ৫শ ২৭ জন। এ উপজেলায় মোট ভোট কেন্দ্রের সংখ্যা ৩৭টি।

স্বাআলো/এম