তথ্য গোপন করে এসএসসি পরীক্ষায় দায়িত্ব পালন

এসএসসি পরীক্ষায় দায়িত্ব পালন

নিজস্ব প্রতিবেদক, যশোর : যশোর সদর উপজেলায় জঙ্গলবাঁধাল মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে তথ্য গোপন করে এসএসসি পরীক্ষার দায়িত্ব পালন করছেন প্রতিষ্ঠানের সহকারি প্রধান শিক্ষক রোজলীন আনোয়ার। তার এই কাজে কেন্দ্র সচিব প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক জসিম উদ্দিন সহযোগিতা করছেন বলে এলাকাবাসী জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে এলাকাবাসী জানিয়েছেন, শিক্ষা মন্ত্রণালয় ও শিক্ষাবোর্ড পৃথক বিজ্ঞপ্তিতে উল্লেখ করেছে, পরীক্ষা সংশ্লিষ্ট দায়িত্বপ্রাপ্ত কোন শিক্ষক-কর্মকর্তার সন্তান পরীক্ষার্থী হলে সেই শিক্ষক-কর্মকর্তা দায়িত্ব পালন করতে পারবেন না। তথ্য গোপন করে দায়িত্ব পালন করলে তার বিরুদ্ধে পরীক্ষা আইনে ব্যবস্থা নেয়া হবে। এই আইন অমান্য করেছেন সহকারি প্রধান শিক্ষক রোজলীন আনোয়ার। চলতি বছরের এসএসসি পরীক্ষায় তার মেয়ে পরীক্ষা দিচ্ছে। অথচ তিনি তথ্য গোপন জঙ্গলবাঁধাল কেন্দ্রে পরীক্ষা পরিচালনা কমিটিতে দায়িত্ব পালন করছেন।

এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক রোজলীনা আনোয়ার বলেন, তার মেয়ে এ বছর এসএসসি পরীক্ষা দিচ্ছে সঠিক। তবে মেয়েটি তার দত্তক নেয়া। তিনি নিঃসন্তান।

আরো পড়ুন>>  যশোর বোর্ডের বুধবারের ক্যারিয়ার শিক্ষা বিষয়ের পরীক্ষাও স্থগিত 

কেন্দ্র সচিব জসিম উদ্দিন বলেন, রোজলীনা আনোয়ার নিঃসন্তান। সেই কারণে তাকে পরীক্ষার দায়িত্বে রেখেছেন।
পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মধাব চন্দ্র রুদ্র বলেন, এ ধরণের অভিযোগ তার কাছে এখনো কেউ দেয়নি। এ শিক্ষককের মেয়ে পরীক্ষার্থী হলে পরীক্ষার সকল দায়িত্ব থেকে তাকে সাসপেন্ড করা হবে।

স্বাআলো/এএম