ভয়ে বিমানে চড়লেন না তামিম মাশরাফি

আকাশপথ ছেড়ে সড়কপথ

স্পোর্টস ডেস্ক : নিউজিল্যান্ডের অকল্যান্ড থেকে নেপিয়ারে যাওয়ার জন্য আকাশপথ ছেড়ে সড়কপথ বেছে নিলেন ভীতু দুই টাইগার তামিম ও মাশরাফি। প্রথমটি প্লেনে করে এক ঘণ্টার সহজ যাত্রা আর দ্বিতীয়টি সড়ক পথে দীর্ঘ ৬ ঘণ্টার ক্লান্তি। তবুও ছোট বিমানে ঝাকুনির ভয়ে দুই সিনিয়র তারকা মাশরাফি ও তামিম সড়কযাত্রাকেই যুতসই মনে করলেন।

এর আগে বেশ কয়েকবার নিউজিল্যান্ডে সফর করেছেন তামিম। দেশটির ঘরোয়া দল ওয়েলিংটন ফায়ারবার্ডসের হয়েও খেলেছেন সে। তবে মাঠে বিধ্বংসী এই তারকারা এখনও ছোট প্লেনের ঝাঁকুনিকে ভয় পান।

এ ব্যাপারে নিউজিল্যান্ডের সংবাদমাধ্যম স্টাফকে বাংলাদেশ দলের হেড কোচ স্টিভ রোডস বলেন, ‘দলের দু’জন খেলোয়াড় আছে এমন। একজন তো ছোট প্লেনে কখনোই খুশি না। আসলে এখানে প্রতিটি সফরকারী দলে এমন কাউকে পাওয়া যাবে যে এই ধরনের ফ্লাইট পছন্দ করবে না।’

নিউজিল্যান্ডে প্রচণ্ড বাতাস সব সময়ই লক্ষ্য করা যায়। ফলে ছোট প্লেনগুলোতে বেশ ঝাঁকুনি হয়। আর মাশরাফি ও তামিম এই ঝাঁকুনিটাই অপছন্দ করেন। যেখানে অকল্যান্ড থেকে নেপিয়ারে বড় প্লেনের ব্যবস্থা নেই।

সদ্য শেষ হওয়া বিপিএলের পরে নিউজিল্যান্ডে সর্বশেষ জাতীয় দলের চার ক্রিকেটার পাড়ি দিয়েছেন। যেখানে মাশরাফি ও তামিমের সঙ্গী ছিলেন মোহাম্মদ সাইফুদ্দিন ও রুবেল হোসেন। যদিও আকাশ পথেই সাইফ ও রুবেল নেপিয়ারে পৌঁছেছেন।

আরো পড়ুন >>>‘আনসার ও ভিডিপিকে আরো শক্তিশালী করবে সরকার’

বিপিএলের কারণে এবারের নিউজিল্যান্ড সফরে কয়েকটি ভাগে ক্রিকেটাররা উড়াল দিয়েছেন। ফলে প্রস্তুতি ম্যাচটা পূর্ণ দল নিয়ে খেলতে পারেনি টাইগাররা।

নেপিয়ারে আগামীকাল বুধবার বাংলাদেশ সময় ভোর ৭টায় তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে মুখোমুখি হবে দু’দল।

স্বাআলো/এইসএম