কাঠ দিয়ে বঙ্গবন্ধুর ভাষ্কর্য তৈরী করেছেন গোলাম মস্তোফা

কাঠের তৈরী বঙ্গবন্ধুর ভাষ্কর্য

জেলা প্রতিনিধি, নেত্রকোনা: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা ও বিরল ভালবাসা থেকে ভাষ্কর্য তৈরী করেছেন নেত্রকোনার গোলাম মস্তোফা । পাথর কিংবা মাটি নয় শুধু কাঠ দিয়ে তিনি তৈরী করেছেন এ ভাস্কর্য । গোলাম মস্তোফা পেশায় একজন কাঠমিস্ত্রী ।

গোলাম মস্তোফা ২০১০ সাল থেকে  জাতির জনক বঙ্গবন্ধুর কাঠ দিয়ে ভাস্কর্য  তৈরি করতে শুরু করে ।ভাষ্কর্যটি দেখতে অবিকল জীবিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তার তৈরী এই ভাষ্কর্য দেখতে প্রতিদিনই বিভিন্ন এলাকা থেকে নানা বয়সী দর্শনার্থীরা আসনে তার বাড়িতে।

গত কয়েক বছর ধরে বঙ্গবন্ধুর জন্মদিন, স্বদেশ প্রত্যাবর্তন দিবসে তার তৈরী প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় বিভিন্ন শ্রেনী পেশার মানুষ। ভাষ্কর্যটি তৈরি করতে সময় লেগেছিল ৩ বছর। তরুন প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর প্রতিকৃতি তুলে ধরতে প্রধানমন্ত্রীর মাধ্যমে ভাষ্কর্য্যটিকে যাদুঘরে স্থান দেয়ার দাবি গোলাম মস্তোফাসহ স্থানীয়দের।তার এই সৃষ্টিকে যথাযোগ্য ভাবে সংরক্ষনে প্রত্যাশার কথা জানিয়েছেন জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক।

আরো পড়ুন>>> বউ-শ্বাশুড়ী মেলায় দর্শনার্থীরা বিমুগ্ধ

এদিকে বারহাট্টা উপজেলা নির্বাহী অফিসার ফরিদা ইয়াসমিন তার এই কর্মকে প্রধানমন্ত্রীর নজরে আনতে সহযোগিতার আশ্বাস দিয়েছেন ।

স্বাআলো/এসএ