রাত পোহালেই ৭৮ উপজেলায় ভোট

নির্বাচন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা : ৫টি ধাপে হবে পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচন। প্রথম ধাপে রবিবার দেশের ৭৮ উপজেলায় হতে যাচ্ছে নির্বাচন। ভোট গ্রহণের সব প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন।

সিরাজগঞ্জ: শনিবার সকালে সিরাজগঞ্জের ৭টি উপজেলার ৬৭৩টি ভোটকেন্দ্রে ব্যালট পেপার, স্বচ্ছ বাক্সসহ বিভিন্ন নির্বাচনী সরঞ্জাম পাঠানো হয়। শাহজাদপুরে শুধু চেয়ারম্যান, সদর ও কাজীপুরে ভাইস চেয়ারম্যান এবং নারী ভাইস চেয়ারম্যান নির্বাচন হবে। আর রায়গঞ্জ, তাড়াশ, চৌহারি ও বেলকুচিতে তিনটি পদেই নির্বাচন হবে।

সুনামগঞ্জ: সুনামগঞ্জের ৯টি উপজেলার ৫৫১ টি কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সামগ্রী। শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণের লক্ষ্যে পুলিশের পাশাপাশি মোতায়েন রয়েছে ২১ প্লাটুন বিজিবি। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করছেন ১০ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট।

রাজশাহী: সুষ্ঠুভাবে নির্বাচন সম্পন্ন করতে রাজশাহীতে তিন স্তরের নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। আটটি উপজেলার ৫২২ টি কেন্দ্রে পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম।

কুড়িগ্রাম: কুড়িগ্রামের সীমানা জটিলতায় ফুলবাড়ীর নির্বাচন স্থগিত হলেও ৮ টি উপজেলায় অনুষ্ঠিত হবে ভোটগ্রহণ। প্রিজাইডিং কর্মকর্তারা নির্বাচনী সরঞ্জাম, ভোটগ্রহণ কর্মকর্তা ও আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের নিয়ে স্ব স্ব কেন্দ্রে পৌঁছেছেন।

আরো পড়ুন>>> উপজেলা নির্বাচনে চুয়াডাঙ্গায় ২জনের মনোনয়নপত্র প্রত্যাহার

লালমনিরহাট: লালমনিরহাটের মিশন রোডে সংবাদ সম্মেলন করে র্যারব-১৩ অধিনায়ক মোজাম্মেল হক  জানান, জেলার ৪টি উপজেলায় সুষ্ঠু ও নিরপেক্ষভাবে নির্বাচন সম্পন্ন করতে যেকোনো ধরণের অপ্রীতিকর পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুত আইন শৃঙ্খলা রক্ষা বাহিনী।

এছাড়া, নাটোর, জয়পুরহাট, পঞ্চগড়, রংপুর, নীলফামারী, নেত্রকোনা, জামালপুর ও হবিগঞ্জ জেলার ৪৪ টি উপজেলা নির্বাচনে ভোটগ্রহণের লক্ষ্যে কেন্দ্রগুলোতেও পাঠানো হয়েছে নির্বাচনী সরঞ্জাম।

স্বাআলো/এসএ