কুকুর ও বিড়ালকে হারিয়ে মেয়র নির্বাচিত হলো ছাগল

ডেস্ক রিপোর্ট : মার্কিন সংবাদ মাধ্যম ফক্স নিউজ জানায়, লিঙ্কন নামের ছাগলটিকে এক বছরের জন্য ফেয়ার হেভেন শহরের মেয়র নির্বাচিত করা হয়েছে। শহরটির লোকসংখ্যা প্রায় আড়াই হাজার।

এক ডজনেরও বেশি প্রার্থীকে পরাজিত করে যুক্তরাষ্ট্রের ভারমন্ট রাজ্যের একটি শহরের মেয়র নির্বাচিত হয়েছে তিন বছর বয়সী একটি ছাগল।

অবৈতনিক এই পদের জন্য আরও ১৫টি প্রাণীর সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করে লিঙ্কন। ছাগলটি স্যাসি টাউল নামের একটি বিড়াল, স্টেলা হাইব্লার একটি কুকুর এবং ক্রিস্টাল নামের একটি ইঁদুরজাতীয় প্রাণীকে ভোটে পরাজিত করে।

নির্বাচনে মোট ভোট পড়ে ৫৩টি। এর মধ্যে লিঙ্কন পায় ১৩ ভোট, অন্যদিকে নিকটতম প্রতিদ্বন্দ্বী স্যামি ভিগার নামের একটি কুকুর পায় ১১ ভোট।

মেয়র হিসেবে লিঙ্কন স্থানীয় এবং গুরুত্বপূর্ণ বিভিন্ন অনুষ্ঠানে উপস্থিত থাকবে। এসব অনুষ্ঠানের মধ্যে রয়েছে মেমোরিয়াল ডে প্যারেড যার জন্য লিঙ্কন উত্তরীয় ধারন করবে।

আরো পড়ুন>>> বাংলাদেশ রেলওয়েতে ৯টি পদে ৩৮৯ জনের নিয়োগ

ফেয়ার হেভেনের কোনও মনুষ্য মেয়র নেই। টাউন ম্যানেজার জো গান্টার রাটল্যান্ড হেরাল্ড পত্রিকাকে বলেন কোনও প্রাণীকে মেয়র নির্বাচিত করা আইডিয়াটা তার কাছে দারুন মনে হয়।

তিনি বলেন, ওই এলাকায় একটি খেলার মাঠ তৈরির টাকা তোলার জন্য তিনি নির্বাচনের আয়োজন করলে ভালো হবে বলে মনে করেন। তবে, নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার জন্য মাত্র পাঁচ ডলার এন্ট্রি ফি থাকায় প্রায় ১০০ ডলার উঠেছে। তবে টাকা না উঠলেও এতে অন্য লাভ হয়েছে। নির্বাচনে শিশুরা পৌরবিজ্ঞান সম্পর্কে হাতে কলমে শিক্ষা লাভ করেছে পেয়েছে, যা ভবিষ্যতে কাজে আসবে বলে মনে করেন তিনি।

স্বাআলো/এসএ