প্রেমিকের হাতে প্রেমিকা খুন

প্রেমিকাকে খুন

বিনোদন ডেস্ক : ঘন রজনীতে নিজের প্রেমিকাকে খুন করলেন প্রেমিক নিজেই। এমন একটি দৃশ্য দেখা যাবে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ঘন রজনী’তে।

ইংরেজি কবি ‘রবার্ট ব্রাউনিং’, যিনি ভিক্টোরিয়ান যুকের সেরা কবি। তার জনপ্রিয় সৃষ্টি ড্রামাটিক মনোলগো ‘পোফিরিয়াস লাভার’। এই কবিতা থেকে অনুপ্রাণিত হয়ে নির্মিত হয়েছে স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘ঘন রজনী’।

এই ছবিটির চিত্রনাট্য ও পরিচালনা করেছেন তরুণ নির্মাতা ও লেখক বাকের চৌহান। ইংরেজি সাহিত্যে স্নাতকোত্তর ডিগ্রি সম্পন্ন করা বাকের চৌহানের ইচ্ছা, চলচ্চিত্রের মধ্য দিয়ে বাংলা এবং ইংরেজি সাহিত্যের দর্শনকে দর্শকদের কাছে তুলে ধরা। সেই ইচ্ছা নিয়েই ‘ঘন রজনী’র জন্ম।

চলচ্চিত্রটিতে অভিনয় করেছেন নবাগত অভিনেতা সাহিল খান, মাহা সিকদার এবং অপূর্ব অভি। মাত্র তিনটি চরিত্র নিয়েই এগিয়েছে ছবিটির গল্প। যেখানে এক যুবতীর বিয়ের গল্প দিয়ে শুরু হয়, আর শেষে দেখা যায় প্রেমিকের হাতে তার করুণ পরিণতি। প্রেমিকা খুন হয় তারই প্রেমিকের হাতে।

এই শর্টফিল্মটিতে ব্যবহৃত হয়েছে রবীন্দ্রসংগীত। এতে কণ্ঠ দিয়েছে কলকাতার বিখ্যাত রবীন্দ্রসংগীত শিল্পী সিস্পিয়া ব্যানার্জি। এর সিনেমাটোগ্রাফার এম ডি এস আর নিহাদ। এডিট, কালার এবং মিউজিক করেছেন রমজান আলী।

আরো পড়ুন >>>প্রেতাত্মার হাত থেকে পৃথিবীকে বাঁচাতে লড়বে হেলবয়

সাইন্ড ডিজাই করেছেন বিখ্যাত শব্দ প্রকৌশলী সঞ্জয় সরকার মুক্তনীল (ধ্বনি চিত্র) এবং কবিতা আবৃত্তি করেছেন গোলাপ হোসেন।

সম্প্রতি ছবিটি বঙ্গবিডির ইউটিউব চ্যানেলে প্রকাশ পেয়েছে।

নির্মাতা বাকের চৌহান বলেন, ‘ছবিটি আমার একটা লালিত স্বপ্নের পূরণ। অনেক যত্ন নিয়ে কাজটি করেছি। অভিনয় শিল্পীসহ পুরো টিম খুব ভালো সাপোর্ট দিয়েছেন। বঙ্গবিডিতে ফিল্মটি প্রকাশের পর থেকে ভালো প্রশংসা পাচ্ছি।’

স্বাআলো/এইসএম