নিউজিল্যান্ডে মসজিদে হামলায় আটক ৪

ট্যারেন্টকে আগামী ৫ এপ্রিল পর্যন্ত রিমান্ডে রাখার নির্দেশ

স্পোর্টস রিপোর্ট : নিউজিল্যান্ডে মসজিদে হামলায় আটক ৪ জন । নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের আল-নূর মসজিদে হামলাকারী এক ব্যক্তির পরিচয় জানা গেছে। ২৮ বছর বয়সী ওই হামলাকারীর নাম ব্রেনটন ট্যারেন্ট।

হামলাকারী ব্যক্তি ওই হামলার ঘটনা সোশ্যাল মিডিয়া লাইভ স্ট্রিম করেন। ক্যান্টারবারি পুলিশ জানিয়েছে, সোশ্যাল মিডিয়া থেকে ওই ভিডিও ফুটেজ সরিয়ে ফেলতে কাজ করে যাচ্ছেন।

তারা বলছে, ক্রাইস্টচার্চের ওই ঘটনার ভয়াবহ ভিডিও অনলাইনে ঘুরে ফিরছে বলে আমরা জানতে পেরেছি। আমরা সবাই জোরালোভাবে আবেদন জানাবো তারা যেন ওই লিংক শেয়ার না করেন।

খবরে বলা হয়েছে, ব্রেনটন ডিনস অ্যাভিনিউয়ে অবস্থিত আল-নূর মসজিদে গাড়ি চালিয়ে আসেন ওই হামলাকারী। পরে তিনি কাছেই একটি জায়গায় গাড়ি পার্ক করে লাইভ স্ট্রিম শুরু করেন।

এসময় দেখা যায়, তার গাড়ির সামনের সিটে অস্ত্র ও গোলাবারুদ রয়েছে। এরপর তিনি নিজেকে অস্ত্রেশস্ত্রে সজ্জিত করে মসজিদে প্রবেশ করে এবং মসজিদের দরজায় থাকা এক ব্যক্তিকে গুলি করে।

মসজিদে হামলাকারী ব্রেনটনের কাছে অন্তত একটি সেমি-অটো অস্ত্র এবং বেশ কয়েক ক্লিপ গুলি ছিল।
কিন্তু মসজিদে ঢোকার পর এলোপাথারি গুলি চালাতে থাকে হামলাকারী। সে থেমে থেমে গুলি চালাতে থাকে। এসময় বেশ কয়েক দফায় সে বন্দুক রিলোড করেন।

আরো পড়ুন>>> ক্রাইস্টচার্চে মসজিদে হামলায় নারীসহ ৩ বাংলাদেশী গুলিবিদ্ধ

এরপর তিনি মসজিদের সামনের দরজা দিয়ে বের হয়ে যান। মসজিদে তিন মিনিট থাকার পর তিনি বের হয়ে যান এবং রাস্তায় গাড়ি চালিয়ে যেতে যেতে এলোমেলোভাবে গুলি চালায়।

উল্লেখ্য, শুক্রবার স্থানীয় সময় দুপুর ১টা ৪০ মিনিটে ক্রাইস্টচার্চের আল-নূর মসজিদে হামলার ঘটনায় এখন পর্যন্ত ২৭ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে স্থানীয় গণমাধ্যম।

স্বাআলো/এসএ