সুন্দরগঞ্জে গলা কাঁটা ব্রিজ দিয়ে যান চলাচল বন্ধ 

কাঁটা ব্রিজ দিয়ে যান চলাচল বন্ধ 

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি : গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার সোনারায় ইউনিয়নের পূর্ব শিবরাম গ্রামের নজরুল প্রি-ক্যাডেট স্কুল সংলগ্ন রংপুর-সুন্দরগঞ্জ সড়কের গলা কাঁটা খালের উপর ব্রিজটি হঠাৎ দেবে যাওয়ায় যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে।

শনিবার দুপুরে হঠাৎ করে ব্রিজের মাঝ থেকে পশ্চিম পার্শ্বের অর্ধেক অংশ  দেবে যায়। স্থানীয়রা তাৎক্ষণিকভাবে উপজেলা নির্বাহী অফিসার সলেমান আলীকে জানালে তিনি ঘটনাস্থলে ছুটে আসেন। এসময় তিনি ব্রিজের উপর দিয়ে ছোট খাটোসহ ভারী যানবাহন চলাচল বন্ধ করে দেন। বর্তমানের শুধু রিক্সা, ভ্যান, অটোবাইক ও মোটরসাইকেল ঝুঁকি নিয়ে চলাচল করছে।

আরো পড়ুন>> সুন্দরগঞ্জে ভোক্তা অধিকার দিবেস পুরস্কার বিতরণ

স্থানীয়রা জানান, দীর্ঘদিন থেকে ব্রিজটি ঝুঁকিপূর্ণ ছিল। ব্রিজটি সড়ক ও জনপথ বিভাগের হওয়ায় এলজিইডির তত্ত্বাবধানে ছিল না।

সোনারায় ইউপি চেয়ারম্যান ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ব্রিজটি সংস্কার ও মেরামতের জন্য বেশ কয়েকবার সংশ্লিষ্ট দপ্তরে আবেদন দেয়া হয়েছে। কিন্তু কোন প্রকার ব্যবস্থা গ্রহণ না করায় ব্রিজটি দেবে যায়।

উপজেলা প্রকৌশলী মোহাম্মদ আবুল মুনছুর জানান, ব্রিজটি সড়ক জনপথের হওয়ায় এলজিইডির সংস্কার ও মেরামতের কোন হাত নেই।

উপজেলা নির্বাহী অফিসার সোলেমান আলী জানান, স্থানীয়দের নিকট থেকে সংবাদ পেয়ে তিনি তাৎক্ষণিকভাবে ঘটনাস্থল পরির্দশন করেছেন এবং ভারী যানবাহন চলাচলের উপর নিষেধাজ্ঞা জারি করেন। পাশাপাশি সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলীর সাথে যোগাযোগ করেন এবং অতিদ্রুত ব্রিজটি সংস্কার ও মেরামতের জন্য অনুরোধ করেছেন।

স্বাআলো/এম