নুসরাতকে আপত্তিকর প্রশ্ন করা সেই ওসির বিরুদ্ধে মামলা

জেলা প্রতিনিধি, ফেনী:  ফেনীর সোনাগাজী থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেনের বিরুদ্ধে সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে মামলা দায়ের করা হয়েছে।  অসৎ উদ্দেশ্যে নুসরাতের জবানবন্দি ভিডিও করে তা ছড়িয়ে দেয়া ও আপত্তিকর প্রশ্ন করায় তার বিরুদ্ধে এই মামলা করা হয়।

এছাড়া নুসরাত হত্যা মামলার অন্যতম আসামি কাউসার মকসুদ আলমকে পাঁচ দিনের রিমান্ডে নেয়া হচ্ছে।  আজ আদালত তার এই পাঁচ দিনের রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

অধ্যক্ষ সিরাজ উদ্দৌলার বিরুদ্ধে রাফিকে নিপীড়নের অভিযোগ উঠলে দুই জনকে থানায় ডেকে নেন ওসি মোয়াজ্জেম হোসেন। ওসি নিয়ম ভেঙে জেরা করার সময় নুসরাতের বক্তব্য ভিডিও করেন। মৌখিক অভিযোগ নেয়ার সময় দুই পুরুষের কণ্ঠ শোনা গেলেও সেখানে নুসরাত ছাড়া অন্য কোনো নারী বা তার আইনজীবী ছিলেন না। ভিডিওটি প্রকাশ হলে অধ্যক্ষ ও তার সহযোগীদের সঙ্গে ওসির সখ্যের বিষয়টি স্পষ্ট হয়।

ভিডিও প্রকাশের পরই ওসিকে বিচারের আওতায় আনার দাবি জানান নারীনেত্রী, মানবাধিকারকর্মী ও স্থানীয়রা। পুলিশের একাধিক ঊর্ধ্বতন কর্তা জানিয়েছেন, এভাবে বক্তব্য ভিডিও করা অপরাধের মধ্যে পড়ে। অভিযোগ করতে আসা কারোর বক্তব্য দেয়ার দৃশ্য ভিডিও করলে তার (ওসি) বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সুযোগ আছে। পরে নুসরাতকে আগুনে পুড়িয়ে মারা হয়। এঘটনায় ওসি মোয়াজ্জেম হোসেনকে প্রত্যাহার করে নেয়া হয়। আর সর্বশেষ তার বিরুদ্ধে মামলা দায়ের করা হলো।

স্বাআলো/ডিএম