ফিরদৌসকে নিয়ে কংগ্রেস ও বিজিপির টানাটানি

লোকসভা

আন্তর্জাতিক ডেস্ক : ভারতে চলছে ১৭তম লোকসভা নির্বাচন। এজন্য ভারতে চলছে ভোটের আমেজ । নির্বাচনকে সামনে রেখে রায়গঞ্জে তৃণমূল প্রার্থীর সমর্থনে ভোটের প্রচার করতে সেখানে গেছেন বাংলাদেশের জনপ্রিয় নায়ক ফিরদৌস আহমেদ।

গত রবিবার সকাল থেকে রায়গঞ্জের প্রার্থী কানাইয়ালালের হয়ে জোড়াফুলে ভোট চান তিনি।

এই প্রচার পর্বে ফিরদৌসের সঙ্গে ছিলেন কলকাতার দুই তারকা অঙ্কুশ হাজরা ও পায়েল মুখার্জী। আজ সোমবারও করণদিঘী থেকে বেঙ্গল টু বেঙ্গল রোড ধরে ইসলামপুর পর্যন্ত রোড শো করেন এই তিন তারকা।

তৃণমূল প্রার্থীর প্রচারে ফেরদৌস যাওয়ায় মিশ্র প্রতিক্রিয়া। কেউ কটাক্ষ করেছেন, আবার কেউ খুশি। কেউ প্রশ্ন রেখে বলেছেন, বিশ্বের বৃহত্তম গণতান্ত্রিক উৎসবে এমন ঘটনা নজিরবিহীন। নিজেদের সরকার গড়ার নির্বাচনে ভিন দেশের নাগরিক কেন প্রচার করতে আসবেন? স্বদেশের নেতা কি কম পড়েছে ?

অনেকে আবার মন্তব্য করেছেন, মাঝে কাঁটাতারের বিভাজন সৃষ্টি করলেও হৃদয়ে তো একটাই বাংলাদেশ। ভাষা ও সংস্কৃতির মেলবন্ধনের পাশাপাশি রাজনৈতিক কর্মকাণ্ডেও যদি এমন মিলন ঘটে তাতে ক্ষতি কী?

আরো পড়ুন>>>‘নির্বাচনের পর চায়ের দোকানে থাকবেন মোদি’

কানাইয়ালালের নির্বাচনী এজেন্ট মোশারফ হোসেন বলেন, ‘কোনো তারকা প্রচারে আসবেন কী আসবেন না সেটা ঠিক হয় রাজ্য থেকে। ফিরদৌস বাংলাদেশের নায়ক হলেও দুই বাংলার যৌথ উদ্যোগে নির্মিত একাধিক ছবি করায় কলকাতায়ও তিনি ভীষণ জনপ্রিয়। তিনি ভোট প্রচারে একটা ভিন্ন স্বাদ এনে দেবেন বলে আমাদের বিশ্বাস।’

স্বাআলো/এসই