সামরিক সরকারের ক্ষমতাবলে পররাষ্ট্রমন্ত্রী চাকরিচ্যুত!

চণ্ডীদাস

নিজস্ব প্রতিবেদক, ঢাকা : আমেরিকা আবিষ্কারের পূর্বে আমাদের দেশের মধ্য যুগের একজন বাঙালি কবি চণ্ডীদাস লিখেছিলেন, ‘সবার উপরে মানুষ সত্য, তাহার উপরে নাই’। আজ সত্যি সত্যি বাংলাদেশ এ কথার যথার্থতা প্রমান করতে পেরেছে। ১০ লক্ষাধিক রোহিঙ্গাকে আশ্রয় দিয়েছে বাংলাদেশ। বাংলাদেশ সারা বিশ্বে মানবতার উৎকৃষ্ট উদাহরণ।

আজ শুক্রবার দুপুরে রাজধানীর হোটেল রেডিসনের হল রুমে লায়নস ইন্টারন্যাশনাল ক্লাবের ২৩ তম বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

তিনি বলেন, আমি অত্যন্ত ভাগ্যবান, আমি জাতির পিতা বঙ্গবন্ধু যখন সরকারে ছিলেন, তখন এবং যখন সরকার গঠন করলেন, তখনও আমি তার সরকারের সঙ্গে কাজ করতে পেরেছি। এরপর যখন সামরিক সরকার ক্ষমতা গ্রহণ করলো, তখন আমার চাকরি চলে গেলো।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা রাষ্ট্রনায়ক শেখ হাসিনা আমাকে বিদেশ থেকে ডেকে এনে তার সরকারে কাজ করার সুযোগ করে দিয়েছেন। আমাকে সংসদ সদস্য বানিয়েছে। আমাকে পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব দিয়েছেন। তার প্রতি আমি কৃতজ্ঞ। আমি খুব ভাগ্যবান- আমি মুক্তিযুদ্ধ দেখেছি।

আরো পড়ুন >>>নুসরাত হত্যার ঘটনা ধামাচাপা দিতে অর্থ লেনদেন!

পররাষ্ট্রমন্ত্রী বলেন, বর্তমান সরকার অনেক অনেক কাজ করছে দেশের মানুষের কল্যাণে। কিন্তু সরকারের একার পক্ষে সব কাজ করা সম্ভব না। সেখানে আপনারা (লায়নস ক্লাব) সরকারের সহায়ক হিসেবে কাজ করে যাচ্ছেন। এ জন্য আপনাদের ধন্যবাদ। সারাদেশে অনেকগুলো কমিউনিটি ক্লিনিকের মাধ্যমে স্বাস্থ্য সেবা দিয়ে যাচ্ছে সরকার। পাশাপাশি আপনারাও কাজ করছেন। জাতির পিতার স্বপ্ন ছিল সোনার বাংলাদেশ গড়ার। সোনার বাংলাদেশ বলতে উন্নত সমৃদ্ধশালী একটি দেশ। যেখানে সব নাগরিকের সমান অধিকার সুযোগ-সুবিধা অন্ন, বস্ত্র, বাসস্থান, শিক্ষা, চিকিৎসা নিশ্চিত হবে। এ জন্য সরকারি-বেসরকারি সবার একসঙ্গে মিলে কাজ করতে হবে। তাহলেই আমরা আমাদের কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছতে পারবো।

স্বাআলো/এইসএম