খাগড়াছড়িতে নুসরাত হত্যাকারীদের ফাঁসির দাবি

জেলা প্রতিনিধি, খাগড়াছড়ি: ফেনীর মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফির হত্যাকারীদের ফাঁসির দাবি এবং সারাদেশে নারী ও শিশু নির্যাতনের প্রতিবাদে খাগড়াছড়িতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার সকালে খাগড়াছড়ির শাপলা চত্বর এলাকায় মানববন্ধনটি অনুষ্ঠিত হয়।

সম্মিলিত নারী ও শিশু অধিকার মঞ্চের ব্যানারে আয়োজিত মানববন্ধনে সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিক, নারী নেত্রী, উন্নয়ন কর্মী, শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশ নেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন- সুশাসনের জন্য নাগরিক সুজনের খাগড়াছড়ি জেলা কমিটির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নাছির উদ্দিন আহম্মেদ, নারী নেত্রী শেফালিকা ত্রিপুরা, সমাজকর্মী মথুরা বিকাশ ত্রিপুরা, সাংবাদিক মুহাম্মদ আবু দাউদ।

এসময় অধ্যাপক মধু মঙ্গল চাকমা, অ্যাডভোকেট রতন কুমার দে, রাজনীতিক সত্যজিৎ চৌধুরী, নারী নেত্রী নমিতা চাকমাসহ অনেকে উপস্থিত ছিলেন।

আরো পড়ুন>>> নুসরাত হত্যাকাণ্ডে অর্থ লেনদেনে কয়েকজন জড়িত: সিআইডি

বক্তারা বলেন, সরকারের কঠোর অবস্থান না থাকার কারণে দিনে দিনে নারী ও শিশু নির্যাতনের ঘটনা বেড়েই চলছে। নুসরাতের ঘটনা শুরু থেকে গুরুত্ব সহকারে দেখলে তাকে মরতে হতো না বলেও তারা মন্তব্য করেন।

মানববন্ধন থেকে অবিলম্বে নুসরাত হত্যাকাণ্ডে জড়িত সবাইকে দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়ার দাবি জানানো হয়। পাশাপাশি নারী ও শিশু নির্যাতন দমন করতে সরকারের কঠোর অবস্থানের দাবি জানানো হয়।

স্বাআলো/এএম