খুলনা বিভাগের শ্রেষ্ঠ ইমামদের সম্মেলন

সম্মেলন

খুলনা ব্যুরো: খুলনা বিভাগের প্রশিক্ষণপ্রাপ্ত শ্রেষ্ঠ ইমামদের সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। আজ রবিবার দুপুরে খুলনা ইমাম প্রশিক্ষণ একাডেমী মিলনায়তনে এ সম্মেলন অনুষ্ঠিত হয়।

ইসলামিক ফাউন্ডেশন খুলনা বিভাগীয় কার্যালয়ের আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ পুলিশের খুলনা রেঞ্জের ডিআইজি ড. খঃ মহিদ উদ্দিন।

প্রধান অতিথির বক্তৃতায় ডিআইজি ড. খঃ মহিদ উদ্দিন বলেন, বাংলাদেশের প্রেক্ষাপটে সাধারণ মানুষ ইমামদের যৌক্তিক কথার মূল্যায়ন করে। তাই ইমামদের সমাজের জন্য ভাল কাজ করার সুযোগ আছে। প্রায় সতেরো কোটি জনসংখ্যা নিয়ে বিশ্বের সবচেয়ে ঘনবসতির এদেশ অন্যান্য দেশের তুলনায় অনেক নিরাপদ। মনবতার ধর্ম ইসলাম জঙ্গি হামলা করে মানুষহত্যা সমর্থন করে না। মানবিক ধর্ম ইসলামের অপব্যাখ্যা করে মুসলমাদের ওপর আঘাত করা হচ্ছে এবং ইসলামকে সন্ত্রাসী-ধর্ম হিসেবে পরিচিত করার অপচেষ্টা চলছে। যে বয়ান ইসলাম সম্মত নয় তা জীবনকে ক্ষতিগ্রস্ত করে। ইসলামের প্রকৃত ব্যাখ্যার কাছে অপব্যাখ্যা টিকবে না। একজন নিরপরাধ মানুষকে হত্যা করা মনে পুরো মানবজাতিকে হত্যা করা। ইসলামের মালিকানা মুসলিমদের, সন্ত্রাসীদের নয়। দেশের উন্নয়নের সাথে সাথে ক্ষুধা ও দারিদ্র্য চলে যাচ্ছে কিন্তু পারিবারিক বিচ্ছিন্নতা বৃদ্ধি পাচ্ছে। ভোগবাদী সমাজের নেতিবাচক সংস্কৃতি ও মাদক যেন পরবর্তী প্রজন্মকে গ্রাস করতে না পারে সেদিকে নজর দেওয়া প্রয়োজন। একইসাথে মনে রাখতে হবে বাল্যবিবাহ ব্যক্তিকে সমাজের বোঝায় পরিণত করে।

আরো পড়ুন>>>ফণীর আঘাতে বিভিন্ন জেলায় ক্ষতির পরিমাণ

ইসলামিক ফাউন্ডেশন খুলনার বিভাগীয় পরিচালক শাহীন বিন জামানের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত জানান ফিল্ড অফিসার শাহাবু্দ্দিন। সম্মেলনে খুলনা বিভাগের প্রায় একশত ইমাম অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে প্রধান অতিথি দুঃস্থ ও অসহায়ের মাঝে সরকারি যাকাত ফান্ডের অর্থ বিতরণ করেন।

স্বাআলো/এসই