লঞ্চের ধাক্কায় ঘাটের দুইজন নিখোঁজ : আহত ৪০

বরিশাল ব্যুরো : ভোলার বোরহানউদ্দিন উপজেলার হাকিমউদ্দিন লঞ্চঘাটে কর্ণফুলী-১৩ লঞ্চের ধাক্কায়  দুইজন নিখোঁজ রয়েছে। আর আহত হয়েছেন ৪০ জন। বোরহানউদ্দিন থানা পুলিশ, হাকিমউদ্দিন ঘাটের নৌ-পুলিশ ও বোরহানউদ্দিন ফায়ার সার্ভিসের সদস্যরা উদ্ধারের চেষ্টা চালাচ্ছে।

জানা গেছে, শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে ওই ঘাটে কর্ণফুলী-১৩ ও ফারহান লঞ্চটি প্রতিযোগিতা করে হাকিমউদ্দিন ঘাটে ভিড়ানোর চেষ্টা চালায়। এসময় ফারহান লঞ্চটিকে পিছে রেখে কর্ণফুলী লঞ্চটি দ্রুত বেগে ঘাটে ভিড়ানোর সময় চালক নিয়ন্ত্রণ হারিয়ে স্বজোরে ঘাটে ধাক্কা দেয়। এতে ঘাটে উপস্থিত ও লঞ্চের সামনের দিকে থাকা প্রায় ৪০জন যাত্রী ধাক্কা খেয়ে ও নদীতে পড়ে গুরুতর আহত হয়।

এদের মধ্যে ২ জন্য যাত্রীকে খুঁজে পাননি উদ্ধারকারীরা। বিধ্বস্ত পন্টুনের নিচে আরো কিছু যাত্রী আটকা পড়েছে বলে ধারণা করছে স্থানীয়রা। আহতদের বোরহানউদ্দিন স্বাস্থ্য কমপ্লেক্স ও ভোলা সদর হাসপাতালে ভার্তি করা হয়েছে।

আরো পড়ুন>> ফেরির ধাক্কায় ট্রলার ডুবে একজন জেলে নিহত : ফেরি জব্দ

এ ঘটনায় বোরহাউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার খালেদা খানম রোখা, বোরহানউদ্দিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এনামুল হক ও হাকিমউদ্দিন ঘাটের নৌ-পুলিশের ইনচার্জ অবদুর রাজ্জাক ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্থানীয় সূত্রে আরো জনা গেছে, দীর্ঘদিন যাবৎ ব্রাদার্স নেভিগেশনের কর্ণফুলী লঞ্চটি নৌরুটের নিয়ম কানুন অমান্য করে তাদের খেয়াল খুশি মত লঞ্চ চালাচ্ছে বলে অভিযোগ রয়েছে।

একমাত্র প্রতিযোগিতা ও তাড়াহুড়া করে লঞ্চ চালানোর কারণে এ দুর্ঘটনা ঘটায় কর্ণফুলী লঞ্চ কোম্পানির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের জন্য নৌ-কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানান স্থানীয় সচেতন মহল।

স্বাআলো/এম