প্রধানমন্ত্রীর কাছে ফোনে আবদার করে উপহার পেলেন দোকানদার

জেলা প্রতিনিধি, নেত্রকোনা : শখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারি মোবাইল নম্বরে ফোন দিয়েছিলেন নেত্রকোনার বারহাট্টা উপজেলার বৃকালিকা গ্রামের মুদি দোকানদার ডালিম। ফোন রিসিভ হওয়ার পর প্রধানমন্ত্রীর খোঁজখবর জানতে চেয়েছেন তিনি। তার পরিচয় শুনে ও কুশলাদি শেষে কোনও আবদার আছে কিনা তা জানতে চেয়েছিলেন প্রধানমন্ত্রী। জবাবে তিনি বলেন, ‘আমি সামান্য মুদি দোকান করে সংসার চালাই।’ এরপর নিজের সংসারের সচ্ছলতার জন্য প্রধানমন্ত্রীর কাছে একটি অটোরিকশা ও গাভি চান।

গত রবিবার এই ঘটনা ঘটিয়েছেন তিনি। সেসময় তার আবদার শুনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা তা পূরণ করার আশ্বাস দিয়েছিলেন বলেও জানিয়েছেন ডালিম।

গতকাল মঙ্গলবার দুপুরে জেলার বারহাট্টা উপজেলা পরিষদ চত্বরে ডালিমের কাছে প্রধানমন্ত্রীর উপহার দুটি হস্তান্তর করেছেন নেত্রকোনা জেলা প্রশাসক মঈনউল ইসলাম।

এ ব্যাপারে ডালিম বলেন, আমি ভাবতেও পারিনি, দেশের একজন প্রধানমন্ত্রী সাধারণ মানুষের সঙ্গে কথা বলবেন ও তাদের খোঁজখবর নেবেন। এটা একটা স্বপ্ন, যা হঠাৎ করে বাস্তব হয়ে গেলো। এটা শুধু প্রধানমন্ত্রীর উপহারই নয়, এটা আমার মতো কোটি কোটি সাধারণ মানুষের জন্য একটা অনুপ্রেরণা। আমি প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করি।

আরো পড়ুন >>>রোগীর মাকে ডাক্তারের কুপ্রস্তাব, কক্ষে ডেকে অশালীন আচরণ

জেলা প্রশাসক মঈনউল ইসলাম জানান, প্রধানমন্ত্রীর দফতর থেকে আমাকে মাননীয় প্রধানমন্ত্রীর পিএস-১ ফোন করে ঘটনার বিবরণ এবং ওই ব্যক্তির ফোন নম্বর দেন। পরে আমি উপজেলা প্রশাসনসহ সবাইকে নিয়ে প্রধানমন্ত্রীর উপহারসামগ্রী একটি ইজিবাইক (মিশুক), একটি গাভি এবং গাভির পরিচর্যার জন্য নগদ পাঁচ হাজার টাকা ডালিমের হাতে তুলে দেই।

স্বাআলো/এইসএম